বাংলা নিউজ > ময়দান > দলের ২য় সেরা বোলার, আমি লড়াকু স্বভাবের, বাবর সেটা জানে বলেই সাপোর্ট করে: হাসান আলি

দলের ২য় সেরা বোলার, আমি লড়াকু স্বভাবের, বাবর সেটা জানে বলেই সাপোর্ট করে: হাসান আলি

পাকিস্তান সিনিয়র ক্রিকেট দল। ফাইল ছবি

ঘরের মাঠে অজিদের কাছে টেস্ট সিরিজও খোয়াতে হয়েছে পাকিস্তান দলকে। দুটি টেস্টে হাসান মাত্র দুটি উইকেট নিলেও, অজিদের বিরুদ্ধে ওয়ানডে এবং টি-২০তে হাসান একটিও উইকেট পাননি।

শুভব্রত মুখার্জি: সাম্প্রতিক সময়ে দাঁড়িয়ে পাকিস্তান সিনিয়র ক্রিকেট দলের সেরা পেসার নিঃসন্দেহে তাদের বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। আফ্রিদির সতীর্থ হাসান আলিও একবাক্যে মানেন সেটা। তবে তিনি এটাও মানেন আফ্রিদি দলের সেরা বোলার হলে তিনি দলের দ্বিতীয় সেরা বোলার। নিজেকে লড়াকু চরিত্রের মানুষ বলেও মানেন হাসান। তার দাবি দলনায়ক বাবর আজম এটা জানেন আর সেই কারণেই বাবর তাকে প্রতি পদক্ষেপে সমর্থন দেন।

হাসানের সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভাল নয়। সেই কারণে এই ২৭ বছর বয়সি ক্রিকেটারকে যথেষ্ট তীর্যক কথাও শুনতে হচ্ছে বিভিন্ন মহল থেকে। সম্প্রতি পাকিস্তান দল টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল। সেখানে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে অজি ব্যাটার ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলে দিয়ে কার্যত পাকিস্তানের হারের পথ প্রশস্ত করেছিলেন তিনি। ঘরের মাঠে অজিদের কাছে টেস্ট সিরিজও খোয়াতে হয়েছে পাকিস্তান দলকে। দুটি টেস্টে হাসান মাত্র দুটি উইকেট নিলেও, অজিদের বিরুদ্ধে ওয়ানডে এবং টি-২০তে হাসান একটিও উইকেট পাননি।

সেই সমস্ত বিষয় নিয়ে বলতে গিয়েই হাসান জানান 'পারফরম্যান্স ছাড়া সমালোচকদের মুখ বন্ধ করার দ্বিতীয় কোনও উপায় নেই। ঘরের মাটিতে আমি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেভাবে উইকেট পাইনি। তার মানে এটা নয় যে শুধুমাত্র ওই পারফরম্যান্সের উপর নির্ভর করে আমার ক্যারিয়ারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমি একজন লড়াকু মানুষ, আমি কামব্যাক করবই। সমস্ত ফর্ম্যাটেই আমি সাধারণত ভাল পারফরম্যান্স করেছি। সিনিয়র জাতীয় দলে আমার অভিষেকের পর থেকে দলের দ্বিতীয় সেরা বোলার আমি। বাবর জানে আমি কতটা লড়াকু ক্রিকেটার। সেই কারণে ও সবসময় আমাকে সাপোর্ট করে। প্রতি ম্যাচ অথবা সিরিজে একজন ক্রিকেটার পারফরম্যান্স করবেই এমনটা নয়। অতীতে অনেক নামী দামী ক্রিকেটারদেরও কথা শুনতে হয়েছে। কঠোর পরিশ্রম করাটা আমার হাতে রয়েছে। আমি নিজের খামতিগুলো শুধরে নেওয়ার চেষ্টা করব।'

বন্ধ করুন