বাংলা নিউজ > ময়দান > HTLS 2021: তাঁদের সাফল্যে ভবিষ্যত প্যারা অ্যাথলিটদের পথ সুগম হবে, আশাবাদী সোনাজয়ী সুমিত অ্যান্টিল
হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে প্যারালিম্পিক্সে জেতা স্বর্ণপদক হাতে সুমিত অ্যান্টিল। ছবি-পিটিআই। (PTI)

HTLS 2021: তাঁদের সাফল্যে ভবিষ্যত প্যারা অ্যাথলিটদের পথ সুগম হবে, আশাবাদী সোনাজয়ী সুমিত অ্যান্টিল

  • এফ ৬৪ ইভেন্টে জ্যাভলিন থ্রোয়ে বিশ্বরেকর্ড গড়ে সোনা জেতেন সুমিত অ্যান্টিল। 

বছরটা ভারতীয় জ্যাভলিনের ক্ষেত্রে নিঃসন্দেহে সোনার ছিল। প্রথমে নীরজ চোপড়া মাত্র দ্বিতীয় ভারতীয় হিসেবে ব্যক্তিগত বিভাগে জ্যাভলিন থ্রোয়েই স্বর্ণপদক জেতেন। তারপরেই প্যারালিম্পিক্সে টোকিওয়র মঞ্চেই বিশ্বরেকর্ড গড়ে এফ ৬৪ ইভেন্টে জ্যাভলিন ছুঁড়ে স্বর্ণজয় করেন সুমিত অ্যান্টিলও।

সময়ের সঙ্গে সঙ্গে বেড়েছে খ্যাতি, প্রসার। অতীতের কঠিন সময় কাটিয়ে অ্যান্টিল এখন ভারতীয় ইতিহাসের অঙ্গ। টোকিও প্যারালিম্পক্সে ইতিহাস সৃষ্টিকারী ভারতীয় অ্যাথলিটদের মধ্যে অন্যতম অ্যান্টিল আশাবাদী যে তাঁদের মতো প্যারালিটদের এহেন সাফল্য ভবিষ্যতের প্যারা অ্যাথলিটদেরও অনুপ্রাণিত করবে। 

হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিট ২০২১-এ তিনি বলেন, ‘আমি আশা করি আমার যা হয়েছে, তা যেন কারুর কোনোদিন না হয়। তবে যদি এমন কিছুই হয়েই থাকে, তাহলে মানুষ বর্তমানে জানে যে তারা প্যারালিম্পক্সে অংশগ্রহণ করতে পারবে। আমাদের মতো অনেকেই এই ইভেন্টে দেশের নাম উজ্জ্বল করেছি। সুতরাং, স্ট্রাগলটা কম করতে হবে। আগে আমরা প্যারালিম্পিক্সের বিষয়ে না জানলেও,বর্তমানে মানুষ আমাদের বিষয়ে জানে।’

অ্যান্টিল নিশ্চিত সময়ের সঙ্গে সঙ্গে নাম এবং সম্মান দুই প্রাপ্তি সম্ভব। ‘লোকজন আপনাকে চিনলে, জানলে ভালই লাগে। পরিবর্তনে সময় লাগে। সময় দিলে নাম, খ্যাতি, সম্মান সবকিছুই পাওয়া যায়। আমি যখন শুরু করেছিলাম, তখন বিশ্বরেকর্ড ভাঙাই আমার একমাত্র লক্ষ্য ছিল এবং আমি তা করতে সক্ষমও হয়েছি।’ বলে জানান ২৩ বছর বয়সী জ্যাভলিন থ্রোয়ার।

বন্ধ করুন