বাংলা নিউজ > ময়দান > অনেক ঘষেছি ডোমেস্টিক ক্রিকেটে, ছন্দে ফেরার প্রসঙ্গে পূজারা

অনেক ঘষেছি ডোমেস্টিক ক্রিকেটে, ছন্দে ফেরার প্রসঙ্গে পূজারা

সিরিজের সেরা হলেন চেতেশ্বর পূজারা (ছবি-এএফপি)

চেতেশ্বর পূজারা ম্যাচের পরে উপস্থাপনা করার সময় বলেছিলেন যে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেই তার পারফরম্যান্সের উন্নতি হয়েছে। তিনি বিশ্বাস করেন যে খেলোয়াড়দের তাদের পারফরম্যান্স উন্নত করতে হলে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা চালিয়ে যেতে হবে।

ভারতের টেস্ট দলের স্তম্ভ চেতেশ্বর পূজারা বাংলাদেশের বিরুদ্ধে আবারও নিজের বিস্ফোরক ব্যাটিংয়ের নমুনা পেশ করলেন। দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে দুর্দান্ত ব্যাটিং করে সকলকে মুগ্ধ করেছেন তিনি। নিজের ব্যাটিং উন্নত করার জন্য অভিজ্ঞ খেলোয়াড় কাউন্টি ক্রিকেটে ঝুঁকেছিলেন। বিদেশের টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে তিনি টিম ইন্ডিয়াতে ফিরে আসেন। একই সঙ্গে বাংলাদেশের বিরুদ্ধে শক্তিশালী পারফরম্যান্স দেখিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের খেতাবও জিতেছেন তিনি।

আরও পড়ুন… IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজ থেকে বাদ পড়তে চলেছেন রাহুল, রিপোর্ট

চেতেশ্বর পূজারা ম্যাচের পরে উপস্থাপনা করার সময় বলেছিলেন যে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেই তার পারফরম্যান্সের উন্নতি হয়েছে। তিনি বিশ্বাস করেন যে খেলোয়াড়দের তাদের পারফরম্যান্স উন্নত করতে হলে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা চালিয়ে যেতে হবে। সিরিজের সেরা খেলোয়াড় হওয়া পূজারা বলেছেন, ‘এটি একটি দুর্দান্ত প্রতিযোগিতামূলক সিরিজ হয়েছে। আমি আমার খেলায় কঠোর পরিশ্রম করছি। অনেক প্রথম-শ্রেণির ক্রিকেট খেলেছি এবং তারপর আমার খেলায় অনেক কাজ করেছি, যা আমাকে এই রান পেতে সাহায্য করেছে। কখনও কখনও টেস্ট ম্যাচের মধ্যে একটি বিশাল ব্যবধান থাকে, এটি আপনাকে প্রস্তুত করতে সহায়তা করে। আমি মনে করি, উন্নতির জন্য প্রথম-শ্রেণির ক্রিকেট খেলা সত্যিই গুরুত্বপূর্ণ। আপনাকে মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে এবং আমি বিশ্বাস করি আপনি যদি মানসিকভাবে শক্তিশালী হন এবং ভালোভাবে প্রস্তুতি নেন তাহলে আপনি ভালো খেলেনন।’

আরও পড়ুন… BAN vs IND: আর একটা উইকেট নিলেই জিততাম, ভারতের বিরুদ্ধে হারের পর আফসোস শাকিবের

শুধু তাই নয়, কথা বলতে গিয়ে পূজারা আরও বলেন, ‘যখন ঋষভ পন্তের উইকেট পড়েছিল, ম্যাচটি হাতের বাইরে চলে গিয়েছিল।’ ইনিংসের মাঝপথে টিম ইন্ডিয়ার তারকা ব্যাটার পন্ত আউট হওয়ার পরে এখান থেকে অশ্বিন এবং আইয়ার সংবেদনশীলভাবে পারফর্ম করেন এবং দলকে জয়ী করেন। আসলে ৭ উইকেটের পতনের পর শুধু সমর্থকরাই নয়, ভারতীয় খেলোয়াড়রাও অনুভব করতে শুরু করেন যে ম্যাচটি দলের হাতের বাইরে চলে গিয়েছিল। কিন্তু, শ্রেয়স আইয়ার ও রবিচন্দ্রন অশ্বিন একটি রোমাঞ্চকর জয়ের জন্য সমস্ত সম্ভাবনা উড়িয়ে দিয়েছিলেন।

বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে চেতেশ্বর পূজারার পারফরম্যান্স ছিল খুবই ভালো। এই টেস্ট ম্যাচে সেঞ্চুরি করা খেলোয়াড়দের একজন ছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে বিশেষ কিছু করতে পারেননি পূজারা। তবে তিনি দলকে প্রথম টেস্ট ম্যাচ জিতে সিরিজ দখলে সহায়তা করেন। এই সিরিজে প্রথম ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে বেশি রান করেন চেতেশ্বর পূজারা। প্রথম ম্যাচে পূজারা করেছিলেন ১৯২ রান, দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে মাত্র ৩০ রান। একই সঙ্গে, প্রায় তিন বছর পর, তিনি তার টেস্ট ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরিটিও করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন পবন সিং, প্রার্থীপদ থেকে সরে গিয়ে কথা দু’‌পক্ষের কেরিয়ারে পেতে চান সাফল্য? আগামিকাল বিজয়া একাদশীর টোটকা দেখে নিন মহাশিবরাত্রিতে ভোলেনাথ সম্পর্কিত ৫ শুভ জিনিস নিয়ে আসুন বাড়িতে, দূর হবে সব বাধা Mamata speech LIVE: ‘বাংলার শিল্পের হাওয়া বইছে, চাকরির অভাব হবে না’, বললেন মমতা মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী ইনিংস শেষ ব্রুস অক্সেনফোর্ড-পল উইলসনের! ২ আম্পায়ারকে গার্ড অফ অনার দিয়ে সম্মান লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.