বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একাদশে রাখা উচিত অশ্বিনকে, সরব আকাশ চোপড়া
রবিচন্দ্রন অশ্বিন।
রবিচন্দ্রন অশ্বিন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একাদশে রাখা উচিত অশ্বিনকে, সরব আকাশ চোপড়া

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে মোট ৭০ রান দিয়ে ১৪টি উইকেট তুলে নিয়েছেন অশ্বিন। হয়েছেন সিরিজের সেরা প্লেয়ার।

তিনি বল হাতে এখনও ২২ গজে আগুন ঝড়ান। অথচ তাঁকেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের কোনও ম্যাচেই প্রথম একাদশে খেলানো হয়নি। এই নিয়ে বহু বিতর্কও হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে আগুনে বোলিং করেছেন তিনি। শুধু কী টেস্ট, সংক্ষিপ্ত ওভারের ক্রিকেট থেকে অশ্বিনকে বাদই দিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু বিশ্বকাপ থেকে তিনি আবার টি-টোয়েন্টিতে খেলতে শুরু করেন অশ্বিন। নিজেকে বল হাতে প্রমাণ করেন। সব মিলিয়ে তাঁকে না খেলানোর যন্ত্রণাটাই যেন বিস্ফোরকের কাজ করেছে। আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই বিস্ফোরণটাই ঘটেছে। অশ্বিনের পারফরম্যান্স দেখার পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে অশ্বিনকে নিশ্চিত ভাবে প্রথম একাদশে রাখা উচিত বলে দাবি করেছেন আকাশ চোপড়া।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে মোট ৭০ রান দিয়ে ১৪টি উইকেট তুলে নিয়েছেন অশ্বিন। হয়েছেন সিরিজের সেরা প্লেয়ার। আর এক পরেই আকাশ চোপড়া স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন, ‘আমার মতে, ওর (অশ্বিনের) খেলা উচিত। এটি একটি কঠিন সিদ্ধান্ত। তবে এটাও মনে রাখতে হবে, (রবীন্দ্র) জাদেজা ইংল্যান্ড সফরে চার ম্যাচে মাত্র ছয় উইকেট নিয়েছিলেন।’ এর সঙ্গেই আকাশ চোপড়া যোগ করেছেন, ‘যখন একজন স্পিনার মাত্র ছয় উইকেট নিচ্ছেন, তখন অবশ্যই একটি প্রশ্ন উঠতে পারে যে, অশ্বিন আরও ভালো পারফরম্যান্স করতে পারে কিনা! জাদেজার মতো একজন বোলারকে তার রানের জন্য বাছাই করাটা সঠিক কাজ নয়। দুই স্পিনার এবং তিনজন ফাস্টবোলারকে খেলানো যেতে পারে। কারণ চতুর্থ ফাস্ট বোলার যখন খেলে, তখন চতুর্থ ফাস্টবোলার কিছুটা অন্ডার-বোল্ড হয়ে যায়। অশ্বিন নিঃসন্দেহে ভালো বল করে এবং সম্ভবত শার্দুলের মতো ব্যাটও করে দিতে পারে।’

বন্ধ করুন