বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপ জিততে এই প্লেয়ারকে ভারতের অধিনায়ক করার পরামর্শ বাংলার প্রাক্তন কোচের

বিশ্বকাপ জিততে এই প্লেয়ারকে ভারতের অধিনায়ক করার পরামর্শ বাংলার প্রাক্তন কোচের

টিম ইন্ডিয়া।

ঋষভ পন্তের অপরাজিত ১২৫ রানের সাহায্যে ভারত রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ উইকেটের জয় ছিনিয়ে নেয়। সেই সঙ্গে ২-১ সিরিজও পকেটে পুড়ে ফেলে। পন্ত প্রথম এশিয়ান উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডের মাটিতে ওডিআই এবং টেস্ট উভয় ক্রিকেটেই সেঞ্চুরি করেছেন।

রোহিত শর্মার পরবর্তী ভারত অধিনায়ক কে? উঠে আসছে অনেক নাম। তবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং বাংলার প্রাক্তন কোচ অরুণ লাল, রোহিতের পর ঋষভ পন্তকেই যোগ্য অধিনায়ক হিসেবে মনে করেন। তাঁর দাবি, রোহিত শর্মার পরে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব করার সমস্ত গুণ রয়েছে পন্তের মধ্যে। ৬৬ বছরের প্রাক্তন ক্রিকেটার, যিনি সম্প্রতি বেঙ্গল ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন, টেস্ট এবং সীমিত ওভার- উভয় ফর্ম্যাটেই চাপের মধ্যে ম্যাচের রং বদলানো ইনিংস খেলার ক্ষেত্রে পন্তের দক্ষতা নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

আরও পড়ুন: ‘হয় ও চাঁদে পৌঁছবে, নয় সন্ধ্যে পার করবে না’, পন্তকে এমন কেন বললেন পাক প্রাক্তনী?

বিশ্বকাপ জিততে চাইলে পন্তকেই অধিনায়ক করার পরামর্শ দিলেন অরুণ লাল

জাগরণ টিভিকে অরুণ লাল বলেন, ‘আমি সব সময়ে মনে করি, অধিনায়কের উচিত দলের সেরা তিনে জায়গা করে নেওয়া। তিনি (পন্ত) এমন একজন প্লেয়ার, যে খেলতে ভয় পায় না। ও ভালো ভাবে চাপ সামলাতে পারে, দলকে কঠিন পরিস্থিতি থেকে বের করে আনতে পারে এবং এই ধরনের একজন খেলোয়াড়ই দারুণ নেতা হতে পারে। পন্তের মতো আক্রমণাত্মক খেলোয়াড়কে দলের অধিনায়ক হিসেবে পেলে ভারতীয় ক্রিকেটের জন্য ভালো হবে।’

আরও পড়ুন: হার্দিকের বিকল্প নেই, বলছেন ভারতের প্রাক্তনী, ভেঙ্কি কি তা হলে খরচের খাতায়?

অধিনায়কত্বে আক্রমণাত্মক মনোভাব

অরুণ লাল আরও বলেছেন, ‘একটা সময় ছিল যখন, টেস্ট ক্রিকেটে জয়কে বিবেচনা করা হত, যখন আপনি ড্র করার জন্য খেলতেন, কিন্তু এখন এই চিন্তা বদলেছে এবং আমি বিরাট কোহলিকে এর পুরো কৃতিত্ব দিই। ও দলের মানসিকতা পরিবর্তন করেছে এবং দলকে নির্বিঘ্নে জিততে উদ্বুদ্ধ করেছে। বিরাট সেই আগ্রাসন দলে নিয়ে এসেছে এবং পন্ত যদি এটি চালিয়ে যায়, তবে এর চেয়ে ভালো কিছু হতে পারে না।’

কঠিন পরিস্থিতিতেও হিট প্রমাণিত হয়

ঋষভ পন্তের অপরাজিত ১২৫ রানের সাহায্যে ভারত রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ উইকেটের জয় ছিনিয়ে নেয়। সেই সঙ্গে ২-১ সিরিজও পকেটে পুড়ে ফেলে। পন্ত প্রথম এশিয়ান উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডের মাটিতে ওডিআই এবং টেস্ট উভয় ক্রিকেটেই সেঞ্চুরি করেছেন। অরুণ লালের মতে, পন্ত তার শতরান করার ক্ষমতার ক্ষেত্রেই শুধু অতুলনীয় নয়, বরং কঠিন পরিস্থিতিতেও ভারতের জয়ের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডার্কনেটে ছড়িয়ে পড়েছিল UGC-NET পরীক্ষার প্রশ্নপত্র, দাবি শিক্ষামন্ত্রীর আগামিকাল কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের সাহায্য পাবেন? জানুন ২১ জুনের রাশিফল ‘নৈতিক দায়’ স্বীকার করেও NEET বিতর্কে NTA-র ঘাড়ে বন্দুক রাখল সরকার, বাতিল হবে? ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার ডায়মন্ডহারবারে ববিকে শোকজ সুকান্তর, বিতর্ক বিজেপির অন্দরেই, কী বললেন শুভেন্দু? আন্তর্জাতিক যোগ দিবসে করুন এই ৪টি ব্যায়াম, ডায়াবিটিস থাকবে বশে নাক-মুখ দিয়ে রক্ত ঝড়ছে, বুকেও দগদগে ক্ষত, একী হাল প্রিয়াঙ্কার 2 ওভার শেষে India-র স্কোর 8/0 বন্দে ভারতের খাবারে আরশোলা! সোশ্যাল মিডিয়ায় লিখতেই ঘুম ভাঙল আইআরসিটিসির, এল জবাব নাক-মুখ দিয়ে রক্ত ঝড়ছে, বুকেও দগদগে ক্ষত, কাঁধে কালশিটে, একী হাল প্রিয়াঙ্কার!

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.