বাংলা নিউজ > ময়দান > হঠাৎ করেই বাতিল জাতীয় মহিলা জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপ, কেন জানেন?
বাতিল হয়ে গেল জাতীয় মহিলা জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপ।
বাতিল হয়ে গেল জাতীয় মহিলা জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপ।

হঠাৎ করেই বাতিল জাতীয় মহিলা জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপ, কেন জানেন?

  • ৩ এপ্রিল থেকে ঝাড়খণ্ডে এই টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল। টুর্নামেন্টটি চলার কথা ছিল ১২ এপ্রিল পর্যন্ত। দেশের ২৬টি দল অংশ নিয়েছিল এই টুর্নামেন্টে।

ফের খেলার দুনিয়ায় করোনার হানা। করোনার জেরে এ বার স্থগিত হয়ে গেল হকি ইন্ডিয়ার জাতীয় মহিলা জুনিয়র চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলের বেশ কিছু সদস্যের কোভিড টেস্টের ফলাফল পজিটিভ এসেছে। যার ফলে পুরো টুর্নামেন্টই অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।

৩ এপ্রিল থেকে ঝাড়খণ্ডে এই টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল। টুর্নামেন্টটি চলার কথা ছিল ১২ এপ্রিল পর্যন্ত। দেশের ২৬টি দল অংশ নিয়েছিল এই টুর্নামেন্টে। একে একে দলগুলি ঝাড়খণ্ডে পৌঁছতেও শুরু করেছিল। কিন্তু এর পরই সমস্যার সূত্রপাত। জানা যায়, চণ্ডীগড় থেকে যে দলটি এসেছে, সেই দলের পাঁচ সদস্য কোভিড পজিটিভ। সঙ্গে সঙ্গেই আক্রান্তদের আইসোলেশনে পাঠানো হয়। তবে প্রত্যেকের শরীরেই খুব সামান্য লক্ষণ রয়েছে। আক্রান্তদের অবস্থা এই মুহূর্তে স্থিতিশীল বলে হকি ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে। পাশাপাশি চণ্ডীগড় দলের বাকি সদস্যদেরও আরও এক বার কোভিড টেস্ট করানো হয়েছে।

এর পর অবশ্য কোনও রকম ঝুঁকি নিতে রাজি হয়নি কর্তৃপক্ষ। সঙ্গে সঙ্গেই টুর্নামেন্ট স্থগিত করে দেওয়া হয়। টুর্নামেন্টটি আবার কবে হবে, বা করোনা পরিস্থিতিতে আদৌ এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে কি না, তা নিয়ে এখনই কিছু জানায়নি হকি ইন্ডিয়া। তবে করোনার দ্বিতীয় ঢেউ ফিরে আসার সঙ্গে সঙ্গেই গোটা বিশ্ব জুড়ে হুহু করে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

বন্ধ করুন