বাংলা নিউজ > ময়দান > HTLS 2021: টোকিওয় ব্রোঞ্জ পদক জিতেও নিজের পারফরম্যান্সে চূড়ান্ত হতাশ বজরং পুনিয়া
হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে বজরং পুনিয়া।

HTLS 2021: টোকিওয় ব্রোঞ্জ পদক জিতেও নিজের পারফরম্যান্সে চূড়ান্ত হতাশ বজরং পুনিয়া

  • টোকিও অলিম্পিক্সের মাসখানেক আগেই তিনি চোটের কবলে পড়েন বলে জানান ভারতীয় কুস্তিগীর। 

২০২১ সালের অলিম্পিক্স ভারতের ইতিহাসের সর্বকালের সবচেয়ে সফল অলিম্পিক্স। ভারতের হয়ে মেগা টুর্নামেন্টে যে সাতজন মেডেল জিতেছেন, তার মধ্যে অন্যতম হলেন বজরং পুনিয়া। ২৭ বছর বয়সী কুস্তিগীর, কাজাখস্তানের দউলত নিয়াজবেখভকে প্লে-অফে ৮-০ ব্যবধানে হারিয়ে ৬৫ কেজি বিভাগে ব্রোঞ্জ জেতেন।

তবে বজরং হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিট ২০২১-এ জানান তিনি নিজের পারফরম্যান্সে সন্তুষ্ট নন। নিজের একমাত্র লক্ষ্য সোনা জয়ে ব্যর্থ হয়ে বরং তিনি হতাশই। বজরং বলেন, ‘অলিম্পিক্সে সোনা জয়ই আমার একমাত্র লক্ষ্য ছিল। অ্যাথলিটরা আর অলিম্পিক্সে শুধুমাত্র অংশগ্রহণ করেই খুশি হননা, সোনা জয়ই সবসময় তাদের লক্ষ্য থাকে। সুশীল কুমার জোড়া পদকজয়ের পর থেকে বিশেষত কুস্তির ক্ষেত্রে ছবিটা বদলে গিয়েছে।’

টোকিওয় অবশ্য ম্যাটে নামার মাসখানেক আগেই চোটগ্রস্ত হন বলে জানান বজরং। এমনকী ডাক্তার তাঁকে বেশি চাপ পড়লে অস্ত্রোপ্রচার করতে হবে বলে সাবধানও করেন। তবে সেইসব অজুহাত না দিয়ে ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে নিজের যেটুকু যা খামতি রয়েছে তা পূরণ করে সাফল্যের লক্ষ্যে বদ্ধপরিকর বজরং।

‘অলিম্পিক্সের মাসখানেক আগে আমি চোট পাই। ডাক্তার জানায় চোট পাওয়া জায়গায় অত্যাধিক চাপ পড়লে আমাকে অস্ত্রোপ্রচারও করাতে হতে পারে। তবে আমি সাফ বলে দিই মেডেল বেশি গুরুত্বপূর্ণ। মেডেল ছাড়া ফিরলে তো অলিম্পিক্সে অংশগ্রহণ করার মানেই হয়না। তবে আমার যা খামতি রয়েছে, আমি নিশ্চিত প্যারিস অলিম্পিক্সের আগে তা দূর করতে সক্ষম হব।’ আশাবাদী ভারতীয় কুস্তিগীর।

বন্ধ করুন