বাংলা নিউজ > ময়দান > ‘ঝুঁকি না নিলে জিতবেন কীভাবে?’ পন্ত না কার্তিক বিতর্কের সমাধান করলেন গাভাসকর
দীনেশ কার্তিক, সুনীল গাভাসকর ও ঋষভ পন্ত

‘ঝুঁকি না নিলে জিতবেন কীভাবে?’ পন্ত না কার্তিক বিতর্কের সমাধান করলেন গাভাসকর

  • এক সপ্তাহ আগে ভারতীয় দলের ঘোষণা করা হয়েছে। যেখানে ঋষভ পন্ত এবং দীনেশ কার্তিক উভয়কেই উইকেটকিপিং বিকল্প হিসাবে বেছে নেওয়া হয়েছে। তবে এখন প্রশ্ন হল বিশ্বকাপে ভারতের প্রথম দলে কে সুযোগ পাবে? ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর এর উত্তর জানালেন।

আগামী মাস থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার জন্য এক সপ্তাহ আগে ভারতীয় দলের ঘোষণা করা হয়েছে। যেখানে ঋষভ পন্ত এবং দীনেশ কার্তিক উভয়কেই উইকেটকিপিং বিকল্প হিসাবে বেছে নেওয়া হয়েছে। তবে এখন প্রশ্ন হল বিশ্বকাপে ভারতের প্রথম দলে কে সুযোগ পাবে? ভারতীয় ক্রিকেটে এটাই এখন বড় প্রশ্ন। অনেক ক্রীড়া কিংবদন্তি এবং বিশেষজ্ঞরা এই প্রশ্নে তাদের মতামত দিয়েছেন, যার মধ্যে ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরের নামও রয়েছে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দীনেশ কার্তিক ২০২২ আইপিএল-এর একটি দুর্দান্ত মরশুমের পরে ভারতীয় দলে ফিরে আসেন। এরপর বেশিরভাগ ম্যাচেই দলে জায়গা পেতে থাকেন পন্ত ও কার্তিক। কিন্তু গত মাসে এশিয়া কাপের প্রথম ম্যাচে ৩৭ বছর বয়সী কার্তিক সুযোগ পেলেও শেষ পর্যন্ত পন্তকেই প্রাধান্য দেওয়া হয়। কিন্তু বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করা হয় তাঁকে দলে রেখে। এর পর আবারও বিতর্কের ঝড় উঠেছে কে থাকবেন একাদশে?

আরও পড়ুন… ২২ বছরের নেট বোলারের সামনে চাপে পড়লেন রোহিত-রাহুল! প্রশংসিত করলেন হিটম্যান

সুনীল গাভাসকর উভয় খেলোয়াড়কে একাদশে অন্তর্ভুক্ত করাকে সমর্থন করেছেন। স্পোর্টস টকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘আমি ঋষভ পন্ত এবং দীনেশ কার্তিক উভয়ের সঙ্গেই খেলতে পছন্দ করব। আমি ঋষভ পন্তকে পাঁচ নম্বরে, হার্দিক পান্ডিয়াকে ৬ নম্বরে এবং দীনেশ কার্তিককে সাতনম্বরে রাখব। আমি হার্দিককে রাখব। এবং বোলার হিসেবে চারজন। আমি আপনাকে অন্য বিকল্প দেব। আপনি যদি ঝুঁকি না নেন তাহলে আপনি কীভাবে জিতবেন? আপনাকে সব বিভাগে ঝুঁকি নিতে হবে, তবেই আপনি পুরস্কৃত হতে পারেন।’

আরও পড়ুন… ইংল্যান্ডকে সাত উইকেটে হারাল ভারত, ম্যাচের সেরার পুরস্কার ঝুলনকে উৎসর্গ স্মৃতির

এই মাসের শুরুতে, ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও বলেছিলেন যে উইকেটরক্ষক হিসাবে কোনও প্রাথমিক বিকল্প নেই। তিনি বলেছিলেন, ‘টিমে প্রথম পছন্দের উইকেটরক্ষক নেই। আমরা কন্ডিশন এবং প্রতিপক্ষের কথা অনুযায়ী খেলি এবং আমরা যাকে সেরা একাদশ মনে করি তাঁকেই নিয়ে থাকি। প্রতিটি পরিস্থিতির জন্য প্রথম পছন্দের একাদশ এমন কিছু হয় না। সেদিন পাকিস্তানের বিরুদ্ধে, আমরা অনুভব করেছি দীনেশই আমাদের জন্য সঠিক পছন্দ।’

বন্ধ করুন