বাংলা নিউজ > ময়দান > 'সব ফর্ম্যাটের জন্য তৈরি', ভুবনেশ্বরের ইঙ্গিত, নির্বাচকরাই সুযোগ দেননি টেস্টে
ভুবনেশ্বর কুমার। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @BCCI)
ভুবনেশ্বর কুমার। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @BCCI)

'সব ফর্ম্যাটের জন্য তৈরি', ভুবনেশ্বরের ইঙ্গিত, নির্বাচকরাই সুযোগ দেননি টেস্টে

  • ইংল্যান্ড সফরের দলে জায়গা না হওয়ায় ভুবির টেস্ট থেকে অবসর নেওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল।

বিশেষ কোনও ফর্ম্যাটকে প্রধান্য নয়, বরং তিন ফর্ম্যাটেই জাতীয় দলের হয়ে মাঠে নামতে সদা প্রস্তুত তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরুর আগে ছবিটা আরও একবার পরিষ্কার করে দিলেন ভুবনেশ্বর কুমার।

ইংল্যান্ড সফরের টেস্ট স্কোয়াডে ভুবনেশ্বরের জায়গা না পাওয়া নিয়ে ভারতীয় ক্রিকেটমহলে জল্পনা তৈরি হয়েছি। সংবাদমাধ্যমে এমন খবরও ছড়িয়ে পড়ে যে, ভুবনেশ্বর নিজেই টেস্ট ক্রিকেট খেলতে চান না। এমন খবর ভিত্তিহীন বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার। এবার আরও একবার ধোঁয়াশা কাটিয়ে দিলেন ভুবি।

সাংবাদিক সম্মেলনে ভুবনেশ্বর বলেন, ‘সত্যি বলতে আমি লাল বলের ক্রিকেটের থেকে সাদা বলের ক্রিকেটকে কখনই প্রাধান্য দিচ্ছি না। যদি আমি লাল বলের ক্রিকেট খেলার জন্য নির্বাচিত হই, তবে অবশ্যই নিজের অবদান রাখব। টেস্ট ও সীমিত ওভারের ক্রিকেটের মধ্যে কোনও একটিকে এগিয়ে রাখার দিকে নজর নেই আমার। আমি স্বাভাবিক প্রস্তুতি চালিয়ে যাচ্ছি। সব ফর্ম্যাটের জন্য তৈরি আমি। সুযোগ এলে ভালো কিছু করে দেখাতে চাই।’

উল্লেখ্য, ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের আগেই ভুবনেশ্বর চোট সারিয়ে ঘরোয়া ক্রিকেটে ফেরেন। তার পর ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দারুণ বোলিং করেন। অনেকেই আশা করেছিলেন যে, ইংল্যান্ডের সুইং সহায়ক পিচে ভুবনেশ্বরকে টেস্ট স্কোয়াডে রাখা হতে পারে। যদিও জাতীয় নির্বাচকরা ভুবিকে ছাড়াই ইংল্যান্ড সফরের দল বেছে নেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে দু'টি সীমিত ওভারের সিরিজে অবশ্য ভুবনেশ্বর টিম ইন্ডিয়ার সহ-অধিনায়কের ভূমিকা পালন করবেন।

বন্ধ করুন