বাংলা নিউজ > ময়দান > আয়ারল্যান্ড সিনিয়র ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্বে প্রোটিয়া ক্রিকেটার হেনরিক মালান
আয়ারল্যান্ডের নতুন হেড কোচ হেনরিক মালান (ছবি:গেটি ইমেজ)

আয়ারল্যান্ড সিনিয়র ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্বে প্রোটিয়া ক্রিকেটার হেনরিক মালান

আয়ারল্যান্ডের সিনিয়র ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পেলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হেনরিক মালান। ক্রিকেট আয়ারল্যান্ডের তরফে তাকে আগামী তিন বছরের চুক্তিতে নিয়োগ করা হয়েছে।

শুভব্রত মুখার্জি: আয়ারল্যান্ডের সিনিয়র ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পেলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হেনরিক মালান। ক্রিকেট আয়ারল্যান্ডের তরফে তাকে আগামী তিন বছরের চুক্তিতে নিয়োগ করা হয়েছে।

উল্লেখ্য মালান সেন্ট্রাল ডিস্ট্রিক স্ট্যাগসের হয়ে ছয় বছর প্রধান কোচের দায়িত্ব সামলেছেন। ২০১৯ সাল থেকে নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের দল অকল্যান্ড এসেসের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। দক্ষিণ আফ্রিকাতেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তার।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের মার্চ মাস থেকেই নতুন দায়িত্ব পালন করবেন মালান। ওয়ার্ক পারমিটের জন্য অপেক্ষা করা হচ্ছে। আগামী মার্চে তাঁর দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে। উল্লেখ্য এর আগে আইরিশদের প্রধান কোচের দায়িত্ব সামলেছেন গ্রাহাম ফোর্ড। গত নভেম্বরে তিনি কেভিন ওব্রায়েনদের দায়িত্ব ছাড়েন। আয়ারল্যান্ড সিনিয়র ক্রিকেট দলের কোচ হিসেবে এই প্রোটিয়া কোচ চার বছর কাজ করেছেন। আয়ারল্যান্ডের কোচ হিসেবে দায়িত্ব পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত মালান।

সদ্য পাওয়া দায়িত্বের বিষয়ে বলতে গিয়ে মালান বলেন, ‘আয়ারল্যান্ড পুরুষ দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হওয়া আমার কাছে অত্যন্ত সম্মানের। আমার হাতে একটি সম্ভাবনাময় দল রয়েছে। যারা প্রমাণ করে দিয়েছে যে বিশ্বের সেরা ক্রিকেটারদের বিপক্ষে লড়াই করার ক্ষমতা তারা রাখে। এটা একটা বড় চ্যালেঞ্জ এবং তা আমি বা আমরা পরিবার হিসেবে গ্রহণ করতে চাই।’ উল্লেখ্য সর্বশেষ টি-২০ বিশ্বকাপেও খেলেছে আইরিশরা।

বন্ধ করুন