বাংলা নিউজ > ময়দান > ‘এ বার আশা করি স্টেডিয়ামের নামগুলোও প্লেয়ারদের নামে হবে’, কটাক্ষ পাঠানের
মোদীকে কটাক্ষ করলেন পাঠান।

‘এ বার আশা করি স্টেডিয়ামের নামগুলোও প্লেয়ারদের নামে হবে’, কটাক্ষ পাঠানের

  • খেলরত্ন বিতর্ক নিয়ে ইরফান পাঠানের এই কটাক্ষের পিছনে অনেক কারণ রয়েছে। আসলে ভারতের অধিকাংশ স্টেডিয়ামের নামই বিভিন্ন রাজনৈতিক নেতাদের নামে নামাঙ্কিত। যেমন আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়াম, বেঙ্গালুরুতে এম চিন্নাস্বামী স্টেডিয়াম, চেন্নাইয়ে এমএ চিদম্বরম স্টেডিয়াম, দিল্লিতে অরুণ জেটলি স্টেডিয়াম।

‘খেলরত্ন’-এর নাম বদল নিয়ে গোটা ভারত জুড়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের নাম বদলে মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কার নামকরণ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এই নিয়েই তাঁকে তীব্র কটাক্ষ করলেন ভারতের প্রাক্তন অল রাউন্ডার ইরফান পাঠান।

আরও পড়ুন- খেলরত্নের নাম পরিবর্তন, মোদীর সিদ্ধান্তকে সাধুবাদ কিংবদন্তি ধ্যানচাঁদের ছেলের

ইরফান পাঠান একটি টুইট করেছেন। সেখানে তিনি ব্যাঙ্গের সুরে লিখেছেন, ‘এই পরিবর্তনকে মুক্তকন্ঠে স্বাগত জানাচ্ছি। কোনও পুরস্কারের আগে কোনও পুরুষ বা মহিলা ক্রীড়াবিদের নাম যোগ হওয়াটা সেই ক্রীড়াবিদকে স্বীকৃতি দেওয়া। তাঁকে সম্মানিত করা। আশা করি খেলাধূলায় আরও অনেক কিছুই শুরু হবে (…) আশা করি ভবিষ্যতে স্পোর্টস স্টেডিয়ামগুলোর নামও ক্রীড়াবিদদের নামেই হবে।’

পাঠানের এই কটাক্ষের পিছনে কারণও রয়েছে। আসলে ভারতের অধিকাংশ স্টেডিয়ামের নামই বিভিন্ন রাজনৈতিক নেতাদের নামে নামাঙ্কিত। যেমন আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়াম, নভি মুম্বইয়ে ডিওয়াই পাতিল স্টেডিয়াম, বেঙ্গালুরুতে এম চিন্নাস্বামী স্টেডিয়াম, চেন্নাইয়ে এমএ চিদম্বরম স্টেডিয়াম, দিল্লিতে অরুণ জেটলি স্টেডিয়াম। এ ছাড়াও দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী জহরলাল নেহেরু এবং রাজীব গান্ধীর নামে মিলিত ভাবে প্রায় ১০টি উল্লেখযোগ্য স্টেডিয়াম রয়েছে। আর নরেন্দ্র মোদী স্টেডিয়াম এবং অরুণ জেটলি স্টেডিয়ামের নাম তো কিছু দিন আগেই বদল করা হয়েছে। এই সব কারণেই সম্ভবত ইরফান পাঠান কিছুটা কটাক্ষই করেছেন প্রধানমন্ত্রীকে। যা খেলরত্ন বিতর্কে নতুন ইন্ধন জুগিয়েছে।

বন্ধ করুন