বাংলা নিউজ > ময়দান > IPL 22: দারিদ্রতার অন্ধকার থেকে উঠে আসা পাওয়েলের লড়াই শোনালেন ইয়ান বিশপ
রভমান পাওয়েল (Delhi Capitals Twitter)

IPL 22: দারিদ্রতার অন্ধকার থেকে উঠে আসা পাওয়েলের লড়াই শোনালেন ইয়ান বিশপ

  • পাওয়েলের ছোটবেলা কেটেছে অসম্ভব দারিদ্রের মধ্যে। স্বপ্ন ছিল ক্রিকেটার হওয়া। যার জন্য কঠিনতম লড়াই লড়তে হয়েছে তাকে। সম্প্রতি এক প্রথম শ্রেণির ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে পাওয়েলের লড়াইয়ের গল্প শুনিয়েছেন ইয়ান বিশপ।

শুভব্রত মুখার্জি: ওয়েস্ট ইন্ডিজ সিনিয়র ক্রিকেট দলের আক্রমণাত্মক স্বভাবের ব্যাটার রভমান পাওয়েলকে এই বছর দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস দল। মারকুটে স্বভাবের রভমান দিল্লির হয়ে প্রথম কয়েকটা ম্যাচে সেভাবে ভাল পারফরম্যান্স করতে না পারলেও শেষ দু'টি ম্যাচে তার পারফরম্যান্স দুরন্ত। রাজস্থানের বিরুদ্ধে দিল্লিকে কাঙ্ক্ষিত জয় এনে দিতে না পারলেও কলকাতার বিরুদ্ধে দলকে এনে দিয়েছেন দারুণ এক জয়। সেই রভমান পাওয়েলের জীবনের প্রথমভাগটা একেবারেই সহজ ছিল না। চরম দারিদ্রের মধ্যে থেকে উঠে এসে পাওয়েলের লড়াইয়ের এই অজানা কাহিনি তুলে ধরলেন প্রাক্তন ক্যারিবিয়ান পেসার ইয়ান বিশপ।

নো বল নিয়ে বিতর্ক এড়িয়ে রাজস্থানের বিরুদ্ধে দিল্লিকে কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি পাওয়েল। সেই ব্যর্থতা ঝেড়ে ফেলে কলকাতার বিরুদ্ধে দিল্লিকে ম্যাচে এনে দিয়েছেন দুরন্ত এক জয়। ক্যারিবিয়ান ক্রিকেটাররা চলতি আইপিএলে খুব একটা ভার পারফরম্যান্স না করলেও তাঁদের মধ্যে ব্যতিক্রম পাওয়েল। পাওয়েলের ছোটবেলা কেটেছে অসম্ভব দারিদ্রের মধ্যে। স্বপ্ন ছিল ক্রিকেটার হওয়া। যার জন্য কঠিনতম লড়াই লড়তে হয়েছে তাকে। সম্প্রতি এক প্রথম শ্রেণির ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে পাওয়েলের লড়াইয়ের গল্প শুনিয়েছেন ইয়ান বিশপ।

বিশপ জানিয়েছেন '১০ মিনিট সময় থাকলে ইউটিউবে গিয়ে রভমান পাওয়েলের জীবন নিয়ে তৈরি ভিডিয়োটা দেখুন সবাই। ওটা দেখলেই বুঝতে পারবেন অসংখ্য মানুষের মতো আমিও কেন ওর আইপিএলে সুযোগ পাওয়ায় অত্যন্ত খুশি। খুব ছোট জায়গা থেকে উঠে এসেছে রভমান। স্কুলে পড়ার সময়েই মাকে প্রতিজ্ঞা করেছিল যে একদিন পরিবারের দারিদ্রতা দূর করবে। সেটাই করেছে ও। মাকে দেওয়া কথা রেখেছে ও। নিজের স্বপ্নকে সত্যি করেছে।'

বিশপ আরও যোগ করে জানিয়েছেন 'ওয়েস্ট ইন্ডিজে আদিল রশিদ, মইন আলিকেও যেভাবে পিটিয়ে শতরান করেছিল তা এখনও আমার মাথায় রয়েছে। ভারতেও গত ফেব্রুয়ারিতে স্পিনারদের বিরুদ্ধে ওর পারফরম্যান্স খুব ভাল ছিল। পেস বোলিং খেলার ব্যাপারে নিজেকে ও আগের থেকে অনেক উন্নতি ঘটিয়েছেন। খেলাটার প্রতি ওর মানসিকতাও এক কথায় অনবদ্য।'

বন্ধ করুন