বাংলা নিউজ > ময়দান > নরকিয়া-রাবাদা ছিটকে যাওয়ার পর কীভাবে আবেশকে 'সাফল্যের মন্ত্র' দিয়েছিলেন পন্টিং

নরকিয়া-রাবাদা ছিটকে যাওয়ার পর কীভাবে আবেশকে 'সাফল্যের মন্ত্র' দিয়েছিলেন পন্টিং

রিকি পন্টিংয়ের কথা আবেশকে অনুপ্রাণিত করেছিল (ছবি:বিসিসিআই আইপিএল)

আবেশ জানিয়েছেন কীভাবে দিল্লি ক্যাপিটালসের কোচ এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের কথা তাঁকে অনুপ্রাণিত করেছিল।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছেন তরুণ পেসার আবেশ খান। সুযোগ পেলে এই সিরিজেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে তার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গত মরশুমে আবেশ খান তার পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন। যার জন্য তিনি পুরস্কৃতও হয়েছিলেন। আবেশ জানিয়েছেন কীভাবে দিল্লি ক্যাপিটালসের কোচ এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের কথা তাঁকে অনুপ্রাণিত করেছিল।

ইন্দোরে জন্ম নেওয়া আবেশ খানও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে জায়গা পেয়েছিলেন। কিন্তু কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি আবেশ। আইপিএলের গত মরশুমে আবেশ মোট ২৪টি উইকেট নিয়েছিলেন। তিনি দিল্লি ক্যাপিটালস দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। আবেশের উপর দিল্লির প্রধান কোচ রিকি পন্টিং বিশ্বাস রেখেছিলেন। আবেশের পারফরম্যান্সের শক্তিতে চিনতে পেরেছিলেন রিকি পন্টিং।

২৫ বছর বয়সী আবেশ খান বলেন, ‘দিল্লি ক্যাপিটালস দলের পেসার কাগিসো রাবাদা এবং এনরিক নরখিয়া যখন ইনজুরিতে পড়েন, তখন কোচ রিকি পন্টিং আমার কাছে আসেন। আমাকে বলেন- ‘তোমার সময় হয়ে গেছে ছেলে। তুমি কতটা ভালো তা বিশ্বকে দেখাও। তোমার প্রতিভা আছে। এখন সেটা বিশ্বকেও দেখাও।’ তার কথাগুলো সত্যিই আমাকে অনেক অনুপ্রাণিত করেছে।’ আবেশ খান এখন পর্যন্ত তার ক্যারিয়ারে ২৭টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলে মোট ১০০ উইকেট শিকার করেছেন। এছাড়া তিনি ২২টি লিস্ট এ ম্যাচে ১৭টি উইকেট এবং ৪৮টি টি-টোয়েন্টি ম্যাচে ৬৫টি উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের 'এক দেশ, এক ভোট', UCC-র প্রতিশ্রুতি, ২০২৪-এ জিতলে দেশে আমূল বদলের বার্তা BJP-র ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক

Latest IPL News

শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.