বাংলা নিউজ > ময়দান > HTLS 2020: 'প্রথম সাক্ষাতেই বুঝেছিলাম ভবিষ্যতের গ্রেট', ফেডেরারকে সর্বকালের সেরা বাছলেন আগাসি
রজার ফেডেরার ও আন্দ্রে আগাসি। ছবি- গেটি ইমেজেস।
রজার ফেডেরার ও আন্দ্রে আগাসি। ছবি- গেটি ইমেজেস।

HTLS 2020: 'প্রথম সাক্ষাতেই বুঝেছিলাম ভবিষ্যতের গ্রেট', ফেডেরারকে সর্বকালের সেরা বাছলেন আগাসি

  • প্রথমবার কোর্টে রজার ফেডেরারের মুখোমুখি হয়ে কী উপলব্ধি হয়েছিল, হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে জানালেন আন্দ্রে আগাসি।

২০ বারের মেজরজয়ী রজার ফেডেরারকেই সর্বকালের সেরা টেনিস তারকা হিসেবে চিহ্নিত করলেন ৮টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী আন্দ্রে আগাসি। হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক আয়াজ মেমনের সঙ্গে আলোচনায় কিংবদন্তি আগাসি জানান, প্রথমবার ফেডেরারের মুখোমুখি হয়েই তিনি বুঝে গিয়েছিলেন যে, ভবিষ্যতের মহাতারকা হয়ে উঠতে চলেছেন সুইস টেনিস স্টার।

১৯৯৮ সালে সুইস ইন্ডোরসে প্রথমবার ফেডেরারের মুখোমুখি হয়েছিলেন আগাসি। সেটি ছিল সেইসময় ১৭ বছর বয়সী ফেডেরারের কেরিয়ারের তৃতীয় টুর্নামেন্ট। ম্যাচটি ৬-৩, ৬-২ গেমে জেতেন আন্দ্রে। পরে ২০০১ সালের যুক্তরাষ্ট্র ওপেনের প্রি-কোয়ার্টার ও ২০০২ সালে মায়ামির ফাইনালে ফেডেরারকে পরাজিত করেন আগাসি। এর পর থেকে টানা আটটি ম্যাচে ফেডেরারের কাছে পরাজিত হন তিনি।

আগাসী বলেন, ‘প্রথম যেদিন ফেডেরারের বিরুদ্ধে খেলেছিলাম, সেদিনই বুঝেছিলাম যে, আমি সর্বকালের সেরা টেনিস তারকার মুখোমুখি হয়েছি।’

পরে আগাসী আরও জানান যে, তিনি সৌভাগ্যবান সেরা সময়ের রাফায়েল নাদালের মুখোমুখি হতে হয়নি। বিগ থ্রি'র অপর সদস্য নোভাক জকোভিচকে কমপ্লিট অল-কোর্ট প্লেয়ার আখ্যা দেন আন্দ্রে।

তাঁর কথায়, ‘আমি নাদালের সেরা টেনিসের কখনও মুখোমুখি হইনি। তার জন্য কৃতজ্ঞ। নোভাক এমন একজন খেলোয়াড়, যে কিনা যে কোনও কোর্টে খেলতে পারে এবং জেতার ক্ষমতা রাখে।’

বন্ধ করুন