বাংলা নিউজ > ময়দান > Hockey World Cup: হকি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা, অধিনায়কত্বে হরমনপ্রীত

Hockey World Cup: হকি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা, অধিনায়কত্বে হরমনপ্রীত

হকি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা (ছবি-টুইটার)

শুক্রবার (২৩ ডিসেম্বর) হকি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। ১৮ সদস্যের দলের অধিনায়কত্ব হস্তান্তর করা হয়েছে ডিফেন্ডার হরমনপ্রীত সিং-এর হাতে। মনপ্রীত সিংয়ের জায়গায় দলের দায়িত্ব নেবেন তিনি।

শুক্রবার (২৩ ডিসেম্বর) হকি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। ১৮ সদস্যের দলের অধিনায়কত্ব হস্তান্তর করা হয়েছে ডিফেন্ডার হরমনপ্রীত সিং-এর হাতে। মনপ্রীত সিংয়ের জায়গায় দলের দায়িত্ব নেবেন তিনি। ১৩ জানুয়ারি থেকে ওড়িশায় হকি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৯ জানুয়ারি। ওড়িশার রাজধানী ভুবনেশ্বর ও রাউরকেল্লায় ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

দলের সহ-অধিনায়ক করা হয়েছে ডিফেন্ডার অমিত রোহিদাসকে। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে দলের দায়িত্ব নিয়েছেন হরমনপ্রীত। পাঁচ ম্যাচের সিরিজে ১-৪ ব্যবধানে হেরেছে টিম ইন্ডিয়া। টোকিও অলিম্পিক্সে দলের নেতৃত্বে ছিলেন মিডফিল্ডার মনপ্রীত সিং। তারপরই ঐতিহাসিক ব্রোঞ্জ পদক জিতেছিল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন… IND vs PAK: দুই সরকারকে উদ্যোগ নিতে হবে, ভারত-পাক সিরিজ নিয়ে মন্তব্য নয়া PCB চেয়ারম্যানর শেঠির

ভারতের কোচ গ্রাহাম রিড দলের বিভিন্ন খেলোয়াড়কে অধিনায়কত্ব দেওয়ার জন্য পরিচিত। তিনি বিশ্বাস করেন যে এটি সিনিয়র খেলোয়াড়দের আরও দায়িত্বশীল করে তোলে। দলের অধিনায়কত্বও করেছেন অমিত রোহিদাস। বেঙ্গালুরুর SAI সেন্টারে দুদিনের ট্রায়ালের পর বিশ্বকাপ দল বাছাই করা হয়। ৩৩ জন খেলোয়াড় ট্রায়ালে অংশ নেন। টোকিও অলিম্পিকে খেলা গুরজন্ত সিং এবং দিলপ্রীত সিং মূল স্কোয়াডের অংশ নন তবে দুজনেই স্ট্যান্ডবাই হিসেবে বিশ্বকাপ স্কোয়াডের সাথে থাকবেন।

রৌরকেল্লার নবনির্মিত বিরসা মুন্ডা হকি স্টেডিয়ামে ১৩ জানুয়ারি বিশ্বকাপের ভারতীয় দল স্পেনের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে। এই মাটিতে পুল-ডি-তে ইংল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এরপর ভুবনেশ্বরে ওয়েলসের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবেন তিনি। ২২ জানুয়ারি শুরু হবে নকআউট ম্যাচ। ২২ এবং ২৩ জানুয়ারি ক্রসওভার ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। ২৫ জানুয়ারি কোয়ার্টার ফাইনাল এবং ২৭ জানুয়ারি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ২৯ জানুয়ারি ফাইনাল ও ব্রোঞ্জ পদকের ম্যাচ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন… ব্যাটে রানের খরা,এই মরশুমে হাজারও হল না,দীর্ঘ এক দশকে সব থেকে খারাপ সময় রোহিতের

হকি বিশ্বকাপের জন্য ভারতীয় দল

গোলরক্ষক: কৃষ্ণ বাহাদুর পাঠক এবং পিআর শ্রীজেশ।

ডিফেন্ডার: জার্মানপ্রীত সিং, সুরেন্দর কুমার, হরমনপ্রীত সিং (অধিনায়ক), বরুণ কুমার, অমিত রোহিদাস (সহ-অধিনায়ক), নীলম সঞ্জীপ।

মিডফিল্ডার: মনপ্রীত সিং, হার্দিক সিং, নীলকান্ত শর্মা, শমসের সিং, বিবেক সাগর প্রসাদ, আকাশদীপ সিং।

ফরোয়ার্ড: মনদীপ সিং, ললিত কুমার উপাধ্যায়, অভিষেক এবং সুখজিৎ সিং।

বদলি খেলোয়াড়: রাজকুমার পাল ও জুগরাজ সিং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পরপর ২ ম্যাচে একই ভুল করে আউট হন পন্ত,বিরক্তি চাপতে পারেননি কোহলি, দিয়েছেন বকুনি শুভেন্দুর হাতে বিস্ফোরক নথি! রবীন্দ্র সরোবরের একাংশ অভিনেতাকে ভাড়া দিল KMDA ‘জেলে পাঠানো হবে’, ওড়িশায় খণি-মাফিয়াদের নিয়ে হুঁশিয়ারি CM মোহন চরণ মাঝি IND vs AUS T20 WC 2024 Live: অজিদের বিরুদ্ধে টস হারলেন রোহিত, দলে ফিরলেন স্টার্ক টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| কাজের সূত্রে বিদেশযাত্রার যোগ আসছে! অম্বুবাচী ২০২৪র পর বৃহস্পতির কৃপায় লাকি কারা ‘কচি বউ’ নয়,সাগরপাড়ে কাঞ্চনের প্রায়োরিটি অন্য কেউ! প্রাক-হানিমুনে কোথায় শ্রীময়ী NEET বন্ধ করে রাজ্যের হাতে তুলে দিন মেডিক্যাল এন্ট্রান্স, মোদীকে চিঠি মমতার IPL-এ ঝড় তুলে জিম্বাবোয়ে সফরের ভারতীয় দলে ঢুকলেন রিয়ান-অভিষেকরা, দেখুন স্কোয়াড মুসলিম জামাইবাবুতে আপত্তি? বোন সোনাক্ষীর বিয়েতে অনুপস্থিত ২ দাদা, মুখ খুললেন লব

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.