বাংলা নিউজ > ময়দান > NZ সফরের আগে বাংলাদেশের স্পিনারদের পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হলেন রঙ্গনা হেরাথ

NZ সফরের আগে বাংলাদেশের স্পিনারদের পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হলেন রঙ্গনা হেরাথ

রঙ্গনা হেরাথ।

পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাটিতে সিরিজ শেষ হওয়ার পরপরেই নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে সিরিজ রয়েছে বাংলাদেশের। আর এই সিরিজ থেকেই দীর্ঘমেয়াদি ভিত্তিতে দায়িত্ব নিচ্ছেন হেরাথ। তিনি দলের সঙ্গে যোগ দেবেন নিউজিল্যান্ডে।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশের সিনিয়র ক্রিকেট দলের সঙ্গে কিংবদন্তি শ্রীলঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথের সম্পর্ক বেশ পুরনো। মাঝে একটি সিরিজে তিনি বাংলাদেশের স্পিনারদের দায়িত্ব সামলেছিলেন। এ বার ফের রঙ্গনা হেরাথকে স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবে করল বাংলাদেশ। তবে এ বারের চুক্তি দীর্ঘমেয়াদি। বিসিবি দু' বছরের চুক্তিতে হেরাথকে টাইগারদের জাতীয় দলের দায়িত্বে আনছে।

পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাটিতে সিরিজ শেষ হওয়ার পরপরেই নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে সিরিজ রয়েছে বাংলাদেশের। আর এই সিরিজ থেকেই দীর্ঘমেয়াদি ভিত্তিতে দায়িত্ব নিচ্ছেন হেরাথ। তিনি দলের সঙ্গে যোগ দেবেন নিউজিল্যান্ডে।

বিসিবি নিশ্চিত করেছে, হেরাথের সঙ্গে ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত চুক্তি করা হয়েছে। অর্থাৎ ভারতে ওয়ানডে বিশ্বকাপেও বাংলাদেশের সঙ্গে যুক্ত থাকবেন হেরাথ। উল্লেখ্য গত জুলাইয়ে জিম্বাবোয়ে সফরের আগে বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করা হয়েছিল হেরাথকে। ওই সফরের পর দেশের মাটিতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজ এবং পরবর্তীতে আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই দায়িত্ব পালন করেছেন হেরাথ। বিশ্বকাপের পরে তাঁর চুক্তি শেষ হয়েছিল। আবার বাংলাদেশের স্পিনারদের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে হেরাথের হাতেই। দেখার, বাংলাদেশের স্পিনাররা তাঁর পরামর্শ পেয়ে কতটা উন্নতি করতে পারে!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন? মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু ২০ বছরের গোলকিপারের, শোকস্তব্ধ ফুটবল বিশ্ব আগামিকাল কি ভালো কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ১৭ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.