বাংলা নিউজ > ময়দান > NZ সফরের আগে বাংলাদেশের স্পিনারদের পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হলেন রঙ্গনা হেরাথ
রঙ্গনা হেরাথ।

NZ সফরের আগে বাংলাদেশের স্পিনারদের পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হলেন রঙ্গনা হেরাথ

  • পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাটিতে সিরিজ শেষ হওয়ার পরপরেই নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে সিরিজ রয়েছে বাংলাদেশের। আর এই সিরিজ থেকেই দীর্ঘমেয়াদি ভিত্তিতে দায়িত্ব নিচ্ছেন হেরাথ। তিনি দলের সঙ্গে যোগ দেবেন নিউজিল্যান্ডে।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশের সিনিয়র ক্রিকেট দলের সঙ্গে কিংবদন্তি শ্রীলঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথের সম্পর্ক বেশ পুরনো। মাঝে একটি সিরিজে তিনি বাংলাদেশের স্পিনারদের দায়িত্ব সামলেছিলেন। এ বার ফের রঙ্গনা হেরাথকে স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবে করল বাংলাদেশ। তবে এ বারের চুক্তি দীর্ঘমেয়াদি। বিসিবি দু' বছরের চুক্তিতে হেরাথকে টাইগারদের জাতীয় দলের দায়িত্বে আনছে।

পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাটিতে সিরিজ শেষ হওয়ার পরপরেই নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে সিরিজ রয়েছে বাংলাদেশের। আর এই সিরিজ থেকেই দীর্ঘমেয়াদি ভিত্তিতে দায়িত্ব নিচ্ছেন হেরাথ। তিনি দলের সঙ্গে যোগ দেবেন নিউজিল্যান্ডে।

বিসিবি নিশ্চিত করেছে, হেরাথের সঙ্গে ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত চুক্তি করা হয়েছে। অর্থাৎ ভারতে ওয়ানডে বিশ্বকাপেও বাংলাদেশের সঙ্গে যুক্ত থাকবেন হেরাথ। উল্লেখ্য গত জুলাইয়ে জিম্বাবোয়ে সফরের আগে বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করা হয়েছিল হেরাথকে। ওই সফরের পর দেশের মাটিতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজ এবং পরবর্তীতে আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই দায়িত্ব পালন করেছেন হেরাথ। বিশ্বকাপের পরে তাঁর চুক্তি শেষ হয়েছিল। আবার বাংলাদেশের স্পিনারদের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে হেরাথের হাতেই। দেখার, বাংলাদেশের স্পিনাররা তাঁর পরামর্শ পেয়ে কতটা উন্নতি করতে পারে!

বন্ধ করুন