বাংলা নিউজ > ময়দান > কী ভাবে দলে ফিরলেন শেফালি, শিখারা? আবার বিতর্ক ভারতীয় মহিলা দলে

কী ভাবে দলে ফিরলেন শেফালি, শিখারা? আবার বিতর্ক ভারতীয় মহিলা দলে

ভারতের মহিলা দল (ছবি: গুগল)

ভবিষ্যতের কথা মাথায় রেখেই দল তৈরি করলেন, ইংল্যান্ডে সফরের জন্য দলে ফেরান হল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাদ পড়া শেফালি, শিখা এবং তানিয়া ভাটিয়াকে। তাদের ফিরিয়ে আনা হল ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট এবং একদিনের সিরিজের দলে।

আগামী দিনের কথা ভেবে বা বলা যতে পারে ভবিষ্যতের কথা মাথায় রেখেই ভারতীয় মহিলা দল তৈরি করল বোর্ড। তার সঙ্গে ছিল দলে কোচ বিতর্কের কালো ছায়া পরিষ্কার করার একটা পথ খোঁজা। রামনকে  সরিয়ে পাওয়ারকে কোচের দায়িত্বে আনার পরেই বোর্ডের অন্দরে নানা রকমের বিতর্ক শুরু হয়েগিয়েছিল। ডব্লিউভি রামন ভারতের মহিলা দলের নির্বাচন নিয়ে ও পরিকাঠামো নিয়ে চিঠি দিয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও এনসিসি-র পরিচালক রাহুল দ্রাবিড়কে। এমন সময় সবকিছু ঠিকঠাক করতে এগিয়ে এল বোর্ড। ভারতের মহিলা দল তৈরি করলেন নিজেদের নজরের সামনে। 

ভবিষ্যতের কথা মাথায় রেখেই দল তৈরি করলেন, ইংল্যান্ডে সফরের জন্য দলে ফেরান হল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাদ পড়া শেফালি, শিখা এবং তানিয়া ভাটিয়াকে। তাদের ফিরিয়ে আনা হল ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট এবং একদিনের সিরিজের দলে। টি২০ দলে তাঁরা আগে থেকেই ছিলেন। বিসিসিআই চেষ্টা করছে এমন ক্রিকেটারদের নিয়ে দল তৈরি করতে যাঁরা আগামী দিনে ভারতীয় দলকে এগিয়ে নিয়ে যেতে পারবেন।

অনেকে বলছেন, রমেশ পাওয়ারকে প্রশিক্ষক করা নিয়ে বিতর্কের শুরু। বৃহস্পতিবার থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে ভারতীয় মহিলা ক্রিকেট দল। প্রশিক্ষক নির্বাচনের পর বিতর্কে দল নির্বাচনও। শেফালি বর্মা এবং শিখা পাণ্ডেদের দলে ফিরিয়ে আনা হল।

দীর্ঘ ৭ বছর পর ফের টেস্টের আঙিনায় ফিরছেন ভারতের মেয়েরা। ৭ বছর পর ভারতের টেস্ট দলের নেতৃত্ব ধরে রাখলেন মিতালি রাজ। ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবার টেস্ট খেলেছিলেন ভারতের মেয়েরা। সেই ম্যাচেও জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন মিতালি। জাতীয় নির্বাচকরা তিন ফর্ম্যাটের জন্য তিনটি আলাদা স্কোয়াড গড়ে নেননি। বরং একমাত্র টেস্ট ও ওয়ান ডে সিরিজের জন্য একটি এবং টি-২০ সিরিজের জন্য আলাদা একটি স্কোয়াড বেছে নিয়েছেন। টি-২০ দলের অধিনায়ক হয়েছেন হরমনপ্রীত কউর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.