বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একাদশে রাখা উচিত অশ্বিনকে, সরব আকাশ চোপড়া

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একাদশে রাখা উচিত অশ্বিনকে, সরব আকাশ চোপড়া

রবিচন্দ্রন অশ্বিন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে মোট ৭০ রান দিয়ে ১৪টি উইকেট তুলে নিয়েছেন অশ্বিন। হয়েছেন সিরিজের সেরা প্লেয়ার।

তিনি বল হাতে এখনও ২২ গজে আগুন ঝড়ান। অথচ তাঁকেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের কোনও ম্যাচেই প্রথম একাদশে খেলানো হয়নি। এই নিয়ে বহু বিতর্কও হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে আগুনে বোলিং করেছেন তিনি। শুধু কী টেস্ট, সংক্ষিপ্ত ওভারের ক্রিকেট থেকে অশ্বিনকে বাদই দিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু বিশ্বকাপ থেকে তিনি আবার টি-টোয়েন্টিতে খেলতে শুরু করেন অশ্বিন। নিজেকে বল হাতে প্রমাণ করেন। সব মিলিয়ে তাঁকে না খেলানোর যন্ত্রণাটাই যেন বিস্ফোরকের কাজ করেছে। আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই বিস্ফোরণটাই ঘটেছে। অশ্বিনের পারফরম্যান্স দেখার পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে অশ্বিনকে নিশ্চিত ভাবে প্রথম একাদশে রাখা উচিত বলে দাবি করেছেন আকাশ চোপড়া।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে মোট ৭০ রান দিয়ে ১৪টি উইকেট তুলে নিয়েছেন অশ্বিন। হয়েছেন সিরিজের সেরা প্লেয়ার। আর এক পরেই আকাশ চোপড়া স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন, ‘আমার মতে, ওর (অশ্বিনের) খেলা উচিত। এটি একটি কঠিন সিদ্ধান্ত। তবে এটাও মনে রাখতে হবে, (রবীন্দ্র) জাদেজা ইংল্যান্ড সফরে চার ম্যাচে মাত্র ছয় উইকেট নিয়েছিলেন।’ এর সঙ্গেই আকাশ চোপড়া যোগ করেছেন, ‘যখন একজন স্পিনার মাত্র ছয় উইকেট নিচ্ছেন, তখন অবশ্যই একটি প্রশ্ন উঠতে পারে যে, অশ্বিন আরও ভালো পারফরম্যান্স করতে পারে কিনা! জাদেজার মতো একজন বোলারকে তার রানের জন্য বাছাই করাটা সঠিক কাজ নয়। দুই স্পিনার এবং তিনজন ফাস্টবোলারকে খেলানো যেতে পারে। কারণ চতুর্থ ফাস্ট বোলার যখন খেলে, তখন চতুর্থ ফাস্টবোলার কিছুটা অন্ডার-বোল্ড হয়ে যায়। অশ্বিন নিঃসন্দেহে ভালো বল করে এবং সম্ভবত শার্দুলের মতো ব্যাটও করে দিতে পারে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল Share Market LIVE: ফেব্রুয়ারির বাজেট পেশের পর থেকে সেনসেক্স বেড়েছে ৯০০০ পয়েন্ট! LIVE: আয়কর কাঠামোয় হেরফের, ছাড়- বাজেটে নির্মলার থেকে প্রত্যাশা অনেক, পূরণ হবে? Paris Olympics 2024: কবে, কখন, কোন গেমে খেলতে নামবে ভারত! জানুন বিস্তারিত সূচি Women's T20 Asia Cup-এ প্রথম ব্যাটার হিসাবে শতরান, ইতিহাস শ্রীলঙ্কার অধিনায়কের অনিলের Bigg Boss Ott 2 জনপ্রিয়তায় টপকে গেল সলমনের সিজন ২-কে, টিভিতেও হোস্ট বদল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.