বাংলা নিউজ > ময়দান > ‘আমার শেখানো টিপসেই আমাকে আউট করল’ MI সতীর্থের কারণেই হল না রোহিতের অর্ধশতরান
রোহিত শর্মা।
রোহিত শর্মা।

‘আমার শেখানো টিপসেই আমাকে আউট করল’ MI সতীর্থের কারণেই হল না রোহিতের অর্ধশতরান

  • ওপেন করতে নেমে রোহিত শর্মা ৩৬ বলে ৪৮ রান করেন। ট্রেন্ট বোল্টের বলে ক্যাচ আউট হন তিনি। ম্যাচের পর রোহিত দাবি করেছেন, বোল্ট তাঁর দুর্বলতাগুলো ভালো ভাবে জানে। আর রোহিত জানেন বোল্টের শক্তিগুলো।

নতুন হেড কোচ রাহুল দ্রাবিড় এবং নতুন টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা বুধবার জয়পুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের হাত ধরে নতুন পথ চলা শুরু করেছেন। আর শুরুতেই পেয়েছেন সাফল্য। নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে ভারত। ব্যাটিং হোক বা বোলিং অথবা ফিল্ডিং, সব বিভাগেই ভালো পারফরম্যান্স করেছে রোহিতের টিম ইন্ডিয়া।

ওপেন করতে নেমে রোহিত শর্মা ৩৬ বলে ৪৮ রান করেন। মাত্র ২ রানের জন্য অর্ধশতরান হাতছাড়া হয় তাঁর। ট্রেন্ট বোল্টের বলে ক্যাচ আউট হন তিনি। ম্যাচের পর রোহিত দাবি করেছেন, বোল্ট তাঁর দুর্বলতাগুলো ভালো ভাবে জানে। আর রোহিত জানেন বোল্টের শক্তিগুলো। আসলে রোহিত আর বোল্ট একে অপরকে খুব ভালো ভাবে জানেন। তাঁরা দু'জনে আইপিএলের একই ফ্র্যাঞ্চাইজি টিম মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন। স্বভাবতই যখন তাঁরা একে অপরের বিরুদ্ধে খেলেন, দু'জনেই জানেন, কে কোন মুহূর্তে ঠিক কী করতে পারেন। 

যে কারণে ম্যাচের পর রোহিত বলছিলেন, ‘আমরা (বোল্ট এবং আমি) একসঙ্গে অনেক ক্রিকেট খেলেছি এবং ও আমার দুর্বলতা জানে। আর আমি ওর শক্তি জানি। স্বভাবতই দু'জনের মধ্যে একটি দুরন্ত লড়াই হয়ে থাকে। আমার অধীনে ও যখন খেলে, তখন ওকে বার বার বলি ধোঁকা দিয়ে উইকেট নিতে। আজ সেটাই ও করল আমার বিরুদ্ধে। তিনি মিড-উইকেটে ফিল্ডার পিছনের দিকে রেখেছিল, আর ফাইন লেগে ফিল্ডার উপরে দিকে রেখেছিল। আমি জানতাম যে, ও একটি বাউন্সার বল করবে এবং আমি সেটা ফিল্ডারের মাথার উপর দিয়ে মারার চেষ্টা করছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশ, বলে পেস সে ভাবে ছিল না।’

শুধু বোল্ট নন, মুম্বই ইন্ডিয়ান্সের তাঁর আর এক সতীর্থ সূর্যকুমার যাদবকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন রোহিত। যাঁর সঙ্গে দ্বিতীয় উইকেটে ৫৯ রানের পার্টনারশিপ করেন ভারত অধিনায়ক। সূর্যকুমার যাদব আবার ৪০ বলে ৬২ রান করেছেন। সূর্য প্রসঙ্গে রোহিত বলেছেন, ‘সূর্য দুর্দান্ত ব্যাটিং করেছে। ও কিন্তু এ ভাবেই খেলে। ভালো কিছু শট যেমন খেলেছে, তেমনই স্পিনটা ও সত্যিই ভাল খেলে। পাশাপাশি জোরে বোলারদের বলেও জায়গা খুঁজে শট খেলে ও।’

টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল ভারত। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান করে কিউয়িরা। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৫ উইকেটে ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন