অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিত শর্মা। ছবি- এপি।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিত শর্মা। ছবি- এপি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ হাতছাড়া হোক, চাইছেন না রোহিত

  • আইপিএল নিয়েও আশাবাদী শোনায় বিরাট কোহলির ডেপুটিকে।

টিম ইন্ডিয়ার সঙ্গে বছরের শেষে চার ম্যাচের প্রস্তাবিত টেস্ট সিরিজ যদি আর্থিক দিক দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে থাকে, তবে ভারতীয় ক্রিকেটারদের কাছেও তা নিছক ক্রিকেটীয় উৎকর্ষতার এককে অতি গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হচ্ছে। অস্ট্রেলিয়া বোর্ড চাইছে ভারতের সঙ্গে দ্বি-পাক্ষিক সিরিজ খেলে আর্থিক ক্ষতি সামাল দিতে। ভারতীয় ক্রিকেটাররা দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর অস্ট্রেলিয়া সফরের মতো এমন উত্তেজক সিরিজ হাতছাড়া করতে চাইছেন না কোনোভাবেই। তেমনটাই বোঝা গেল সীমিত ওভারের ক্রিকেটে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রোহিত শর্মার কথায়।

রোহিত চাইছেন টেস্ট সিরিজ আয়োজনের জন্য দু'দেশের ক্রিকেট বোর্ড যথাযথ কোনও সমাধান সূত্র খুঁজে বার করুক। কেননা, অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সীমা বন্ধ থাকার কারণেই হোক অথবা বাধ্যতামূলক কোয়ারান্টাইনের প্রশ্নেই হোক, সিরিজ ঘিরে অনিশ্চয়তার মেঘ এখনও কাটেনি।

রোহিত বলেন, ‘আমি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে সবসময় পছন্দ করি। শেষবার যখন ওদেশে যাই, আমরা প্রথমবারের মতো টেস্ট সিরিজ জিতেছি। এটা একটা বড় প্রাপ্তি। এবছরও আমরা অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে চাইছি। আমি নিশ্চিত, বিসিসিআই ও ক্রিকেট অস্ট্রেলিয়া সিরিজের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। সমর্থকদের কাছে এটা দারুণ উপভোগ্য সিরিজ হবে নিশ্চিত। মহামারির পর নতুন করে ক্রিকেট শুরুর পক্ষেও এটা দারুণ মঞ্চ হতে পারে।’

ডেভিড ওয়ার্নারের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলার সময় রোহিতকে এমনই আশাবাদী শোনায়। যাঁর সঙ্গে ক্রিকেট নিয়ে আলোচনা করছিলেন হিটম্যান, টিম ইন্ডিয়ার গত অস্ট্রেলিয়া সফরে মাঠে নামতে পারেননি তিনি। বল বিকৃতি কাণ্ডের জেরে নির্বাসিত হওয়ায় সেই সিরিজে খেলেননি স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

আইপিএল নিয়েও রোহিতকে আশাবাদী শোনায়। ওয়ার্নারকে তিনি বলেন, ‘নির্দিষ্ট করে মাস ও তারিখ বলতে না পারলেও আমি মনে করি আইপিএল অনুষ্ঠিত হবে। তবে ব্যক্তিগতভাবে আমি অস্ট্রেলিয়া সফর হাতছাড়া করতে চাইব না কখনই।অস্ট্রেলিয়ায় গিয়ে তোমাদের সঙ্গে মাঠে নামা দারুণ বিষয়। অস্ট্রেলিয়ায় পা দিলে কোনও কিছুই সহজ থাকে না। আমার অন্যতম প্রিয় জায়গা হল অস্ট্রেলিয়া।’

বন্ধ করুন