বাড়ি > ময়দান > চুক্তিপত্র হাতে পাওয়ার কয়েক দিনের মধ্যেই ইস্তফা হকি ইন্ডিয়ার অজি প্রশিক্ষকের
ডেভিড জন। ছবি- সোশ্যাল মিডিয়া।
ডেভিড জন। ছবি- সোশ্যাল মিডিয়া।

চুক্তিপত্র হাতে পাওয়ার কয়েক দিনের মধ্যেই ইস্তফা হকি ইন্ডিয়ার অজি প্রশিক্ষকের

  • করোনা মহামারির মাঝে চুক্তির শর্ত নিরাপদ মনে না হওয়ায় সরে যাওয়ার সিদ্ধান্ত হাই-পারফর্ম্যান্স ডিরেক্টরের।

চুক্তি নবীকরণের কয়েক দিনের মধ্যেই চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিলেন ডেভিড জন। নতুন চুক্তিপত্র হাতে পাওয়ার পর কাজ শুরু তো দূরের কথা, আচমকাই চাকরিতে ইস্তফা দিলেন হকি ইন্ডিয়ার হাই-পারফর্ম্যান্স ডিরেক্টর।

কী কারণে হঠাৎ এমন সিদ্ধান্ত নিলেন ভারতীয় হকির সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত থাকা অজি প্রশিক্ষক? এই প্রশ্নের স্পষ্ট কোনও উত্তর জানানো হয়নি হকি ইন্ডিয়ার তরফে। ডেভিড নিজেও কিছু উল্লেখ করেননি এবিষয়ে। তবে ঘনিষ্ঠমহলের ইঙ্গিত, করোনা মহামারির মাঝে চুক্তির নতুন কয়েকটি শর্ত নিরাপদ মনে হয়নি তাঁর। নিজের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তাতেই চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

সাইয়ের তরফে ডেভিড জনের সঙ্গে চুক্তি নবীকরণ করা হয় ২০২১-এর সেপ্টেম্বর পর্যন্ত। চুক্তির শর্ত অনুযায়ী দিল্লিতে হকি ইন্ডিয়ার অফিসে প্রতিদিন রিপোর্ট করতে হতো তাঁকে। এমনকি মহামারির মাঝেই ট্রেনিংয়ের জন্য দেশের বিভিন্ন প্রান্তের সেন্টারগুলিতে যাওয়ার কথাও উল্লেখ করা ছিল নতুন চুক্তিপত্রে।

হকি ইন্ডিয়া ডেভিডের ইস্তফা গ্রহণ করেছে। তবে খাতায়-কলমে তাঁর নিয়োগকারী স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার তরফে এই নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

১২ হাজার মার্কিন ডলার মাসিক পারিশ্রমিকে হকি ইন্ডিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন ডেভিড। লকডাউনের শুরু থেকে নয়াদিল্লির আবাসনে বসেই কাজ চালাচ্ছিলেন তিনি। ২০১৬ সাল থেকে হকি ইন্ডিয়ার হাই-পারফর্ম্যান্স ডিরেক্টর হিসেবে কাজ করছেন ডেভিড। তার আগে অবশ্য মাইকেল নবসের কোচিংয়ের সময় ভারতীয় দলের ফিজিও হিসেবে কাজ করেছেন তিনি।

বন্ধ করুন