বাংলা নিউজ > ময়দান > সীমিত ওভারের ক্রিকেটে ভারত পাকিস্তানের থেকে কতটা এগিয়ে! ব্যাখ্যা করলেন রশিদ লতিফ

সীমিত ওভারের ক্রিকেটে ভারত পাকিস্তানের থেকে কতটা এগিয়ে! ব্যাখ্যা করলেন রশিদ লতিফ

বিরাট কোহলি ও বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান

ভারতের দ্বিতীয় সারির এই দলের পারফরম্যান্স প্রশংসিত হচ্ছে। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রশিদ লতিফও ভারতীয় তরুণ খেলোয়াড়দের প্রশংসা করেছেন এবং সীমিত ওভারের ফর্ম্যাটে ভারত এবং পাকিস্তানের মধ্যে পার্থক্য কী তাও বুঝিয়েছেন।

বর্তমানে ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে। রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ এবং কেএল রাহুলের মতো বড় নাম এই সিরিজের অংশ নয়। ভারতীয় দলের নেতৃত্বে রয়েছেন ঋষভ পন্ত এবং দলেরসহ-অধিনায়কের দায়িত্বে রয়েছেন হার্দিক পান্ডিয়া। সিরিজের প্রথম দুই ম্যাচে টিম ইন্ডিয়া হারলেও, তৃতীয় ম্যাচে জিতে সিরিজে ফিরেছে ভারত। 

ভারতের দ্বিতীয় সারির এই দলের পারফরম্যান্স প্রশংসিত হচ্ছে। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রশিদ লতিফও ভারতীয় তরুণ খেলোয়াড়দের প্রশংসা করেছেন এবং সীমিত ওভারের ফর্ম্যাটে ভারত এবং পাকিস্তানের মধ্যে পার্থক্য কী তাও বুঝিয়েছেন।

রশিদ লতিফ তার ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘তারা এমন একটি দল তৈরি করতে চলেছেন যেই দল অনেক উচ্চ পর্যায়ে যেতে পারে। এই সব ম্যাচ টিম ইন্ডিয়ার পথে বাধার মতো কাজ করছে। তারা তাদের ক্রিকেটে কিছু পরিবর্তন আনতে চায়। টিম ইন্ডিয়া শুধুমাত্র বিরাট কোহলি, রোহিত শর্মা বা কেএল রাহুলের উপর নির্ভর করতে চায় না। যেহেতু আমরা দু-একজন খেলোয়াড়ের ওপর নির্ভরশীল হয়ে পড়ি।’

রশিদ লতিফ আরও বলেন, ‘রুতুরাজ গায়কোয়াড় যেভাবে খেলেনইশান কিষাণ এবং ঋষভ পন্ত যেভাবে খেলেন, হার্দিক পান্ডিয়া যেভাবে খেলেন। এরা এমন খেলোয়াড় যারা নিজেরাই ম্যাচের চরিত্র পরিবর্তন করতে পারে। শ্রেয়স আইয়ার রিস্ট স্পিনারদের বিপক্ষে ভালো খেলেন। এই সমস্ত খেলোয়াড়রা তাদের আগের প্রজন্মের চেয়ে এক ধাপ এগিয়ে যেতে চায়। তাদের সকলের গড় স্ট্রাইক রেট ১৪০-১৩০-এর মধ্যে রাখতে চায়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Los Angeles Knight Riders বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.