বাংলা নিউজ > ময়দান > SA vs WI: ৫৪ বলে মারকাটারি শতরান, দক্ষিণ আফ্রিকার হয়ে ব্যাট হাতে তাণ্ডব চালালেন সানরাইজার্সের ৫.২৫ কোটির ক্রিকেটার

SA vs WI: ৫৪ বলে মারকাটারি শতরান, দক্ষিণ আফ্রিকার হয়ে ব্যাট হাতে তাণ্ডব চালালেন সানরাইজার্সের ৫.২৫ কোটির ক্রিকেটার

শতরানের পরে ক্লাসেন। ছবি- এএফপি।

South Africa vs West Indies: দক্ষিণ আফ্রিকার ধ্বংসাত্মক ব্যাটিংয়ে খড়কুটোর মতো উড়ে যায় ক্যারিবিয়ানদের প্রতিরোধ।

৫ কোটি ২৫ লক্ষের বিরাট অঙ্কে দলে নেওয়া ক্রিকেটার যদি আইপিএলের আগে জাতীয় দলের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন, তবে আশ্বস্ত হওয়াই স্বাভাবিক যে কোনও ফ্র্যাঞ্চাইজির। স্বাভাবিকবেই মঙ্গলবার এনরিখ ক্লাসেনের মারকাটারি সেঞ্চুরি যারপরনাই আপ্লুত করবে সানরাইজার্স হায়দরাবাদকে।

গত আইপিএল নিলামে প্রোটিয়া তারকাকে ৫.২৫ কোটি টাকা দিয়ে দলে নেয় হায়দরাবাদ। এহেন ক্লাসেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে কার্যত একার হাতে জয় এনে দেন দক্ষিণ আফ্রিকাকে। ১২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ৫৪ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন তিনি। শেষমেশ ১৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬১ বলে ১১৯ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন ক্লাসেন।

দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে ১২৩ বল বাকি থাকতে ৪ উইকেটে জয় তুলে নেয়। সেই সুবাদে তারা তিন ম্য়াচের সিরিজ ১-১ ড্র করে। উল্লেখ্য, বৃষ্টির জন্য সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচ ভেস্তে যায়। দ্বিতীয় ওয়ান ডে জেতে ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন:- WPL 2023: মুখ চুন হরমনপ্রীতদের, UP-কে উড়িয়ে সরাসরি উইমেন্স প্রিমিয়র লিগের ফাইনালে দিল্লি ক্যাপিটালস

মঙ্গলবার পোচেস্ট্রুমে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা ৪৮.২ ওভারে ২৬০ রানে অল-আউট হয়ে যায়। ওপেনার ব্র্যান্ডন কিং দলের হয়ে সব থেকে বেশি ৭২ রান করেন। ৭২ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া কাইল মায়ের্স ১৪, ব্রুকস ১৮, শাই হোপ ১৬, নিকোলাস পুরান ৩৯, রোভম্যান পাওয়েল ২, জেসন হোল্ডার ৩৬, আকিল হোসেন ১৪ ও ওডিন স্মিথ ১৭ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ২টি করে উইকেট নেন মারকো জানসেন, বিয়র্ন ফরচুইন ও জেরাল্ড কোয়েটজি। ১টি করে উইকেট দখল করেন লুঙ্গি এনগিদি, ওয়েন পার্নেল ও এডেন মার্করাম।

আরও পড়ুন:- চেন্নাইয়ে ভারতের ডাগ-আউটে স্মৃতিমেদুর ধোনি, সোশ্যাল মিডিয়ায় মন কেমন করা ছবি পোস্ট CSK-র

পালটা ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা মাত্র ২৯.৩ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৬৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ক্লাসেনের শতরান ছাড়া রাসি ভ্যান ডার দাসেন ১৪, এডেন মার্করাম ২৫, ডেভিড মিলার ১৭ ও মারকো জানসেন ৪৩ রান করেন। ক্যারিবিয়ানদের হয়ে ৩টি উইকেট নেন আলজারি জোসেফ। ২টি উইকেট নিয়েছেন আকিল হোসেন। ম্যাচের সেরা হয়েছেন ক্লাসেন। যুগ্মভাবে সিরিজের সেরা হয়েছেন শাই হোপ ও ক্লাসেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের প্যাঁচে পড়ল সন্দেশখালির শিবু হাজরা, দায়ের হল ধর্ষণের দ্বিতীয় মামলা ওভারের ৬ বলে ছয়টি ছক্কা! শাস্ত্রী-যুবি-রুতুরাজদের ক্লাবে নাম তুললেন ভামসি কৃষ্ণা সোমনাথ মন্দির থেকে আনা রিস্ট ব্যান্ড পরতে নিষেধ ত্রিপুরার স্কুলে, সরব বজরং দল আগামিকাল কার কেমন কাটবে? ২২ ফেব্রুয়ারি লক্ষ্মীবারের রাশিফল জেনে নিন আজই শিবরাত্রি ২০২৪ সালে কবে পড়ছে? তিথি খুব শিঘ্রই আসছে, জেনে নিন তারিখ গোলাপি লেহেঙ্গায় 'রাজকন্যে' রকুলপ্রীত,বিয়ে করেই বউয়ের কোলে মাথা রাখলেন জ্যাকি জামশেদপুর কঠিন প্রতিপক্ষ মানলেও, এখন সব ম্যাচ ফাইনাল ধরে এগোতে চান কুয়াদ্রাত 'ফ্লাইটটা মিস হয়ে যাবে', সাড়ে ৮ ঘণ্টা পরে ED অফিস থেকে বেরিয়ে অন্য চিন্তা দেবের বিবাহিত হওয়ায় সেনার চাকরি থেকে ছাঁটাই নার্স! কেন্দ্রকে ক্ষতিপূরণের নির্দেশ SCর 'ব্যারাকপুরে জনতার রাজ', জন্মদিন পড়ল পোস্টার, লোকসভায় প্রার্থী হচ্ছেন নাকি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.