বাংলা নিউজ > ময়দান > টি ২০ বিশ্বকাপে ভারতের এক্স-ফ্যাক্টর হতে পারে এই ২ ক্রিকেটার, অভিমত গ্রেম স্মিথ
এক্স-ফ্যাক্টর হতে পারে এই ২ ক্রিকেটার, অভিমত গ্রেম স্মিথ

টি ২০ বিশ্বকাপে ভারতের এক্স-ফ্যাক্টর হতে পারে এই ২ ক্রিকেটার, অভিমত গ্রেম স্মিথ

  • হার্দিক এবং কার্তিকের খেলা দেখে তিনি মুগ্ধ। তার মতে এই দুই ক্রিকেটার আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলে থাকবেন। তাদের কোনও ভাবেই বাদ দেওয়া যাবে না। উল্লেখ্য ২০২১ বিশ্বকাপের পরে ফের জাতীয় দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজেই খেলেছেন হার্দিক। 

শুভব্রত মুখার্জি: ২০২২ সালের অক্টোবর-নভেম্ভর মাসেই অনুষ্ঠিত হবে টি ২০ বিশ্বকাপের আসর। ২০২১ সালের বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের পরে ভারতীয় দল মুখিয়ে রয়েছে এবারের শিরোপা জিততে। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ ইতিমধ্যেই খেলা হয়ে গিয়েছে। সামনে রয়েছে আয়ারল্যান্ড, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। পাশাপাশি রয়েছে এশিয়া কাপও। ফলে প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চাইছে না ভারতীয় দল। এমন আবহে প্রাক্তন প্রোটিয়া তারকা তথা অধিনায়ক গ্রেম স্মিথ মনে করেন আসন্ন বিশ্বকাপে ভারতের 'এক্স-ফ্যাক্টর' তথা তুরুপের তাস হয়ে উঠতে পারেন তাদের দুই অভিজ্ঞ ক্রিকেটার হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিক।

ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় যদিও জানিয়ে দিয়েছেন চূড়ান্ত দল তিনি এখনও ঠিক করে ফেলেননি। তবে তিনি এটাও জানিয়েছেন ইংল্যান্ড সিরিজের পরেই তিনি ১৮-২০ জনকে চূড়ান্ত করে ফেলবেন যারাই খেলবে আসন্ন টি-২০ বিশ্বকাপে। সম্প্রতি ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ উপলক্ষ্যে ভারতে এসেছিলেন গ্রেম স্মিথ। হার্দিক এবং কার্তিকের খেলা দেখে তিনি মুগ্ধ। তার মতে এই দুই ক্রিকেটার আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলে থাকবেন। তাদের কোনও ভাবেই বাদ দেওয়া যাবে না। উল্লেখ্য ২০২১ বিশ্বকাপের পরে ফের জাতীয় দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজেই খেলেছেন হার্দিক। অপরদিকে আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করে দলে প্রত্যাবর্তন হয়েছে কার্তিকেরও।

সদ্য শেষ হওয়া সিরিজে হার্দিক ১৫৩ স্ট্রাইক রেটে করেছেন ১১৭ রান। কার্তিক ১৫৮ স্ট্রাইক রেটে করেছেন ৯২ রান। এই বিষয়ে বলতে গিয়ে ক্রিকেট ডট কমকে স্মিথ জানিয়েছেন 'এখনও অনেক ক্রিকেট খেলা বাকি রয়েছে। আগামী মাসগুলোতে ঠিক কি হবে তা হলফ করে বলা মুশকিল। তবে আমি মনে করি হার্দিক এবং ডিকে স্কোয়াডের (বিশ্বকাপ) অবিচ্ছেদ্য অঙ্গ। ফিনিশারের ভূমিকায় ডিকের কাছে অভিজ্ঞতার ভাণ্ডার রয়েছে। ক্রিকেটার হিসেবে হার্দিকের অভূতপূর্ব উন্নতি ঘটেছে। নিজেদের খেলার উপর ওদের সবসময় নিয়ন্ত্রণ রয়েছে। মানসিকভাবেও ওরা যথেষ্ট ধীর-স্থির। ও (হার্দিক) ভারতের জন্য সেই অলরাউন্ডার 'এক্স-ফ্যাক্টর' হয়ে উঠতে পারে। দলে হার্দিক এবং জাদেজা থাকলে দলের সামনে একাধিক বিকল্প খুলে যায়। সেই কারণেই আমি মনে করি না ভারত এই দু'জনকে ছাড়া বিশ্বকাপের দল ঘোষণা করবে।'

বন্ধ করুন