বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ‘আমি খুব খুশি হয়েছি, ভাগ্যিস রাহুলকে নেওয়া হয়নি', হঠাৎ কেন এমন বললেন শ্রীকান্ত?

IND vs AUS: ‘আমি খুব খুশি হয়েছি, ভাগ্যিস রাহুলকে নেওয়া হয়নি', হঠাৎ কেন এমন বললেন শ্রীকান্ত?

লোকেশ রাহুল ও কৃষ্ণমাচারি শ্রীকান্ত। ছবি- পিটিআই ও টুইটার 

খারাপ পারফরম্যান্সের জন্য ইন্দোর টেস্টে দলে সুযোগ পাননি লোকেশ রাহুল। তাঁর পরিবর্তে দলে নেওয়া হয় শুভমন গিলকে। ভারতের এমন দল গঠন দেখে খুশি হয়েছেন প্রাক্তন ক্রিকেটার শ্রীকান্ত। 

বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় ম্যাচে জয়ের রাস্তায় ফেরে অস্ট্রেলিয়া। চার ম্যাচের সিরিজে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ হয়েছে। তার মধ্যে ২টি ম্যাচে জিতেছে ভারত এবং ১টি ম্যাচ জিতেছে অজিরা। ইন্দোরে কামব্যাক করলেও সিরিজে পিছিয়ে রয়েছেন স্টিভ স্মিথরা।

এই ইন্দোর ম্যাচকে ঘিরে বিতর্ক কম হয়নি। মাত্র আড়াই দিনে খেলা শেষ হয়ে যায়। শুধু তাই নয়, পিচের চরিত্র নিয়েও প্রশ্ন ওঠে। প্রাক্তন ক্রিকেটার হেডেন, মাইকেল ক্লার্ক থেকে শুরু করে দিলীপ বেঙ্গসরকার প্রত্যেকেই পিচের সমালোচনা করেছেন। তবে ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর ইন্দোরের পিচকে আইসিসি যে খারাপ রেটিং দিয়েছে তার বিরুদ্ধে মুখ খুলেছেন।

অন্যদিকে ভারতের প্রাক্তন ক্রিকেটার ও প্রাক্তন নির্বাচক কমিটির প্রধান কৃষ্ণমাচারি শ্রীকান্ত পিচের সমালোচনা তো করেছেনই সেই সঙ্গে মনে করেন লোকেশ রাহুল এই ম্যাচে খেলেননি তা তাঁর জন্য ভালো হয়েছে।

নিজের খারাপ ফর্মের জন্য তৃতীয় টেস্ট থেকে বাদ পড়েন রাহুল। তাঁর জায়গায় দলে সুযোগ পেয়েছেন তরুণ ব্যাটার শুভমন গিলকে। যদিও রাহুলের জায়গায় সুযোগ পেয়ে দাগ কাটতে ব্যর্থ গিল। দুটি ইনিংসে বড় রান পাননি তিনি।

প্রাক্তন ক্রিকেটার শ্রীকান্ত তাঁর ইউটিউব চ্যানেলে মত প্রকাশ করে জানান, কেএল রাহুল খেলেনি তা ভালোই হয়েছে। বিরাট কোহলিকে এই পিচে রান করতে বেগ পেতে হয়েছে। রাহুল এই ম্যাচ খেললে তাঁর ক্রিকেট কেরিয়ার শেষের মুখে চলে আসত।

শ্রীকান্ত বলেন, ‘প্রথমেই বলতে চাই, আমি কেএল রাহুলের জন্য খুশি। সৌভাগ্যবশত সে এই ম্যাচ খেলেনি। যদি এই উইকেটে খেলত পরের টেস্টে দলের অংশ হতে পারত না। তাঁর কেরিয়ার শেষ হয়ে যেত। এই জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানাই।’ তিনি আরও বলেন, ‘এই পিচে ব্যাটিং করা খুব কঠিন। সে যেই হোক না কেন। বিরাট কোহলিকে রান করার জন্য অনেক সমস্যার মধ্যে পড়তে হয়েছে। অজি স্পিনাররা প্রথম ইনিংসে বল করে উইকেট পেয়েছে। এই পিচে উইকেট পাওয়াটা বিশেষ কোনও ব্যাপার নয়। আমি বল করলে আমিও পেতাম। কথাগুলো শুনতে খারাপ হলেও এটাই বাস্তব।’

শ্রীকান্ত ভারতের তৈরি করা এমন পিচের জন্য সমালোচনা করেছেন। সঙ্গে মনে করিয়ে দিয়েছেন ২০০৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে সিরিজ ভারত জেতে, সেখানে এইরকম স্পিনিং উইকেট ছিল না। তিনি বলেন, ‘টেস্ট ক্রিকেটের জন্য এটা মোটেও ভালো বিজ্ঞাপন নয়। তারা ভুল করছে। যদি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০৮ সালের সিরিজের দিকে ফিরে তাকানো যায় তাহলে দেখা যাবে পিচগুলি টার্নিং ছিল না। ভারত ২-০ ব্যবধানে সিরিজ জেতে। কিন্তু এখানে বল প্রথম দিন থেকেই ঘুরেছে।‌ এই পিচে ব্যাটিং করা কঠিন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক যাদের জীবনে হারিয়েছে সব রং, তাদের পাশে থাকতেই পালন করা হয় বিধবা দিবস ২৫জুন শুরু কলকাতা লিগ,প্রথম ম্যাচে নামছে মহমেডান…কবে মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ? একশো জনকে বিমানে করে নিয়ে যাচ্ছেন সাংসদ, নয়াদিল্লিতে শপথের সাক্ষী থাকবে বাংলা কেন পালন করা হয় আন্তর্জাতিক অলিম্পিক দিবস? জেনে রাখুন এই দিনটির ইতিহাস সোনাক্ষী-জাহিরের হিন্দু না মুসলিম বিয়ে? কনে পক্ষের পণ্ডিতকে পাকড়াও পাপারাজ্জির অ্যাক্রোপলিস মলে থাকা অফিসগুলি খুলবে কবে?‌ জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম ‘‌শহরে পানীয় জলের সংকট মেটাতে কাজ করছি’‌, আগামী ২৫ বছরের পরিকল্পনায় মেয়র‌ T20-তে ব্যক্তিগত হাফসেঞ্চুরি,সেঞ্চুরির চেয়ে গুরুত্বপূর্ণ…হার্দিককে ঠুকলেন রোহিত? হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন?

T20 WC 2024

‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.