বাংলা নিউজ > ময়দান > T20I তে হিট উইকেট! দেখে নিন শ্রেয়সের আগে কত জন এমন ভাবে আউট হয়েছেন

T20I তে হিট উইকেট! দেখে নিন শ্রেয়সের আগে কত জন এমন ভাবে আউট হয়েছেন

হিট উইকেট করে আউট হলেন শ্রেয়স আইয়ার (ছবি-টুইটার)

এই ম্যাচে ভালো ছন্দে রান করছিলেন শ্রেয়স আইয়ার। তবে তিনি হিট উইকেট করে বসেন। আউট হওয়ার সময় নয় বলে একটি চার ও একটি ছক্কায় ১৩ রান করেছিলেন শ্রেয়স আইয়ার। এ দিন লকি ফার্গুসনের বল ব্যাকফুটে খেলার সময় তার পা উইকেটে লেগে যায় এবং তারফলে আউট হয়ে তিনি সাজঘরে ফিরে যান।

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি মাউন্ট মাউঙ্গানুইতে খেলা হচ্ছে। এই ম্যাচে ভালো ছন্দে রান করছিলেন শ্রেয়স আইয়ার। তবে তিনি হিট উইকেট করে আউট হয়ে যান। আউট হওয়ার সময় নয় বলে একটি চার ও একটি ছক্কায় ১৩ রান করেছিলেন শ্রেয়স আইয়ার। এ দিন লকি ফার্গুসনের বল ব্যাকফুটে খেলার সময় তার পা উইকেটে লেগে যায় এবং তারফলে আউট হয়ে তিনি সাজঘরে ফিরে যান। 

আরও পড়ুন… Indian domestic cricketers' payment: টাকার জন্য অভিমন্যু-মনোজদের হাপিত্যেশের দিন শেষ, ডিজিটাল হচ্ছে BCCI!

তবে, তখন শ্রেয়স না জেনেই দৌড়ে রান নেওয়ার চেষ্টা করেন। প্রতিপক্ষের খেলোয়াড়রা যখন সেলিব্রেশন করতে থাকেন তখন তিনি নিজের ভুলটি উপলব্ধি করেন। এর পর অবশ্য শ্রেয়স আইয়ার নিজের আউটটি বিশ্বাস করতে পারেননি। ভারাক্রান্ত মন নিয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে। শ্রেয়স ২৫ তম ব্যাটসম্যান যিনি আন্তর্জাতি টি টোয়েন্টিতে হিট উইকেট করে আউট হয়েছেন। এ ছাড়াও, তিনি ভারতের চতুর্থ ব্যাটসম্যান যিনি এভাবে আউট হয়েছেন। শ্রেয়স আইয়ারের আগে হিট উইকেটের শিকার হয়েছিলেন হার্ষাল প্যাটেল, কেএল রাহুল এবং হার্দিক পান্ডিয়া।

আরও পড়ুন… Pant fails in IND vs NZ match: ১৩ বলে ৬ রানে আউট, লজ্জার নজির পন্তের! আরও খারাপ রেকর্ড ছিল ডি'ভিলিয়ার্সের

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ বলে হিট উইকেটের শিকার হয়েছিলেন হার্দিক পান্ডিয়া। রাহুলই প্রথম ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারতের হয়ে হিট উইকেট হয়েছিলেন। ২০১৮ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে জীবন মেন্ডিসের বলে আউট হয়েছিলেন তিনি। একই সময়ে, লকি ফার্গুসনের একই বলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হিট উইকেটের শিকার হয়েছিলেন হার্ষাল প্যাটেলও।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে হিট উইকেট আউট হওয়া ব্যাটসম্যানরা হলেন, অ্যাশটন আগর, আমজাদ জাভেদ, জনি বেয়ারস্টো, দীনেশ চান্দিমাল, মার্ক চ্যাপম্যান, দামিয়াও কুয়ানা, এবি ডি ভিলিয়ার্স, জি ফাটুরস, অ্যারন ফিঞ্চ, অ্যালান গ্রিন, গ্যারেথ জেমস হপকিন্স, ক্যালুম স্কট ম্যাকলিওড, কুসাল মেনস, মিসবাহ-উল-হক, মহম্মদ হাফিজ, দিদিয়ের ডিকুবউইমানা, কলিন্স ওমন্ডি আবুয়া, ডেভিড ওলুচ ওবুয়া, হার্ষাল প্যাটেল, কেএল রাহুল, হেইডেন রশিদ ওয়ালশ, সুদেশ বিক্রমসেকেরা এবং শ্রেয়স আইয়ার।

এই ম্যাচের কথা বললে এ দিন টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৯১ রান তুলেছিল ভারত। মাত্র ৫১ বলে দুরন্ত ১১১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন সূর্যকুমার যাদব। এছাড়া ইশান কিষাণ ৩১ বলে ৩৬ রান করে আউট হয়েছিলেন। এই ম্যাচে ইশানের সঙ্গে ওপেন করতে নেমে ব্যর্থ হয়েছিলেন পন্ত। ১৩ বলে ৬ রান করে আউট হয়েছিলেন ঋষভ। শ্রেয়স ১৩ রান করার পরে হার্দিকও ১৩ রান করে আউট হয়েছিলেন। দীপক হুডা ও ওয়াশিংটন সুন্দর শূন্য রান করে সাজঘরে ফিরে যান। ভুবনেশ্বর কুমার এক রান করে অপরাজিত থাকেন। এদিন কিউয়িদের হয়ে তিন উইকেট শিকার করেন টিম সাউদি। এছাড়া লকি ফার্গুসন দুটি ও ইশ সোধি একটি উইকেট শিকার করেন।   

বন্ধ করুন