বাংলা নিউজ > ময়দান > ও শীর্ষে যাবে-T20 WC দলে তরুণ বোলারকে রাখার জন্য চেতন শর্মাকে পরামর্শ শ্রীকান্তের
চেতন শর্মা এবং কৃষ্ণমাচারি শ্রীকান্ত।

ও শীর্ষে যাবে-T20 WC দলে তরুণ বোলারকে রাখার জন্য চেতন শর্মাকে পরামর্শ শ্রীকান্তের

  • প্রাক্তন ভারতীয় ওপেনার কৃষ্ণমাচারি শ্রীকান্ত সম্প্রতি ভারতীয় দলের হয়ে অভিষেক হওয়া ফাস্টবোলারের খেলার মুগ্ধ হয়ে পড়েছেন। তিনি বহু বার সেই বোলারের লাইন এবং লেন্থের প্রশংসাও করেছেন। ইয়র্কার দিয়ে ব্যাটসম্যানকে চাপে ফেলার পাশাপাশি, ঠাণ্ডা মাথার বোলার তিনি। যা শ্রীকান্তকে মুগ্ধ করেছে।

২০২২ সালের অক্টোবর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এ বারের বিশ্বকাপ জেতার জন্য কঠোর পরিশ্রম করছে ভারতীয় দল। তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার পাশাপাশি সিনিয়র খেলোয়াড়দের ফর্মে ফেরার উপরও বেশি জোর দেওয়া হচ্ছে। যদি গত কয়েক মাসের দিকে ফিরে তাকানো যায়, তবে দেখা যাবে, ভারতীয় দল প্রায় ১১ জন আলাদা আলাদা ফাস্ট বোলার ব্যবহার করেছে।

এমন পরিস্থিতিতে তরুণ খেলোয়াড়দের নিয়ে বিবৃতি দিতে গিয়ে, ভারতের প্রধান নির্বাচক চেতন শর্মাকে গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন প্রাক্তন ভারতীয় খেলোয়াড় এবং প্রাক্তন নির্বাচক কৃষ্ণমাচারি শ্রীকান্তও। তিনি বলেছেন, এই ফাস্ট বোলারকে অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করা উচিত।

আরও পড়ুন: একেবারে গায়ানার রাষ্ট্রপতির হস্তক্ষেপ, তার পর আমেরিকার ভিসা পেলেন রোহিতরা

ভারতীয় তরুণ ফাস্টবোলারে মুগ্ধ শ্রীকান্ত

প্রাক্তন ভারতীয় ওপেনার কৃষ্ণমাচারি শ্রীকান্ত সম্প্রতি ভারতীয় দলের হয়ে অভিষেক হওয়া ফাস্টবোলার আর্শদীপ সিং-এর খেলার মুগ্ধ হয়ে পড়েছেন। তিনি বহু বার আর্শদীপ সিং-এর লাইন এবং লেন্থের প্রশংসাও করেছেন। ইয়র্কার দিয়ে ব্যাটসম্যানকে চাপে ফেলার পাশাপাশি, ঠাণ্ডা মাথার বোলার তিনি। যা শ্রীকান্তকে মুগ্ধ করেছে।

আর্শদীপ সিং-এর গত মাসে ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল। এখনও পর্যন্ত চারটি টি-টোয়েন্টি খেলেছেন। আর তাতে ৬.৫১ ইকোনমি রেটে ৬টি উইকেট নিয়েছেন আর্শদীপ। ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও তিন ম্যাচে ৪ উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন: মাত্র ১১ করে চোট পেয়ে মাঠ ছাড়লেও, কোহলির বড় রেকর্ড ভাঙলেন রোহিত

প্রধান নির্বাচককে পরামর্শ শ্রীকান্তের

ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিপজ্জনক হয়ে উঠছিলেন রোভম্যান পাওয়েল। তাঁকে প্যাভিলিয়নে ফেরান আর্শদীপ। ভারতীয় তরুণের বলে দীপক হুডার হাতে ক্যাচ দেন পাওয়েল। তাঁর বোলিং পারফরম্যান্স দেখে ফ্যানকোডে ধারাভাষ্যের সময়ে দলের প্রধান নির্বাচক চেতন শর্মাকে পরামর্শ দিয়ে শ্রীকান্ত বলেন, ‘আর্শদীপ সিং শীঘ্রই টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বর বোলার হয়ে উঠবে। ও একজন অসাধারণ বোলার। অনুগ্রহ করে আমার কথা লিখে রাখুন, ও অবশ্যই ২০২২ সালের বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত হবে। চেতু (চেতন শর্মা) দয়া করে ওকে বেছে নিও।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিযোগিতা

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দল তাদের ফাস্ট বোলিংকে আরও তীক্ষ্ণ করার সব রকম চেষ্টা করছে। সম্প্রতি আবেশ খান, উমরান মালিকের মতো অনেক তরুণ ফাস্ট বোলারকে জাতীয় দলের হয়ে অভিষেক হতে দেখা গিয়েছে। তবে জসপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমারের পর দলের তৃতীয় বোলার হিসেবে বড় দাবীদার হয়ে উঠেছেন আর্শদীপ সিং। ওয়েস্ট ইন্ডিজ সফরে এখনও আরও দু'টি ম্যাচ বাকি, দু'টি ম্যাচেই আর্শদীপ সিং-এর পারফরম্যান্স ভালো হলে, তিনি আরও জোরালো দাবীদার হয়ে উঠবেন।

বন্ধ করুন