বাংলা নিউজ > ময়দান > ‘খেল রত্নের জন্য সম্মানিত’, অভিভূত টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া
নীরজ চোপড়া।
নীরজ চোপড়া।

‘খেল রত্নের জন্য সম্মানিত’, অভিভূত টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া

  • ২৩ বছরের তারকা প্লেয়ার নীরজ চোপড়া অলিম্পিক্স থেকে প্রথম বার ট্র্যাক এন্ড ফিল্ডে পদক এনে দিয়েছিলেন। সেটা আবার স্বর্ণপদক। আর নীরজের হাত ধরেই অলিম্পিক্সের মঞ্চ থেকে ভারত দ্বিতীয় সোনা পান। তাঁর সাফল্যকে সম্মান জানিয়েছে ভারত সরকার। খেল রত্নের জন্য মনোনীত হয়েছেন নীরজ।

টোকিও অলিম্পিক্সে ঐতিহাসিক সোনা জয়ের জন্যই বড় সম্মান পেতে চলেছেন নীরজ চোপড়া। মেজর ধ্যানচাঁদ খেল রত্ন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তিনি। ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া বুধবার খেল রত্নের জন্য মনোনীত হওয়ার পরে জানিয়ে দেন, তিনি দেশকে আরও খ্যাতি এনে দিতে কঠোর পরিশ্রম করবেন।

২৩ বছরের তারকা প্লেয়ার অলিম্পিক্স থেকে প্রথম বার ট্র্যাক এন্ড ফিল্ডে পদক এনে দিয়েছিলেন। সেটা আবার স্বর্ণপদক। আর নীরজের হাত ধরেই অলিম্পিক্সের মঞ্চ থেকে ভারত দ্বিতীয় সোনা পান। খেল রত্নের জন্য নাম ঘোষণার জন্য টুইটে নীরজ লেখেন, ‘কিছু অসামান্য ক্রীড়াবিদদের সঙ্গে মেজর ধ্যানচাঁদ খেল রত্ন পেয়ে আমি খুবই সম্মানিত। সব দিক থেকে আমাকে সহযোগীতা এবং সম্মান করার জন্য হৃদয় থেকে ধন্য়বাদ।’

এর সঙ্গেই টুইটে নীরজ লিখেছেন, ‘এটাই চেষ্টা করব, এ ভাবেই দেশের জন্য পারফরম্যান্স করে সাফল্য এনে দিতে।’

এই বছর ১২ জন ক্রীড়াবিদ এই সম্মান পাচ্ছেন। সুনীল ছাড়াও পুরস্কার পাচ্ছেন নীরজ চোপড়া, রবি কুমার, লভলিনা বরগোহাঁই, পিআর শ্রীজেশ, অবনী লেখারা, সুমিত আন্টিল, প্রমোদ ভগত, কৃষ্ণ নগর, মনীশ নারওয়াল, মিতালি রাজ এবং মনপ্রীত সিং। ১৩ নভেম্বর রাষ্ট্রপতি ভবনে সুনীলদের হাতে পুরস্কার তুলে দেবেন রামনাথ কোবিন্দ।

বন্ধ করুন