বাংলা নিউজ > ময়দান > Hockey World Cup 2023: কবে কবে ভারতের খেলা, জানুন সব তথ্য

Hockey World Cup 2023: কবে কবে ভারতের খেলা, জানুন সব তথ্য

১৩ জানুয়ারি থেকে শুরু ২০২৩ হকি বিশ্বকাপ (ছবি-টুইটার)

আবার ভারতে বসতে চলেছে হকি বিশ্বকাপের আসর। এই নিয়ে দ্বিতীয়বার ভারতের মাটিতে হকি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। ফের ওড়িশায় বসবে হকি বিশ্বকাপের আসর। হাতে আর বাকি চারদিন। দেখে নিন ভারতের খেলার সূচি।

আবার ভারতে বসতে চলেছে হকি বিশ্বকাপের আসর। এই নিয়ে দ্বিতীয়বার ভারতের মাটিতে হকি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। ফের ওড়িশায় বসবে হকি বিশ্বকাপের আসর। হাতে আর বাকি চারদিন। দেখে নিন ভারতের খেলার সূচি। চারদিন পর বাংলার প্রতিবেশী রাজ্য ওড়িশায় বসতে চলেছে হকি বিশ্বকাপের আসর। জানেন কি ভারতের ম্যাচ কবে? জেনে নেওয়া যাক আসন্ন হকি বিশ্বকাপে ভারতীয় দলের পূর্ণ সূচি। কারণ বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র চার দিন।

আরও পড়ুন… এবি-র কাছেও এটা ছিল না- সূর্যকে অভিনন্দন জানাতে ডি’ভিলিয়ার্স ও রাসেলের প্রসঙ্গ টানলেন জাদেজা

শুক্রবার থেকে শুরু হবে ২০২৩ পুরুষ হকি বিশ্বকাপ। ১৩ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত চলবে হকি বিশ্বকাপের আসর। রউরকেল্লা, ভুবনেশ্বরে অনুষ্ঠিত হবে হকি বিশ্বকাপের সবকটি ম্যাচ। সেই কারণেই দুই শহরে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম তৈরি হয়েছে। বিশ্বের মোট ১৬টি দল এবারে বিশ্বকাপের জন্য লড়াই চালাবে।

তবে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান এবার বিশ্বকাপ খেলছে না। খেলার যোগ্য়তা অর্জন করতে পারেনি তারা। প্রতিটি পুলে চারটি করে দল রয়েছে। এর আগে ২০১৮ সালে ওড়িশায় হকি বিশ্বকাপ হয়েছিল। সেবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে সবকটি ম্যাচ আয়োজন করা হয়েছিল। এবার রউরকেল্লাতেও ম্যাচ হবে। সেখানকার বিরসা মুন্ডা হকি স্টেডিয়াম আন্তর্জাতিক মানের করে গড়ে তোলা হয়েছে। পুল ডি তে রয়েছে ভারত। ভারত ছাড়াও এই গ্রুপে রয়েছে ইংল্যান্ড, স্পেন ও ওয়েলস।

আরও পড়ুন… এটা ধোনি ও বিরাটের সঙ্গেও হতে দেখেছি- অবশেষে মুখ খুললেন 3D প্লেয়ার বিজয় শঙ্কর

দেখে নিন কোন পুলে কোন কোন দল রয়েছে-

পুল এ: অস্ট্রেলিয়া, আর্জেন্তিনা, ফ্রান্স এবং দক্ষিণ আফ্রিকা।

পুল বি: বেলজিয়াম, জার্মানি, কোরিয়া এবং জাপান।

পুল সি: নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, মালয়েশিয়া ও চিলি।

পুল ডি: ভারত, ইংল্যান্ড, স্পেন ও ওয়েলস।

ভারতের ম্যাচের সূচি-

ভারত বনাম স্পেন: ১৩ জানুয়ারি সন্ধ্যে ৭টা (রউরকেলা)

ভারত বনাম ইংল্যান্ড: ১৫ জানুয়ারি সন্ধ্যে ৭টা (রউরকেলা)

ভারত বনাম ওয়েলস: ১৯ জানুয়ারি সন্ধ্যে ৭টা (ভুবনেশ্বর)

দেখে নিন ভারতীয় দল-

পিআর শ্রীজেশ, কৃষ্ণ পাঠক, সুরেন্দর কুমার, হরমনপ্রীত সিং (অধিনায়ক), বরুণ কুমার, অমিত রোহিদাস (ভাইস ক্যাপ্টেন), নীলম সঞ্জীপ জেস, মনপ্রীত সিং, হার্দিক সিং, নীলকান্ত শর্মা, শমসের সিং, বিবেক সাগর প্রসাদ, আকাশদীপ সিং, মনদীপ সিং , ললিত কুমার উপাধ্যায়, অভিষেক, সুখজিৎ সিং, রাজকুমার পাল ও জুগরাজ সিং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন