বাংলা নিউজ > ময়দান > CPL: এত কম রান তাড়া করতে গিয়ে এর আগে কেউ সেঞ্চুরি করেনি, নজির হেমরাজের
ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে চন্দ্রপল হেমরাজ (ছবি:টুইটার)
ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে চন্দ্রপল হেমরাজ (ছবি:টুইটার)

CPL: এত কম রান তাড়া করতে গিয়ে এর আগে কেউ সেঞ্চুরি করেনি, নজির হেমরাজের

  • চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বাস্সেতেরেতে ১৬ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স এবং বার্বাডোজ রয়্যালস। সেই ম্যাচেই এই নজির গড়তে দলকে ম্যাচ জিততে সাহায্য করলেন মারকুটে ক্যারিবিয়ান ওপেনার চন্দ্রপল হেমরাজ।

শুভব্রত মুখার্জি: বিশ্ব টি-২০ ইতিহাসে সর্বনিম্ন স্কোর তাড়া করার সময় শতরান করে জেতার নজির স্থাপন করল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফ্রাঞ্চাইজি গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বাস্সেতেরেতে ১৬ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স এবং বার্বাডোজ রয়্যালস। সেই ম্যাচেই এই নজির গড়তে দলকে ম্যাচ জিততে সাহায্য করলেন মারকুটে ক্যারিবিয়ান ওপেনার চন্দ্রপল হেমরাজ।

সিপিএলের ম্যাচে শনিবার প্রথমে ব্যাট করতে নামে রয়্যালসরা। নির্ধারিত ২০ ওভারে নিজের সব উইকেট খুইয়ে তারা মাত্র ১৩০ রান করতে সমর্থ হয়। দুই ওপেনার রেমন রাইফার এবং আজম খান ছাড়া সেভাবে রয়্যালসদের হয়ে বলার মতন রান করতে পারেননি কেউ। রাইফার ২২ রান করে রান আউট হন, আজম খান ২৬ বলে ২৮ রান করার পরে শেফার্ডের বলে কিংয়ের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। এরপরেই বড়সড় ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় রয়্যালস। ফলে মাত্র ১৩০ রানেই অলআউট হয়ে যায় তারা।

১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলতে দেখা যায় হেমরাজকে। মাত্র ৫৬ বলে ১০৫ রান করে নট আউট থাকেন তিনি। তার ইনিংস সাজানো ছিল ১৪ টি চার ও ৫ টি ছয়ে। অপর ওপেনার ব্রেন্ডন কিং ১৭ বলে করেন ১৯ রান। শোয়েব মালিক ১৩ বল খেলে ৮ রানে নট আউট থাকেন। ফলে ৩৪ বল বাকি থাকতে মাত্র ১ উইকেট হারিয়ে কাঙ্খিত লক্ষ্যে পৌছে যায় গায়ানা। আর এর মধ্যে দিয়েই সর্বনিম্ন রান তাড়া করার সময় বিশ্ব টি-২০ ইতিহাসে শতরান করে নয়া নজির গড়লেন হেমরাজ। আসুন একনজরে দেখে নিন সেই পরিসংখ্যান :-

১) জয়ের টার্গেট ১৩১, শতরান হেমরাজ (গায়ানা),২০২১

২) জয়ের টার্গেট ১৩৫,শতরান ইয়ান হার্ভি (গ্লস্টারশায়ার),২০০৩

৩) জয়ের টার্গেট ১৩৬, শতরান জোহান মাইব্রু ( সমারসেট),২০১৮

বন্ধ করুন