বাংলা নিউজ > ময়দান > অবশেষে স্বস্তি, কোভিড মুুক্ত স্প্রিন্টার হিমা দাস
হিমা দাস।
হিমা দাস।

অবশেষে স্বস্তি, কোভিড মুুক্ত স্প্রিন্টার হিমা দাস

  • টোকিও গেমসে কোয়ালিফাই করতে পারেননি হিমা। ২০০ মিটারে যোগ্যতা অর্জনের জন্য প্রয়োজন ছিল ২২.৮০ সেকেন্ড। সেখানে এই বছর মার্চে ফেডারেশন কাপে হিমা ২০০ মিটারে সময় নেন ২৩.২১ সেকেন্ড।

অবশেষে কোভিড নেগেটিভ হলেন হিমা দাস। বৃহস্পতিবার ভারতের প্রতিভাবান অ্যাথলিট হিমা দাস জানিয়েছেন, তাঁর করোনার রিপোর্ট নেগেটিভ এসেছে। গত সপ্তাহে পাতিয়ালায় অ্যাথলিটদের জাতীয় ক্যাম্পে ফেরার পরেই তাঁর করোনা ধরা পড়েছিল। পাতিয়ালায় যাওয়ার পর নিয়ম মেনে তাঁর করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে।

সদ্য হ্যামস্ট্রিং চোট সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ২১ বছরের হিমা। তার পরেই কোভিডে আক্রান্ত হন। তবে বৃহস্পতিবার তিনি টুইট করে জানান, ‘আমি খুব আনন্দের সঙ্গেই জানাচ্ছি, আমার কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। ভালবেসে মেসেজ পাঠানোর জন্য অনেক ধন্যবাদ। ট্র্যাকে ফেরার জন্য আর তর সইছে না। আশা করি, সকলে ভাল রয়েছেন, সুস্থ রয়েছেন।’

টোকিও গেমসে কোয়ালিফাই করতে পারেননি হিমা। ২০০ মিটারে যোগ্যতা অর্জনের জন্য প্রয়োজন ছিল ২২.৮০ সেকেন্ড। সেখানে এই বছর মার্চে ফেডারেশন কাপে হিমা ২০০ মিটারে সময় নেন ২৩.২১ সেকেন্ড। এর পরেই তাঁর হ্যামস্ট্রিংয়ে চোট লাগে। যার জেরে ন্যাশনালে অংশ নিতে পারেননি। এর ফলেও অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের সুযোগ হাতছাড়া হয়েছিল তাঁর। অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে না পারায়, তিনি কিছু দিন বিশ্রাম নিয়েছিলেন। হ্যামস্ট্রিং চোটের চিকিৎসা করাচ্ছিলেন। চোট মুক্ত হয়ে জাতীয় ক্যাম্পে ফেরার পরেই তাঁর করোনা ধরা পড়েছিল।

বন্ধ করুন