বাংলা নিউজ > ময়দান > হঠাৎ প্রতিভাবান তরুণের ওপর বেজায় চটলেন কপিল!
কপিল দেব (ছবি-গেটি ইমেজ)

হঠাৎ প্রতিভাবান তরুণের ওপর বেজায় চটলেন কপিল!

  • প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কপিল দেবকে প্রায়ই তরুণ খেলোয়াড়দের প্রশংসা করতে দেখাগেছে। তবে কোনও খেলোয়াড়ের মধ্যে কোনও ঘাটতি দেখলে তাকে তিরস্কার করতে দেরি করেন না তিনি। এবারও তাই হয়েছে, এবার সঞ্জু স্যামসনের প্রসঙ্গে মুখ খুলেছেন কপিল দেব।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কপিল দেবকে প্রায়ই তরুণ খেলোয়াড়দের প্রশংসা করতে দেখাগেছে। তবে কোনও খেলোয়াড়ের মধ্যে কোনও ঘাটতি দেখলে তাকে তিরস্কার করতে দেরি করেন না তিনি। এবারও তাই হয়েছে, এবার সঞ্জু স্যামসনের প্রসঙ্গে মুখ খুলেছেন কপিল দেব। তরুণ এই খেলোয়াড়কে নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব। তিনি বলেছেন যে সঞ্জু স্যামসনের প্রচুর প্রতিভা রয়েছে, তবে তিনি এই প্রতিভার সাথে অবিচার করেছেন। একটি শোতে, টিম ইন্ডিয়ার উইকেট-রক্ষক ব্যাটসম্যানদের বিকল্প সম্পর্কিত প্রশ্নে কপিল দেব একথা বলেছেন।

কপিল দেব বলেছেন, ‘আমাকে যদি এই তিনজন (কার্তিক, ইশান এবং সঞ্জু স্যামসন) খেলোয়াড়দের মধ্যে থেকে একজন উইকেটরক্ষক বেছে নিতে হয়, তাহলে আমি বলব যে সবাই এক। কিন্তু ব্যাটিংয়ের ক্ষেত্রে সবাই একে অপরের চেয়ে ভালো। তিনজনেরই নিজেদের মতো করে ভারতকে জেতানোর ক্ষমতা রয়েছে।

ক্রিকেটের আরও খবর দেখতে একানে ক্লিক করুন…

কপিল দেব আরও বলেন, ‘শুধু উইকেটকিপিংয়ের কথা বললে এই তিনজনের থেকে অনেক এগিয়ে ঋদ্ধিমান সাহা। তবে ব্যাটিংয়ে এই তিনজনই সাহার চেয়ে অনেক এগিয়ে। এসব ছাড়াও সঞ্জু স্যামসনকে নিয়ে আমি কিছুটা হতাশ। তিনি খুব প্রতিভাবান কিন্তু মাত্র এক বা দুই ম্যাচে রান করেন এবং তারপর ব্যর্থ হন। তার ধারাবাহিকতার অভাব রয়েছে।’

ক্রিকেটের আরও খবর দেখতে একানে ক্লিক করুন…

২০২২ আইপিএল-এ সঞ্জু স্যামসনের জন্য দুর্দান্ত ছিল। তার নেতৃত্বে, তিনি রাজস্থান রয়্যালসকে ১৪ বছর পর আইপিএলের ফাইনালে নিয়ে যান। ব্যাট হাতেও অনেক রঙ জমেছিলেন তিনি। স্যামসন রাজস্থানের হয়ে এই মরশুমে ১৭টি ম্যাচ খেলেছেন। প্রায় ২৯ এর ব্যাটিং গড় এবং ১৪৭ এর বিস্ফোরক স্ট্রাইক-রেট সহ ৪৫৮ রান করেছেন সঞ্জু স্যামসন। দুর্দান্ত পারফরম্যান্স করলেও দক্ষিণ আফ্রিকা সিরিজে সুযোগ পাননি সঞ্জু স্যামসন।

 

বন্ধ করুন