বাংলা নিউজ > ময়দান > দ্রাবিড় জানে যে মধুচন্দ্রিমা শেষ, হুঁশিয়ারি সাবা করিমের

দ্রাবিড় জানে যে মধুচন্দ্রিমা শেষ, হুঁশিয়ারি সাবা করিমের

রাহুল দ্রাবিড় (AP)

শুধু যে দ্বিপাক্ষিক সিরিজ জিতলে চিঁড়ে ভিজবে না, সেটা জানেন রাহল দ্রাবিড় বলে মনে করেন প্রাক্তন জাতীয় নির্বাচক। 

NEW DELHI : এশিয়া কাপে ভরাডুবির পর প্রবল চাপে আছেন রাহুল দ্রাবিড়। কার্যত একথা বলেই দিলেন ভারতের প্রাক্তন নির্বাচক সাবা করিম। তাঁর বক্তব্য, দ্রুত রেজাল্ট না দিতে পারলে ম্যানেজমেন্টের ওপর যে একাধিক প্রশ্ন উঠবে, সেই বিষয়ে সম্যক ভাবে ওয়াকিবহাল কিংবদন্তি ক্রিকেটার তথা ভারতীয় হেড কোচ রাহুল দ্রাবিড়। 

গত টি২০ বিশ্বকাপে ভারতের শোচনীয় ফলাফলের পর দায়িত্ব পান রাহুল দ্রাবিড়। তাঁর দেখভালে থাকা দল ইতিমধ্যেই নিউ জিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতেছে, ড্র করেছে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। কিন্তু তারপরেও এশিয়া কাপে সুপার চারে হারের পর নিশ্চিত ভাবেই আতসকাঁচ এখন রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মার জুটির ওপর। সাবা করিমের মতে বর্তমানে তামা স্পর্শ করে সোনায় রূপান্তর করার চেষ্টা করছেন রাহুল দ্রাবিড়। কিন্তু এখনও সেই কাজে তিনি ব্যর্থ হয়েছেন যদিও আশা করা যায় যে দ্রাবিড় পারবেন। 

শুধু টি২০ ক্রিকেট নয় টেস্টেও যেভাবে রাহুল দ্রাবিড়ের টিম গুরুত্বপূর্ণ ম্যাচ হেরেছে সেটা চাপ বাড়িয়ে দিচ্ছে বলে মনে করেন প্রাক্তন উইকেটরক্ষক। তাঁর মতে আনকোরা প্রোটিয়া দলের কাছে সিরিজ হারা ও ইংল্যান্ডে সিরিজ ড্র করা আদৌ কাম্য ছিল না। সাবার ধারণা যে রাহুল দ্রাবিড়ের কাছে যদি বিকল্প থাকত, তাহলে সমস্ত দ্বিপাক্ষিক টি২০ সিরিজে জয়ের বিনিময়ে তিনি দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ ও ইংল্যান্ডে শেষ টেস্ট জয় বেছে নিতেন। 

শেষ অবধি দ্বিপাক্ষিক সিরিজ জিতে যে চিঁড়ে ভিজবে না, ভারতীয় সমর্থক বা বোর্ডের প্রত্যাশা পূর্ণ হবে না, এটা বর্ষীয়ান দ্রাবিড় ভালো ভাবেই জানেন বলে মনে করেন সাবা করিম। তাঁর কথায়, দ্রাবিড় যথেষ্ট বুদ্ধিমান এটা জানার জন্য যে তাঁকে সফল তখনই ধরা হবে যখন তিনি সীমিত ওভারের ক্রিকেটে আইসিসি ট্রফি জেতাতে পারবেন ও সাউথ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে টেস্ট সিরিজে জয়ী করবেন দলকে। শুধু যে টেস্ট জিতলে চলবে না, সিরিজ জিততে হবে সেই কথাও বলেন সাবা করিম। তাঁর বিচারে দ্রাবিড় যখন ক্রিকেটার ছিলেন তখনই দল টেস্ট ম্যাচ জিতত। তাই এখন সিরিজ জেতার প্রয়োজন। 

সাবা করিম এই সকল সতর্কতা জারি করলেও অন্তত প্রকাশ্যে সেই নিয়ে চাপ নিচ্ছেন না রাহুল দ্রাবিড়। এশিয়া কাপে হারের বিষয়ে তাঁর কথা হল যে দল ওভার রিয়্যাক্ট করবে না। টি২০-তে অল্প মার্জিনেই ফয়সলা হয়। তাই কীভাবে বিশ্বকাপে সেরা পারফরম্যান্স দেওয়া যাবে সেটা দেখা হচ্ছে। একই সঙ্গে চোট আঘাতের কারণেও দলের ভারসাম্যে সমস্যা হয়েছে বলে তিনি জানান। এশিয়া কাপ চলাকালীনও চোট পেয়ে ছিটকে যান রবীন্দ্র জাদেজা। এখন বিশ্বকাপেও অনিশ্চিত তিনি। অন্য দিকে অসুস্থ হয়ে বেরিয়ে যান আবেশ খান। সামনে ভারতের দুটি সিরিজ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেখানেই শেষ বারের মতো কম্বিনেশনগুলি নিয়ে পরীক্ষা করে নিতে পারবেন রোহিত ও রাহুল। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার কি রাস্তা ঝাঁট দিতে বের হব? রেগে ফায়ার মমতা, ম্যানহোলের ঢাকনাও বেচে দিচ্ছে! আগামিকাল কেমন কাটবে আপনার? কিছু ভালো খবর পাবেন? জানুন ২৫ জুনের রাশিফল পর্দার প্রেম গড়িয়েছে বাস্তবে! সুস্মিতা-অনির্বাণের বিচ্ছেদের নেপথ্যে সাহেব? পরপর ২ ম্যাচে একই ভুল করে আউট হন পন্ত,বিরক্তি চাপতে পারেননি কোহলি, দিয়েছেন বকুনি শুভেন্দুর হাতে বিস্ফোরক নথি! রবীন্দ্র সরোবরের একাংশ অভিনেতাকে ভাড়া দিল KMDA ‘জেলে পাঠানো হবে’, ওড়িশায় খণি-মাফিয়াদের নিয়ে হুঁশিয়ারি CM মোহন চরণ মাঝি IND vs AUS T20 WC 2024 Live: শূন্য রানে আউট বিরাট কোহলি, শুরুতেই ধাক্কা খেল ভারত 2 ওভার শেষে India-র স্কোর 6/1 কাজের সূত্রে বিদেশযাত্রার যোগ আসছে! অম্বুবাচী ২০২৪র পর বৃহস্পতির কৃপায় লাকি কারা ‘কচি বউ’ নয়,সাগরপাড়ে কাঞ্চনের প্রায়োরিটি অন্য কেউ! প্রাক-হানিমুনে কোথায় শ্রীময়ী

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.