বাংলা নিউজ > ময়দান > জন্মের পরেই বাবা-মাকে হারাচ্ছিলেন! ৭৩ বছরের জন্মদিনে জানুন গাভাসকরের অজানা গল্প

জন্মের পরেই বাবা-মাকে হারাচ্ছিলেন! ৭৩ বছরের জন্মদিনে জানুন গাভাসকরের অজানা গল্প

সুনীল গাভাসকর (ছবি-টুইটার)

জন্মের পর মায়ের সঙ্গে প্রায় আলাদা হয়ে গিয়েছিলেন সুনীল গাভাসকর। আসলে গাভাসকর যখন জন্মগ্রহণ করেছিলেন, তখন তিনি তার পিতামাতার কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন। ঘটনাটি হাসপাতালের কর্মীদের ভুলের কারণেই ঘটেছিল। জন্মের সময় শিশুর বিনিময় হয়।

২০২২ সালের ১০ জুলাই ভারতের প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটার সুনীল গাভাসকরের ৭৩তম জন্মদিন। তিনি ১৯৪৯ সালের ১০ জুলাই বোম্বে (বর্তমানে মুম্বই) মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেছিলেন। গাভাসকর তার ক্যারিয়ারে অনেক রেকর্ড ভেঙেছেন ও গড়েছেন। তিনিই প্রথম ব্যাটসম্যান যিনি ১০,০০০ টেস্ট রান করেছিলেন। গাভাসকর ১৯৭১ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলেছিলেন। এখন তাকে ধারাভাষ্য করতে দেখা যায়। আসুন জেনে নিই লিটল মাস্টার সম্পর্কে কিছু মজার তথ্য।

সুনীল গাভাসকর সম্পর্কে একটি মজার তথ্য হল যে তিনি একজন অভিনেতাও ছিলেন। মারাঠি ছবি সাভালি প্রেমাচি দিয়ে তিনি তার চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন। তারপর ১৯৮৮ সালে, গাভাসকরও নাসিরুদ্দিন শাহ-অভিনীত মালামাল-এ একটি ক্যামিও অভিনয় করেছিলেন।

আরও পড়ুন… T20 বিশ্বকাপের সেমির মত বড় স্টেজে ওপেনার হিসেবে খেলতে প্রস্তুত 'মুক্ত' পন্ত: মঞ্জরেকর

সুনীল গাভাসকর নিজের আত্মজীবনী 'সানি ডেজ'-এ লিখেছেন যে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বলটি হোল্ডার তার পায়ে করে ছিলেন। তিনি এটি ফ্লিক করার চেষ্টা করেছিলেন কিন্তু সংযোগটি মিস করেছিলেন। বলটি তার প্যাডে লেগে ফাইন লেগে যায় এবং তিনি দুই রান নিয়েছিলেন। গাভাসকর মনে করেছিলেন যে লেগ বাই করার জন্য ২ রান দেওয়া হবে, কিন্তু আম্পায়ার মনে করেছিলেন যে ব্যাটের সঙ্গে সংযোগ হয়েছে। গাভাসকর লিখেছিলেন যে এই ২ রান তাকে তার অভিষেকে আত্মবিশ্বাস দিয়েছিল।

আরও পড়ুন… T20 বিশ্বকাপের সেমির মত বড় স্টেজে ওপেনার হিসেবে খেলতে প্রস্তুত 'মুক্ত' পন্ত: মঞ্জরেকর

জন্মের পর মায়ের সঙ্গে প্রায় আলাদা হয়ে গিয়েছিলেন সুনীল গাভাসকর। আসলে গাভাসকর যখন জন্মগ্রহণ করেছিলেন, তখন তিনি তার পিতামাতার কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন। ঘটনাটি হাসপাতালের কর্মীদের ভুলের কারণেই ঘটেছিল। জন্মের সময় শিশুর বিনিময় হয়। কর্মীরা গাভাসকরের মায়ের কাছে আরেকটি সন্তান তুলে দিয়েছিলেন। মা জন্মের চিহ্ন থেকে ছোট্ট সুনীল গাভাসকরকে চিনতে পেরেছিলেন। অমেকক্ষণ পরে সুনীল গাভাসকরকে এক জেলে মহিলার কাছ থেকে পাওয়া যায়।

বন্ধ করুন