বাংলা নিউজ > ময়দান > ৮ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি, কপিল-আজহার-ধোনির রেকর্ড স্পর্শ করলেন রোহিত শর্মা

৮ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি, কপিল-আজহার-ধোনির রেকর্ড স্পর্শ করলেন রোহিত শর্মা

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে ইতিহাস গড়লেন রোহিত শর্মা

ভারত বনাম ইংল্যান্ডের একদিনের সিরিজের তৃতীয় ম্যাচে বাটলারদের পাঁচ উইকেটে পরাজিত করেছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। এই জয়ের ফলে আট বছর পর ইংল্যান্ডের মাটিতে ব্রিটিশদের হারাল ভারত। ভারতের এই জয়ের নায়ক ছিলেন টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

ভারত বনাম ইংল্যান্ডের একদিনের সিরিজের তৃতীয় ম্যাচে বাটলারদের পাঁচ উইকেটে পরাজিত করেছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। এই জয়ের ফলে আট বছর পর ইংল্যান্ডের মাটিতে ব্রিটিশদের হারাল ভারত। ভারতের এই জয়ের নায়ক ছিলেন টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। প্রথমে ব্যাট করে ভারতের সামনে ২৬০ রানের লক্ষ্য দিয়েছিল ইংল্যান্ড। টিম ইন্ডিয়া এই স্কোর ৪২.১ ওভারেই অর্জন করে।

টিম ইন্ডিয়া এর আগে ইংল্যান্ডের মাটিতে ওডিআই সিরিজে মাত্র তিনবার ব্রিটিশদের হারাতে পেরেছিল। যেখানে ২০১৪ সালের পর আবার ইংল্যান্ডের মাটিতে গিয়ে ইংল্যান্ডকে হারাল ভারত। এই জয়ের ফলে ইংল্যান্ডের মাটিতে ওডিআই সিরিজে ইংল্যান্ডকে হারানো চতুর্থ ভারতীয় অধিনায়ক হলেন রোহিত শর্মা। প্রথম কপিল দেব ১৯৮৬সালে, মহম্মদ আজহারউদ্দিন ১৯৯০ সালে এবং এমএস ধোনি ২০১৪সালে।

আরও পড়ুন… ৩৯ বছর পরে ম্যাঞ্চেস্টারে ফিরল ১৯৮৩-র স্মৃতি, কপিল দেবের পাশে জায়গা পেলেন রোহিত শর্মা

প্রতিযোগিতা সম্পর্কে কথা বলতে গেলে, রোহিত শর্মা টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। ভারতীয় বোলাররা ইংল্যান্ডকে ২৫৯ রানে গুটিয়ে দেয়। এদিন  লর্ডসের মতো ম্যাঞ্চেস্টারে আবারও ভারতীয় টপ অর্ডার ব্যর্থ হয়েছিল। শিখর ধাওয়ান ১ তারপর রোহিত-কোহলি ১৭ রান করার পর আউট হয়ে যান। সূর্যকুমার যাদবও ১৬ রান করেন। ৭২ রানে ভারত তাদের চার উইকেট হারিয়ে ফেলেছিল। সেই সময় মনে হয়েছিল যে আবারও টিম ইন্ডিয়াকে ব্যাটিং গভীরতার ক্ষতির শিকার হতে হবে। কিন্তু পন্ত এবং হার্দিক তা হতে দেননি।

আরও পড়ুন… ৩৯ বছর পরে ম্যাঞ্চেস্টারে ফিরল ১৯৮৩-র স্মৃতি, কপিল দেবের পাশে জায়গা পেলেন রোহিত শর্মা

ছয় নম্বরে ব্যাট করতে আসা হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্তের সঙ্গে পঞ্চম উইকেটে ১৩৩ রানের পার্টনারশিপ গড়েন। ম্যাচটি ইংল্যান্ডের মুখ থেকে কেড়ে নেন দুই তারকা। হার্দিক ৭১ রান করার পর আউট হয়ে গেলেও অন্য প্রান্তে থাকা পন্ত সেঞ্চুরি করার মেজাজে ছিলেন। পন্ত তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন ১০৬বলে। এরপর আরও আক্রমণাত্মক ফর্ম দেখান ভারতীয় উইকেটরক্ষক। ডেভিড উইলির এক ওভারে, তিনি পাঁচটি চার মেরেছিলেন তিনি। পন্ত রুটের প্রথম বলে রিভার্স সুইপ করে নিজের স্টাইলে ম্যাচটি শেষ করেন। এরপরেই আট বছর পরে ফের ইংল্যান্ডের মাটিতে ব্রিটিশদের হারাল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন পাল্টাল প্ল্যান?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ সাইক্লিক্যাল হরমোনাল মাথাব্যথা কী? কেন এমন হয় ডান্স দিওয়ানে ৪ জিতলেন নীতিন-গৌরব, নগদ কত টাকার পুরস্কার মিলল জানেন? SRH-এর বিরুদ্ধে IPL 2024 ফাইনালে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ দিল্লির শিশু হাসপাতালে ভয়ঙ্কর অগ্নিকাণ্ড, মৃত্যু ৬ সদ্যোজাতর, ভেন্টিলেটরে ১ ২৮ মে এই জিনিসগুলি দান করুন, জীবনে আসবে সুখ, শান্তি এবং সমৃদ্ধি

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.