বাংলা নিউজ > ময়দান > লালকেল্লায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে উচ্ছ্বসিত সোনার ছেলে নীরজ
লালকেল্লায় নীরজ চোপড়া।
লালকেল্লায় নীরজ চোপড়া।

লালকেল্লায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে উচ্ছ্বসিত সোনার ছেলে নীরজ

  • নীরজ চোপড়া দেশে ফেরার কয়েক দিন পরেই ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপন। আর সেই উপলক্ষে রাজধানী দিল্লির লালকেল্লাতে অনুষ্ঠিত কেন্দ্রীয় সরকারের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হওয়ার সুযোগ পেয়েছিলেন তিনি। তার জন্য উচ্ছ্বসিত এবং গর্বিত নীরজ।

শুভব্রত মুখার্জি : মাত্র কয়েকটা দিন আগেই টোকিও গেমসে জ্যাভলিন থেকে ভারতের হয়ে সোনা জিতে ফিরেছিলেন নীরজ চোপড়া। যা ভারতের অলিম্পিকের অ্যাথলেটিক্সের ইতিহাসে প্রথম পদক। দেশে ফেরার কয়েকদিন পরেই আজ ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপন। আর সেই উপলক্ষে রাজধানী দিল্লির লালকেল্লাতে অনুষ্ঠিত কেন্দ্রীয় সরকারের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হওয়ার সুযোগ পেয়েছিলেন নীরজ। স্বাভাবিক ভাবেই দেশের স্বাধীনতা দিবসে এই অনুষ্ঠানে হাজির থাকতে পেরে উচ্ছ্বসিত এবং অবশ্যই গর্বিত নীরজ।

তিনি তাঁর সেই উচ্ছ্বাসের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন তার সোশ্যাল মিডিয়ায়। নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে তিনি লেখেন ' ভারতের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারাটা গর্বের। ঐতিহাসিক লাল কেল্লার অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি ধন্য। একজন অ্যাথলিট হিসেবে,দেশের একজন সেনা হিসেবে আমার হৃদয় আজ আবেগে পরিপূর্ণ যখন আমি দেখি আমার দেশের পতাকা উত্তোলিত হচ্ছে। জয় হিন্দ।'

উল্লেখ্য সদ্য শেষ হওয়া টোকিও গেমসে ৮৭ মিটারের বেশি দূরত্ব ছুঁড়ে ভারতের হয়ে সোনা জিততে সমর্থ হয়েছিলেন নীরজ। দেশে ফেরার পরে তিনি জ্বরে আক্রান্ত হয়েছিলেন। তাকে নিয়ে উদ্বিগ্ন ছিলেন আপামর ভারতবাসী। তবে আপাতত কেটেছে দুশ্চিন্তার মেঘ‌।

বন্ধ করুন