বাংলা নিউজ > ময়দান > IPL 22: মুম্বইয়ের কাছে ও ঋণী: ভারতীয় অলরাউন্ডার প্রসঙ্গে গাভাসকর
গাভাসকর ও পান্ডিয়া

IPL 22: মুম্বইয়ের কাছে ও ঋণী: ভারতীয় অলরাউন্ডার প্রসঙ্গে গাভাসকর

  • একদা এই মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়েই ২২ গজ মাতিয়েছেন হার্দিক। বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি সুনীল গাভাসকর মনে করেন বিভিন্ন বিষয়ে এই মুম্বই দলের কাছে ঋণী হার্দিক পান্ডিয়া।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএল মরশুমের অন্যতম বড় আকর্ষণ ক্রিকেটারদের নতুন দলের হয়ে তাদের পুরনো ফ্রাঞ্চাইজির বিরুদ্ধে খেলা। যে ঘটনার সাক্ষী থেকেছে বৃহস্পতিবারের সানরাইজার্স হায়দরাবাদ বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচ। হায়দরাবাদ দলের সমস্ত বঞ্চনার জবাব অসাধারণ এক ৯২ রানের অপরাজিত ইনিংস খেলে দিয়েছেন। শুক্রবার রাতে এরম এক ম্যাচে মুখোমুখি হয়েছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটানস এবং মুম্বই ইন্ডিয়ান্স দল। উল্লেখ্য একদা এই মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়েই ২২ গজ মাতিয়েছেন হার্দিক। বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি সুনীল গাভাসকর মনে করেন বিভিন্ন বিষয়ে এই মুম্বই দলের কাছে ঋণী হার্দিক পান্ডিয়া।

গাভাসকরের মতে ডেভিড ওয়ার্নারের জন্য যেমন দিল্লি বনাম হায়দরাবাদ ছিল 'দেখিয়ে দেওয়ার' ম্যাচ, রাগ উগড়ে দেওয়ার,বদলা নেওয়ার ম্যাচ তেমনটা হবে না গুজরাট বনাম মুম্বই ম্যাচ। উল্লেখ্য তৎকালীন 'অখ্যাত' হার্দিককে ২০১৫ সালে দলে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৮ সালেও তারা তাকে রিটেন করেছিল। এই দল থেকেই তার খ্যাতির পথে পথচলা শুরু। মুম্বই দলের হয়ে চারটি আইপিএলের শিরোপাও জিতেছেন হার্দিক। পেয়েছেন ভারতীয় সিনিয়র দলে সুযোগও।

মুম্বই বনাম গুজরাট ম্যাচ নিয়ে স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে গাভাসকরের মন্তব্য ' এই ম্যাচ জিতলেই প্লে অফে কোয়ালিফাই করে যাবে গুজরাট। ফলে এই কারণে ম্যাচটা ওদের কাছে গুরুত্বপূর্ণ। স্বাভাবিকভাবেই ও (হার্দিক) নিজের সেরাটা দিতে চাইবে ম্যাচে। তবে এটা মাথায় রাখতে হবে মুম্বইয়ের কাছে হার্দিক ঋণী। বরোদার বাইরে যখন ওকে কেউ চিনত না তখন ওর ক্যারিয়ারের প্রথম ব্রেকটা মুম্বই ওকে দিয়েছিল। ও এবং ক্রুনাল দুজনেই মুম্বই থেকে তাদের ক্যারিয়ারে উন্নতির শিখরে পৌঁছেছে। ওরা দুজনেই খুব ভাল এবং বিশ্বমানের ক্রিকেটার। হার্দিককে রিটেন করা হয়নি বলে ও মুম্বইয়ের বিরুদ্ধে ভাল খেলতে চাইবে অবশ্যই। মাত্র ৩-৪ জনকেই তো রিটেন করা যেত। তবে মুম্বই হয়ত আশা করেছিল ওকে নিলামের মধ্যে দিয়ে ফেরত আনতে পারবে। তবে কোনমতেই পরিস্থিতি হায়দরাবাদ ম্যাচে ওয়ার্নারের ক্ষেত্রে যা হয়েছিল তা হবে না।'

বন্ধ করুন