বাংলা নিউজ > ময়দান > Hockey Women's World Cup: হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম্যাচ হেরেও দৌড়ে থাকল ভারত

Hockey Women's World Cup: হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম্যাচ হেরেও দৌড়ে থাকল ভারত

আশা জিইয়ে রাখল ভারতের মেয়েরা।

টুর্নামেন্টের নিয়ম অনুসারে, চারটি পুলের শীর্ষ চারটি দল সরাসরি কোয়ার্টার ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করবে, যেখানে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা দলগুলি ক্রসওভারে ম্যাচ খেলবে। ক্রসওভার ম্যাচের বিজয়ী বাকি চারটি দল কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।

নিউজিল্যান্ডের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করল ভারত। তবু জেতা হল না। পুল-'বি'র ম্যাচে নিউজিল্যান্ডের কাছে শেষ পর্যন্ত ৩-৪ হারে ভারত। তবুও বৃহস্পতিবার অ্যামস্টেলভিনে তাদের গ্রুপ থেকে তৃতীয় সেরা দল হিসাবে মহিলা বিশ্বকাপের ক্রসওভারের জন্য যোগ্যতা অর্জন করেছে ভারত। 

সাত পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের (৪) থেকে এগিয়ে নিউজিল্যান্ড পুলের শীর্ষে রয়েছে। যেখানে ভারত এবং চিন দুই পয়েন্ট করে গ্রুপ লিগের লড়াই শেষ করেছে। কিন্তু গোল পার্থক্যের কারণে ভারত এগিয়ে রয়েছে।

টুর্নামেন্টের নিয়ম অনুসারে, চারটি পুলের শীর্ষ চারটি দল সরাসরি কোয়ার্টার ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করবে, যেখানে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা দলগুলি ক্রসওভারে ম্যাচ খেলবে। ক্রসওভার ম্যাচের বিজয়ী বাকি চারটি দল কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।

আরও পড়ুন: মহিলা হকি বিশ্বকাপের ২য় ম্যাচেও ত্রাতা বন্দনা, তার গোলে চিনের সঙ্গে ড্র ভারতের

রবিবার স্পেনের টেরাসায় কোয়ার্টার ফাইনালে জায়গা দখলের জন্য ভারত এখন পুল সি-তে দ্বিতীয় স্থানে থাকা দলের সঙ্গে লড়াইয়ে নামবে।

বৃহস্পতিবার ভারতের হয়ে গোল করেন বন্দনা কাতারিয়া (৪ মিনিট), লালরেমসিয়ামি (৪৪ মিনিট) এবং গুরজিত কাউর (৫৯ মিনিট)। আর নিউজিল্যান্ডের গোল করেন অলিভিয়া মেরি (১২ এবং ৫৪ মিনিট), টেসা জপ (২৯ মিনিট) এবং ফ্রান্সেস ডেভিস (৩২ মিনিট)।

আরও পড়ুন: মহিলা হকি বিশ্বকাপে শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে ১-১-এ ড্র সবিতাদের

এই ম্যাচে ভারত শুরুটা ভালো করেছিল। প্রথম দিকে ম্যাচের রাশ তাদের হাতেই রেখেছিল। এবং চতুর্থ মিনিটে তাদের প্রচেষ্টা ফলও দেয়। লালরেমসিয়ামির পাস থেকে ফিল্ড গোল করেন বন্দনা।

তবে প্রথম কোয়ার্টারের ১২ মিনিটে সমতা ফেরায় নিউজিল্যান্ড। এর পর ম্যাচের রাশ ধীরে ধীরে নিউজিল্যান্ড নিজেদের হাতে নিতে শুরু করে। যদিও লড়াইটা হাড্ডাহাড্ডি হয়েছিল। কিন্তু অল্পের জন্য ম্যাচ হারতে হল ভারতের মেয়েদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT লোকসভায় বাংলায় এগিয়ে BJP না TMC? আসন ধরে ধরে জানুন কে জিতবে কোথায়: সমীক্ষা ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.