বাংলা নিউজ > ময়দান > গ্রেফতার হলেন হংকং ক্রিকেট দলের অধিনায়ক, জেনে নিন সম্পূর্ণ ঘটনা
হংকং দলের অধিনায়ক আইজাজ খান(ছবি:গেটি ইমেজ)
হংকং দলের অধিনায়ক আইজাজ খান(ছবি:গেটি ইমেজ)

গ্রেফতার হলেন হংকং ক্রিকেট দলের অধিনায়ক, জেনে নিন সম্পূর্ণ ঘটনা

  • বীমা কোম্পানি তরফ থেকে হংকং-এর অধিনায়ক আইজাজ খানের বিরুদ্ধে পুলিশে জালিয়াতির অভিযোগ দায়ের করে।

জালিয়াতির অভিযোগে গ্রেফতার হলেন হংকং ক্রিকেটে দলের অধিনায়ক আইজাজ খান। একটি বীমা সংস্থার সঙ্গে প্রতারণার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। আইজাজ খানকে তাঁর বাড়ি থেকেই গ্রেফতার করে হংকং পুলিশ। সূত্র তরফ থেকে জানা গেছে, আইজাজ খানের বিরুদ্ধে তিন মিলিয়ন হংকং ডলার জালিয়াতির অভিযোগ উঠেছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২.৮০ কোটি টাকার সমান। জানা গিয়েছে তিনি শারীরিকভাবে অক্ষম, এই বলে বীমা কোম্পানির থেকে এই টাকা দাবি করেছিলেন, পরে তিনি অর্থ উপার্জনের জন্য নিজের খেলা চালিয়ে যান। এরপরেই বীমা কোম্পানি হংকং-এর অধিনায়কের বিরুদ্ধে পুলিশে জালিয়াতির অভিযোগ দায়ের করে। 

২০১৮ সালের এশিয়া কাপে খেলেছিলেন আইজাজ খান। ভারতের বিরুদ্ধে তিনি আট ওভারে ৪১ রানে একটি উইকেট নিয়েছিলেন। আইজাজকে ২০১৯ সালে হংকংয়ের জাতীয় দলের অধিনায়ক করা হয়েছিল। তিনি এপর্যন্ত ৫৮ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তাঁণর শিকারে রয়েছে ৬২ উইকেট। ১৯টি ওয়ানডে ম্যাচে তিনি ১৬টি উইকেট নিয়েছেন এবং ৩৯টি টি-টোয়েন্টিতে তিনি ৪৬ উইকেট তুলেছেন।

তাঁর বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে। জানা গেছে হংকংয়ের জাতীয় দলের অধিনায়ক বেশ কয়েকটি ক্রিকেট টুর্নামেন্টে খেলতে গিয়ে আহত হওয়ার জন্য বীমা সংস্থার থেকে অর্থ দাবি করেছিলেন। শারীরিকভাবে অক্ষম বলে সংস্থাটির কাছে অর্থ দাবি করেছিলেন। এরপরই ওই বীমা সংস্থা আইজাজ খানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনে। তদন্তে নামে পুলিশ। তদন্তে জানা গেছে যে, আইজাজ খান ওই বীমা সংস্থার কাছে দাবী করেন যে তিনি কাজ করতে অক্ষম তাই তাকে অর্থ প্রদান করতে হবে। এরপরে দেখা যায় তিনি তার আয় চালিয়ে যেতে ১০ বা ততোধিক স্পোর্টস টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। তারপরে তার ক্ষতিপূরণ হিসাবে বিপুল পরিমাণ অর্থের জালিয়াতির অভিযোগ আনে ওই বীমা সংস্থা। এরপরেই তাঁকে জালিয়াতির অভিযোগে গ্রেফতার করা হয়।

বন্ধ করুন