বাংলা নিউজ > ময়দান > নির্বাসন কাটিয়ে কী ভাবে বাইশ গজে ফিরেছিলেন পাকিস্তানের পেস বোলার মহম্মদ আমির!

নির্বাসন কাটিয়ে কী ভাবে বাইশ গজে ফিরেছিলেন পাকিস্তানের পেস বোলার মহম্মদ আমির!

সন্তান ও স্ত্রীর সঙ্গে মহম্মদ আমির (ছবি: গুগল)

কোথা থেকে এমন লড়াই করার শক্তি পান মহম্মদ আমির। কী করে নির্বাসন কাটিয়ে আবার বাইশ গজে ফিরলেন তিনি। এমনই সব অজানা কথা থেকে এবার পর্দা তুললেন আমির নিজেই। তিনি জানিয়ে দিলেন, আসলে পরিবার তাঁকে এই শক্তির সঞ্চার করে।

সালটা ছিল ২০১০। ক্রিকেটের আকাশে তখন গড়াপেটার কালো ছায়া। স্পট ফিক্সং-এ জড়িয়ে পড়ল পাকিস্তানের তিন ক্রিকেটার, মহম্মদ আমির, সলমন বাট ও মহম্মদ আসিফ। ব্রিটিশ ডেলিতে প্রকাশিত হল তিন ক্রিকেটারের গড়াপেটার সঙ্গে যুক্ত থাকার সব রকম তথ্য। ভবিষ্যত অন্ধকার হয়ে গেল প্রত্যেকের। বাকিদের সঙ্গে মহম্মদ আমিরের ৫ বছরের নির্বাসন সহ জেল হল। 

এরপর বাইশ গজে ফিরে এলেন আমির। দেশের হয়ে মাঠে নামলেন। পরে পাকিস্তানের ক্রিকেটার হিসাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন। এরপর ইংল্যান্ডের ক্লাবে চুক্তি বদ্ধ হয়ে আবার ক্রিকেটকের বাইশ গজে ফিরলেন। তারপরেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের দিকে একের পর এক সমালোচনার বোমা ফাটাতে থাকলেন। এমন সময় তিনি ঘোষণা করলেন পাকিস্তান নাগরিকত্ব ছেড়ে অন্য দেশের নাগরিকত্ব নেবেন।

কিন্তু কোথা থেকে এমন লড়াই করার শক্তি পান মহম্মদ আমির। কী করে নির্বাসন কাটিয়ে আবার বাইশ গজে ফিরলেন তিনি। এমনই সব অজানা কথা থেকে এবার পর্দা তুললেন আমির নিজেই। তিনি জানিয়ে দিলেন, আসলে পরিবার তাঁকে এই শক্তির সঞ্চার করে। তাঁর সন্তান তাঁকে আরও বেশি ভাবতে শিখিয়েছে। তাই পরিবার আর সন্তানদের শিক্ষার জন্য অন্য দেশের নাগরিকত্ব নিতে চান আমির।

এরমাঝেই ২০১০ সালের লড়াইয়ের সেই দিন গুলোর কথা জানালেন মহম্মদ আমির। কী ভাবে বিয়ের পরে তাঁর জীবন বদলে গিয়েছিল সবটা ক্রিকেট বিশ্বকে জানালেন পাকিস্তানের এই বাঁ হাতি পেস বোলার। আমির জানান, ‘এটা এখন থেকে অনেক দিন আগেকার কথা, কিন্তু এটা বললে ঠিক হবে যে আমি ওই ঘটনার পরে অনেক কিছু শিখেছিলাম। কোনও কোনও সময়ে আপনাকে খারপ সময় অনেক কিছু শিখিয়ে দেয় যা ভাল সময় পারেনা। সেই সময় আমি আমার ভবিষ্যত নিয়ে অনেক কিছু ভাবতাম, এবং আমি কি আবার ক্রিকেট খেলতে নামব এটা আমার কাছে ফিফটি ফিফটি ছিল। এমি গভীর ভাবে নিজের জীবন নিয়ে চিন্তা করলাম, আমি কী পেয়েছি এবং আমি জীবনের থেকে কী চেয়েছিলাম। বিবাহিত জীবন আমাকে এই জায়গা থেকে বের করে নিয়ে আসতে সাহায্য করেছে, কারণ আমি আরও বেশি পরিবার কেন্দ্রিক হয়েছি। বিশেষ করে যখন আমি বাবা হয়েছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কমিশনে জমা পড়ল ১৫১টি অভিযোগ, 'পুলিশি নিষ্ক্রিয়তা' নিয়ে মুখ খুললেন রাজ্যপাল অন্ধকারে ডুবছে ব্যস্ততম গড়িয়াহাট ব্রিজ, ১৫ দিন ধরে আলো জ্বলছে না, কারণ কী? মঙ্গল-রাহুর মিলনে অঙ্গারক যোগ, ৩ রাশির জীবন বদলাবে, থামবে অগ্রগতি, থাকুন সতর্ক ছেলেই শেষ আইবুড়োভাত খাওয়াল রূপাঞ্জনা-রাতুলকে! আবেগতাড়িত অভিনেত্রী লিখলেন… এবার ইরানে জবাবি হামলা ইজরায়েলের, বিস্ফোরণ শোনা গেল একাধিক জায়গায় লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো খারাপ হল মাধ্যমিকের ফলাফল! ৫% কমল পাশের হার, ধস প্রথম ডিভিশনেও, কী হল ঝাড়খণ্ডে? ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.