বাংলা নিউজ > ময়দান > কিছু করেছি বলেই তো এখানে আছি, ১০ বছরের প্রাপ্তি দিয়ে সমালোচকদের ‘গব্বর’-এর জবাব
শিখর ধাওয়ান (ছবি-এএফপি) (AFP)

কিছু করেছি বলেই তো এখানে আছি, ১০ বছরের প্রাপ্তি দিয়ে সমালোচকদের ‘গব্বর’-এর জবাব

  • মাঝে মাঝেই সমালোচকদের লাল চোখের সামনে পড়তে হয়েছিলে শিখর ধাওয়ানকে। তবে তিনি বারবার নিজেকে প্রমাণ করে ভারতীয় দলে ফিরে এসেছেন। এবার সেই সমালোচনার জবাব দিলেন শিখর ধাওয়ান। তিনি বলেছেন যে, তার ফর্ম সম্পর্কে লোকেরা কী বলে তাতে তার কিছু যায় আসে না।

রোহিত শর্মার অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে অধিনায়কত্ব করছেন টিম ইন্ডিয়ার সিনিয়র ওপেনার শিখর ধাওয়ান। বিভিন্ন সময়ে তার ফর্ম নিয়ে সমালোচনার ঝড় উঠতে থাকে। ফর্মের কারণে কখনও তিনি দলে থাকেন, আবার কখনও তিনি দল থেকে ছিটকে যান। মাঝে মাঝেই সমালোচকদের লাল চোখের সামনে পড়তে হয়েছিলে তাকে। তবে তিনি বারবার নিজেকে প্রমাণ করে ভারতীয় দলে ফিরে এসেছেন। এবার সেই সমালোচনার জবাব দিলেন শিখর ধাওয়ান। তিনি বলেছেন যে, তার ফর্ম সম্পর্কে লোকেরা কী বলে তাতে তার কিছু যায় আসে না।

আরও পড়ুন… জানেন কি মাঠের বাইরে ধাওয়ান-দ্রাবিড়ের সম্পর্ক কেমন? মুখ খুললেন দলের ক্যাপ্টেন 

দলে ধাওয়ানের জায়গা নিয়ে বিভিন্ন সময়ে অনেক আলোচনা হয়েছে। কিছু তরুণ খেলোয়াড়ও তার জায়গা নিতে প্রস্তুত হয়ে বসে আছে। ধাওয়ান বলেছিলেন যে তিনি প্রায় ১০ বছর ধরে সমালোচনার মুখোমুখি হয়েছেন, এবং এখন এটি তার উপর কোনও প্রভাব ফেলে না। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্ত এবং জাসপ্রীত বুমরাহর মতো খেলোয়াড়দের। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওডিআইয়ের আগে ধাওয়ানকে যখন সমালোচনা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন গব্বর বলেছিলেন, ‘কী অদ্ভুত শোনাচ্ছে, এখন ১০ বছর হয়ে গেছে। মানুষ কথা বলতে থাকবে আর আমি পারফর্ম করতে থাকব। আমি যদি তার কথা শুনতাম তবে আমি যেখানে আছি সেখানে থাকতাম না।’

আরও পড়ুন… জানেন কি মাঠের বাইরে ধাওয়ান-দ্রাবিড়ের সম্পর্ক কেমন? মুখ খুললেন দলের ক্যাপ্টেন

ধাওয়ান আরও বলেছেন, ‘আমার অভিজ্ঞতা আছে, তাই আমি এটা নিয়ে খুব বেশি চিন্তিত নই। যতক্ষণ আমি নিজেকে বিশ্লেষণ করতে থাকি এবং আমার পারফরম্যান্সের উন্নতি করতে থাকি। আমি অন্য কিছু নিয়ে চিন্তিত নই। আমি খুব ইতিবাচক মানুষ, আমার মতে ইতিবাচকতা মানে নিজের উপর বিশ্বাস রাখা এবং নিজের উপর আস্থা রাখা। আমি খেলা শুরু করার পর থেকে আমার মধ্যে এই জিনিসটি আছে এবং আমি এমন কিছু অর্জন করেছি যে কারণে আমি এখানে দাঁড়িয়ে আছি। আমি তরুণ খেলোয়াড়দের কাছে আমার ইতিবাচকতা দিতে চাই।’

বন্ধ করুন