বাংলা নিউজ > ময়দান > Hockey WC 2023: স্পেনের বিরুদ্ধে জয়ের পর ডিফেন্ডারদের প্রশংসায় ভরালেন ভারতের কোচ

Hockey WC 2023: স্পেনের বিরুদ্ধে জয়ের পর ডিফেন্ডারদের প্রশংসায় ভরালেন ভারতের কোচ

ভারতের জয়ে উচ্ছ্বসিত গ্রাহাম রিড।

 স্পেনের বিরুদ্ধে ২-০ ফলে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয় দল। বেশ সহজ জয়ের হাত ধরে বিশ্বকাপ অভিযান শুরু করেছেন গ্রাহাম রিডের ছেলেরা। আর ম্যাচ শেষে সেই কথাই প্রতিফলিত হল রিডের গলাতে। দলের খেলায় যে তিনি খুশি, তা স্পষ্ট করে দিয়েছেন রিড।

শুভব্রত মুখার্জি: ভারতেই বসেছে হকি বিশ্বকাপের আসর। স্বাভাবিক ভাবেই আয়োজক দেশ হিসেবে ভারতের উপর রয়েছে প্রত্যাশার চাপ। তবে সেই চাপকে সঙ্গী করেই প্রথম ম্যাচে শুরুটা বেশ ভালো করেছে ভারতীয় হকি টিম। বিশেষ করে ভারতীয় ডিফেন্স প্রথম ম্যাচেই দুরন্ত পারফরম্যান্স করেছে।

স্পেনের বিরুদ্ধে ২-০ ফলে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয় দল। বেশ সহজ জয়ের হাত ধরে বিশ্বকাপ অভিযান শুরু করেছেন গ্রাহাম রিডের ছেলেরা। আর ম্যাচ শেষে সেই কথাই প্রতিফলিত হল রিডের গলাতে। দলের খেলায় যে তিনি খুশি, তা স্পষ্ট করে দিয়েছেন রিড। দলের ডিফেন্স স্পেনের বিরুদ্ধে যে খেলাটা খেলেছে, তাতে বেজায় খুশি গ্রাহাম রিড।

আরও পড়ুন: স্পেনকে ২-০ হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল ভারত

বিপক্ষ স্পেনকে ভারতীয় ডিফেন্স যে ভাবে বোতলবন্দি করে ফেলেছিল, তাতে খুশি রিড। উল্লেখ্য, ম্যাচে ভারতের বিরুদ্ধে একটিও গোল করার সরাসরি সুযোগ পায়নি স্পেন। ভারতের হয়ে ম্যাচের ১২ তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে দেন অমিত রুইদাস। পুল-ডি'র ম্যাচে ভারতীয় দল স্পেনের বিরুদ্ধে দ্বিতীয় গোলটি করে ২৬ মিনিটে। অনবদ্য গোল করেন হার্দিক সিং।

আরও পড়ুন: হকি বিশ্বকাপের জন্য বন্ধ হল রাউরকেল্লার ২২টি দূষণকারী স্পঞ্জ আয়রন প্ল্যান্ট

দলের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে গ্রাহাম রিড বলেন, ‘ছেলেরা নিজেদের গোল থেকে বলকে সব সময়ে দূরে রাখতে সমর্থ হয়েছে। আমাদের শুরুটা ভালো হয়েছে। প্রথম ম্যাচে জিতে যাওয়াটা খুব ভালো ফল। আমরা এ বার পরবর্তী ম্যাচে মনোনিবেশ করব। আমরা ১০ জন খেলোয়াড় নিয়ে খেলেও অনুশীলন করেছি। কারণ আমাদের‌ মনে হয়েছে টুর্নামেন্টে কোন একটা সময়ে আমাদের ১০ জনে খেলতে হতে পারে। স্পেনের বিরুদ্ধে ম্যাচে আমরা লিড পাই। সেটা খুব গুরুত্বপূর্ণ ছিল। আমাদের‌ ডিফেন্সের খেলা নিয়ে আমি খুব খুশি। আমরা বলটা খুব ভালো ভাবে হ্যান্ডেল করেছি এ দিন। প্রায় প্রত্যেকেই ভালো খেলেছে এ দিন। আর বিশ্বকাপ জিততে সবাই চায়।’

বিরসা মুন্ডা আন্তর্জাতিক হকি স্টেডিয়ামের প্রথম আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং স্পেন। ১৯৭৫ সালে হকি বিশ্বকাপে ভারতীয় দল শেষ বার মেডেল জিতেছিল। এর পর আর কোনও দিন তারা পদক জিততে পারেনি। ফলে এ বার পদক জিততে মরিয়া ভারতীয় দল। ভারত তাদের পরবর্তী ম্যাচে বিরসা মুন্ডা স্টেডিয়ামে মুখোমুখি হবে ইংল্যান্ডের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ? নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে? গোলাপি পূর্ণিমায় কি চাঁদের রং গোলাপি হয়ে যায়? এমন নামের রহস্যটি কী ৪টে ফ্ল্যাট, ১টি গাড়ি, কয়েক ভরি সোনা! তৃণমূল প্রার্থী শতাব্দীর মোট সম্পত্তি কত রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন মাঙ্গলিক দোষে জর্জরিত হলে আজ হনুমান জয়ন্তীতে করুন এই কাজ, দূর হবে বিয়ের বাধা বরাহনগরে সিপিএম পার্টি অফিসে আগুন! তন্ময় বললেন, ‘তৃণমূলকে বুঝিয়ে দেব… ’ 'মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত', মমতার 'মৃত্যু কামনা' করে ফের বিতর্কে দিলীপ

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.