বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: প্রতি 'এস'-এ ১০০ ইউরো পাবে ইউক্রেন, অঙ্গীকার উইলম্বডনের
প্রতি 'এস'-এ ১০০ ইউরো পাবে ইউক্রেন, অঙ্গীকার উইলম্বডনের (AFP)

Wimbledon 2022: প্রতি 'এস'-এ ১০০ ইউরো পাবে ইউক্রেন, অঙ্গীকার উইলম্বডনের

  • উইম্বলডনে এবার সপ্তম বাছাই পোল্যান্ডের হুবার্ট হুরকাজ। বরাবর তিনি পাওয়ার প্লেয়ার হিসেবেই পরিচিত। ঘাসের কোর্টে জোরালো সার্ভার হিসেবে পরিচিত হুবার্ট। তার অঙ্গীকার ইউক্রেন রিলিফ ফান্ডে প্রতি এস সার্ভিস বাবদ তিনি প্রদান করবেন ১০০ ইউরো।

শুভব্রত মুখার্জি: রাশিয়া বনাম ইউক্রেনের রক্তক্ষয়ী যুদ্ধ থামার কোনও লক্ষণ নেই। দীর্ঘ কয়েকমাস হয়ে গিয়েছে এই যুদ্ধের। ইউক্রেনের বিভিন্ন অঞ্চলকে ধ্বংসস্তূপে পরিণত করেছে রাশিয়ান সেনারা। আসন্ন উইম্বলডনে এবার যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে সাহায্য করার অঙ্গীকার নিয়েছেন টেনিস তারকা হুবার্ট হুরকাজ। তিনি এক অভিনব পন্থা নিয়েছেন এই কাজটি করার। আসন্ন টুর্নামেন্টে তিনি এস সার্ভিস করলেই প্রতি সার্ভ বাবদ ১০০ ইউরো তিনি দেবেন ইউক্রেন সরকারকে।

উইম্বলডনে এবার সপ্তম বাছাই পোল্যান্ডের হুবার্ট হুরকাজ। বরাবর তিনি পাওয়ার প্লেয়ার হিসেবেই পরিচিত। ঘাসের কোর্টে জোরালো সার্ভার হিসেবে পরিচিত হুবার্ট। তার অঙ্গীকার ইউক্রেন রিলিফ ফান্ডে প্রতি এস সার্ভিস বাবদ তিনি প্রদান করবেন ১০০ ইউরো। এই বছর এটিপি ট্যুরে সর্বোচ্চ এস সার্ভিসকারীদের তালিকায় তিন নম্বরে রয়েছেন হুরকাজ। এখন পর্যন্ত তিনি ৪৫২টি এস সার্ভিস করেছেন।

হুরকাজের ঠিক উপরেই রয়েছেন জন ইসনার এবং রেইলি ওপেলকা। ৪৫২টি এস সার্ভের মধ্যে আবার ৭০টি হুরকাজ মাত্র ৬টি ম্যাচেই করেছেন। যার সবকটি খেলা হয়েছে ঘাসের কোর্টে। এস সার্ভিস হল সেই সার্ভিস যা বিপক্ষ খেলোয়াড় ফেরাতে অর্থাৎ রিটার্ন করতে পারে না। ফলে ঘাসের কোর্টে ২৫ বছর বয়সির এস সার্ভিস করার যা রেকর্ড তা দেখে আশায় বুক বাঁধতেই পারেন তার ভক্তরা।

বন্ধ করুন