মহম্মদ শামি
মহম্মদ শামি

India vs New Zealand- বুমরাহর দক্ষতা নিয়ে প্রশ্ন করায় সমালোচকদের একহাত নিলেন শামি

বুমরাহ চোট সারিয়ে ফিরছে, এটা মনে করিয়ে দিলেন তিনি।

মাত্র কয়েক ম্যাচ খারাপ খেললেই কেন ক্রিকেটারদের দক্ষতা নিয়ে প্রশ্ন করা হয়, এই প্রশ্ন তুললেন ভারতীয় পেসার মহম্মদ শামি। বাংলার এই ক্রিকেটার বলেন যে বাইরে থেকে দেখতে সোজা লাগলেও ক্রিকেটাররাই জানে আন্তর্জাতিক ক্রিকেটের চাপ। তাই সবাই ইতিবাচক মানসিকতা রাখলেই ক্রিকেটারদের সুবিধা হয় বলে জানান এই পেস বোলার। ওডিআই সিরিজি ভালো না খেলায় জসপ্রীত বুমরাহকে নিয়ে যে রকম সমালোচনা হচ্ছে, সেই প্রসঙ্গেই এই কথা বলেন শামি।

নিজের সতীর্থের পাশে এদিন দাঁড়ান শামি। তার কথায় দু-চারটে ম্যাচ ভালো না খেললেই দক্ষতা নিয়ে প্রশ্ন ওঠানো উচিত নয়। এদিন ওয়ার্ম আপ ম্যাচে ১৮ রানে তিন উইকেট নেন শামি নিউ জিল্যান্ড একাদশের বিরুদ্ধে। তবে তাঁর যাবতীয় কথা জুড়েই ছিল বুমরাহর প্রসঙ্গ। কী করে মানুষ ভুলে গেল দেশের জন্য বুমরাহর অবদান, প্রশ্ন তোলেন তিনি।

চোট সারিয়ে ফিরছেন বুমরাহ। তাই শামি বলেন যে একটু সময় লাগবেই ছন্দে ফিরতে। শামির কথায় যারা সমালোচনা করে টাকা পায়, তার করবেই। কিন্তু ক্রিকেটাররা জানেন কতটা শক্ত। তিনি ২-১৫ সালে কেমন চোটের পর কামব্যাক করেছিলেন সেই কথাও বলেন শামি।

উদীয়মান পেসার নভদীপ সাইনিরও প্রশংসা করেন শামি। তবে তাঁর মতে সাইনিকে একটু গাইড করতে হবে। অভিজ্ঞরা সাহায্য করলেই তরুণরা দ্রুত খাপ খাইয়ে নেবেন বলে মনে করেন তিনি। পার্ফেক্ট সিম পজিশন ও পিচে সিম হিট করার ফলেই প্রচুর উইকেট পান শামি। এই প্রসঙ্গে বাংলার পেসার বলেন যে নিরলস অনুশীলনের মাধ্যমেই এই কসরত আয়ত্ব করেছেন তিনি।



বন্ধ করুন