বাংলা নিউজ > ময়দান > ‘বিরাট বিশাল অভিনন্দন পাওয়ার যোগ্য;’ বেঙ্গালুরুতে কোহলির শততম টেস্ট! জল্পনা উস্কে দিলেন গাভাসকর
বিরাট কোহলি ও সুনীল গাভাসকর 
বিরাট কোহলি ও সুনীল গাভাসকর 

‘বিরাট বিশাল অভিনন্দন পাওয়ার যোগ্য;’ বেঙ্গালুরুতে কোহলির শততম টেস্ট! জল্পনা উস্কে দিলেন গাভাসকর

বেঙ্গালুরুতে নিজের শততম টেস্ট খেলবেন কোহলি! বিরাট নিয়ে কী বললেন গাভাসকর।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচ (ভারত বনাম দক্ষিণ আফ্রিকা) খেলছেন না ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। তার জায়গায় টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করছেন কেএল রাহুল। বিরাট পিঠে চোট পেয়েছেন এবং তার জায়গায় প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হয়েছে হনুমা বিহারীকে। টসের পরে কেএল রাহুল বলেন, ‘দুর্ভাগ্যবশত, বিরাটের পিঠের উপরের অংশে ক্র্যাম্প রয়েছে। তিনি ফিজিওর তত্ত্বাবধানে রয়েছেন। আশা করি পরের টেস্টে সে ভালো হয়ে যাবে।’ এটি ছিল বিরাটের ৯৯তম টেস্ট ম্যাচ, কিন্তু এখন তিনি এটি খেলছেন না, তাই এখন তিনি কেপটাউনে তার ৯৯তম টেস্ট খেলবেন। দক্ষিণ আফ্রিকায় বিরাটের ১০০তম টেস্ট না খেলার কারণে সোশ্যাল মিডিয়ায় নানা ঘটনা ঘটতে শুরু করেছে। কেউ কেউ তার অবসর নিয়ে জল্পনা শুরু করছেন, আবার কেউ বিসিসিআইয়ের সঙ্গে মতপার্থক্যকে কারণ হিসেবে উল্লেখ করছেন।

১১ জানুয়ারি থেকে কেপটাউনে নিজের কেরিয়ারের ১০০তম টেস্ট খেলার কথা ছিল বিরাট কোহলির। কিন্তু দ্বিতীয় টেস্ট না খেলার কারণে তা সম্ভব হয়নি। এখন ভারতে নিজের ১০০তম টেস্ট ম্যাচ খেলবেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর, ভারত এখন ২৫ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে তার পরবর্তী টেস্ট অভিযান (ভারত বনাম শ্রীলঙ্কা) শুরু করবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে ভারতকে। ২৫ ফেব্রুয়ারি, প্রথম টেস্ট ম্যাচ হবে বেঙ্গালুরুতে। এমন পরিস্থিতিতে বেঙ্গালুরুতে নিজের শততম টেস্ট ম্যাচ খেলবেন বিরাট কোহলি। আইপিএলে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হোম গ্রাউন্ডও ব্যাঙ্গালোর।

এই প্রসঙ্গে নিজের মত জানান প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর। তাঁর মতে ব্যাঙ্গালুরুতে জীবনের শততম টেস্ট ম্যাচটা খেলা বিরাটের জন্য দারুণ একটা অভিজ্ঞতা হতে চলেছে। তার উপর যদি স্টেডিয়ামে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা না তাকে তাহলে তো খুব ভালো হবে। কারণ বিরাট যে মাঠে দীর্ঘদিন ধরে অধিনায়কত্ব করেছেন সেই মঠে শততম টেস্ট খেলা দারুণ অভিজ্ঞতা হতে পারে। কারণ দর্শক নিশ্চই তাঁকে ভালোবাসা দিয়ে ভরিয়ে দেবে। গাভাসকর বলেন, ‘১০০তম টেস্ট ম্যাচটি বিরাট খেলতে পারেন বেঙ্গালুরুতে। অবশ্যই, তিনি এত দীর্ঘ সময় ধরে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক, সেই কারণেই এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে। আমাদের দেখতে হবে ভিড় হয় কিনা। সেখানে অনুমতি দেওয়া হয় কিনা। এটিও গুরুত্বপূর্ণ বিষয়। আমি আশা করি এটি অনুমোদিত হবে কারণ বিরাট তাঁর ১০০তম টেস্টের জন্য দর্শকদের কাছ থেকে একটি বিশাল প্রশংসা পাওয়ার যোগ্য।’

বন্ধ করুন