বাড়ি > ময়দান > ও নিশ্চয় ক্যাপ্টেনকে জানিয়েছে, ধোনি-ধাঁধায় ‘ক্লু’ সৌরভের
ধোনির মতো ক্রিকেট দক্ষতার বিকল্প সহজে পাওয়া যাবে না, জানালেন সৌরভ।
ধোনির মতো ক্রিকেট দক্ষতার বিকল্প সহজে পাওয়া যাবে না, জানালেন সৌরভ।

ও নিশ্চয় ক্যাপ্টেনকে জানিয়েছে, ধোনি-ধাঁধায় ‘ক্লু’ সৌরভের

  • দু’বার বিশ্বকাপজয়ী অধিনায়ক ৩৮ বছরের ধোনির প্রশংসায় মুখর হন জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন ক্যাপ্টেন সৌরভ। ধোনির ক্রিকেটীয় ক্ষমতার যে সহজে বিকল্প খুঁজে পাওয়া যাবে না, সে কথাও সাফ জানিয়ে দেন তিনি।

মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত্ নিয়ে মুখ খুললেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর ধারণা, এই বিষয়ে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ইতিমধ্যেই কথা হয়েছে মাহির।

সম্প্রতি ইন্ডিয়া টুডে সংবাদসংস্থার অনুষ্ঠানে এসে সৌরভ ধোনির ভবিষ্যত্ সংক্রান্ত প্রশ্নের সম্মুখীন হন। দু’বার বিশ্বকাপজয়ী অধিনায়ক ৩৮ বছরের ধোনির প্রশংসায় মুখর হন জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন ক্যাপ্টেন সৌরভ।

প্রশ্ন করলে তিনি জানান, ‘আমি নিশ্চিত যে এর মধ্যে ওঁর অধিনায়ক ও নির্বাচকদের সঙ্গে এই নিয়ে কথা হয়েছে। তবে আমি মনে করি না এখানে এই নিয়ে আলোচনা করা ঠিক হবে।’

ধোনির ক্রিকেটীয় ক্ষমতার যে সহজে বিকল্প খুঁজে পাওয়া যাবে না, সে কথা সাফ জানিয়ে দিয়ে সৌরভ বলেন, ‘ও কী করতে চায় তা ও-ই ঠিক করবে, কিন্তু আমি সে বিষয়ে জানি না। ওর সঙ্গে কথা হয়নি। তবে ও একজন চ্যাম্পিয়ন। ভারতীয় ক্রিকেটে ওর মতো চ্যাম্পিয়ন কমই এসেছেন।’

নিজের ক্রিকেট ভবিষ্যত্ নিয়ে এখনও পর্যন্ত কোনও আলোচনায় রাজি নন মহেন্দ্র সিং ধোনি। সম্প্রতি মুম্বইয়ের এক অনুষ্ঠানে তিনি জানিয়েছেন, ক্রিকেট মাঠে প্রত্যাবর্তন নিয়ে তাঁকে যেন ২০২০ সালের জানুয়ারি মাসের পরে প্রশ্ন করা হয়।

সাম্প্রতিক কালে ভারত কোনও আইসিসি ট্রফি জেতেনি। এই বিষয়ে জানতে চাওয়া হলে সৌরভ বলেন, তিনি এ নিয়ে অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলবেন। উল্লেখ্য, ২০১৩ সালে ধোনির নেতৃত্বেই শেষ বার ৫০ ওভারের আইসিসি প্রতিযোগিতায় জয়ী হয়েছিল।

বন্ধ করুন