বাংলা নিউজ > ময়দান > শেষ ১০ বছরের সেরা প্রতিভা, ২২ বছর বয়সি তরুণ ক্রিকেটারের প্রশংসায় বেঙ্গসরকার
দিলীপ ভেঙ্গসরকার ও তরুণ ক্রিকেটাররা

শেষ ১০ বছরের সেরা প্রতিভা, ২২ বছর বয়সি তরুণ ক্রিকেটারের প্রশংসায় বেঙ্গসরকার

  • সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এই মরশুমে তিনি নিয়েছেন ২৪ টি উইকেট। গড় ২২.৫০। যদিও টি-২০ সিরিজে এখন পর্যন্ত প্রোটিয়াদের বিরুদ্ধে তিনি খেলার সুযোগ পাননি।‌ তবে জাতীয় দলের হয়ে তার খেলা যে সময়ের অপেক্ষা তা জানিয়ে দিলেন বেঙ্গসরকার।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া আইপিএলের মধ্যে দিয়ে যে সমস্ত তরুণ ক্রিকেটার উঠে এসেছেন তাদের মধ্যে অন্যতম তরুণ পেসার উমরান মালিক। তার আগুনে গতি দিয়ে তিনি নজর কেড়েছেন সকলের। বিশ্বের তাবড় তাবড় ব্যাটারদের সমস্যায় ফেলেছেন‌ শুধু তাই নয় তাদের অনেককেই আবার রাস্তা দেখিয়েছেন প্যাভিলিয়নের। তার পারফরম্যান্সের ফলস্বরূপ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে জায়গাও করে নিয়েছেন ভারতীয় দলে। আর এবার ভারতীয় ক্রিকেটের প্রাক্তন তারকা দিলীপ বেঙ্গসরকারের গলাতেও তার জন্য শোনা গেল ভূয়সি প্রশংসা। এক কদম এগিয়ে বেঙ্গসরকারের দাবি শেষ ১০ বছরে তার দেখা অন্যতম সেরা প্রতিভাবান ক্রিকেটার উমরান।

বেঙ্গসরকার মনে করেন এই নবীন প্রতিভা যে পারফরম্যান্স করেছেন তারপরে তার জাতীয় দলে ডাক পাওয়া ছিল সময়ের অপেক্ষা। আইপিএলের ইতিহাসে ভারতীয় বোলারদের মধ্যে দ্রুততম বল করার নজিরও রয়েছে উমরানের দখলে। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এই মরশুমে তিনি নিয়েছেন ২৪ টি উইকেট। গড় ২২.৫০। যদিও টি-২০ সিরিজে এখন পর্যন্ত প্রোটিয়াদের বিরুদ্ধে তিনি খেলার সুযোগ পাননি।‌ তবে জাতীয় দলের হয়ে তার খেলা যে সময়ের অপেক্ষা তা জানিয়ে দিলেন বেঙ্গসরকার।

খালেজ টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে দিলীপ বেঙ্গসরকার বলেন, 'ক্রিকেট খেলাটার বিষয়ে প্রত্যেকের দৃষ্টিভঙ্গি ভিন্ন। তবে আমি মনে করি ও (উমরান) জাতীয় দলের হয়ে খেলার যোগ্য। ‌যে স্পিড এবং যেভাবে নিখুঁত লাইনে ও বল করেছে তারপর একথা বলাই যায়। আর তার উপর তুমি যখন ঘরের মাঠে খেলছ তখন সেটাই উপযুক্ত সময় ওর মতো প্রতিভাকে পরীক্ষা করে দেখে নেওয়ার। শেষ ১০ বছরে আমার দেখা অন্যতম সেরা প্রতিভা। আমি আশা করব ও ভালো খেলবে। কারণ ওকে দেখে অনেক বেশি ফিট বলে মনে হয়। একজন ফাস্ট বোলারের মতো আক্রমণাত্মক মানসিকতা রয়েছে ওর।'

বন্ধ করুন