বাংলা নিউজ > ময়দান > ক্রিকেট খেললে হতে পারতেন 'ক্রিস গেইল' জানালেন কিংবদন্তি ইতালিয় ফুটবলার ভিয়েরি
ভিয়েরির ক্রিকেট প্রেম? 
ভিয়েরির ক্রিকেট প্রেম? 

ক্রিকেট খেললে হতে পারতেন 'ক্রিস গেইল' জানালেন কিংবদন্তি ইতালিয় ফুটবলার ভিয়েরি

  • ক্রিকেটের প্রতি অগাধ ভালোবাসার কথা জানালেন ইতালিয় তারকা।

ক্রিশ্চিয়ান ভিয়েরিকে নিশ্চয় মনে আছে আপনাদের। ইতালির এই কিংবদন্তি ফুটবলার একটা সময় দাপটের সঙ্গে ফুটবল খেলেছেন। দেশকে এনে দিয়েছেন একাধিক সাফল্য। ঝলমলে কেরিয়ারে তার অ্যাটাক সামলাতে হিমশিম খেতে হত বিপক্ষের ডিফেন্ডারদের।

ইতালির হয়ে আট বছরের আন্তর্জাতিক কেরিয়ারে ৪৯টি ম্যাচে ২৩ গোল রয়েছে প্রাক্তন এই 'আজুরি' স্ট্রাইকারের। ক্রিশ্চিয়ান ভিয়েরি ইতালির দুইবারের বিশ্বকাপ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। সেই ভিয়েরিই বলেছেন, ক্রিকেটার হলে বিশ্বসেরা ব্যাটসম্যান হতে পারতেন তিনি। ছোটবেলায় ক্রিকেটের প্রতি অপার প্রেম ছিল ভিয়েরির। সেই ভালোবাসা থেকে বিশ্বসেরা ব্যাটসম্যান হওয়ার ইচ্ছাও ছিল তিনি।

ইতালিয়ান প্রাক্তন এই ফুটবলারের বক্তব্যসহ খবর প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটের ভিয়েরিকে উদ্ধৃত করে এই খবরটি প্রকাশ করেছেন।

ভিয়েরির ক্রিকেটপ্রেম মূলত অস্ট্রেলিয়া থাকাকালীন। ৪ বছর থেকে ১৪ বছর; ১০ বছর অস্ট্রেলিয়ায় জীবন কাটে ভিয়েরির। অস্ট্রেলিয়ার ক্রিকেট খেলার প্রতিও আগ্রহ বাড়ে তার। ক্রিকেটও নিয়মিত খেলতেন এই স্ট্রাইকার। ছোটবেলায় মূলত অলরাউন্ডার ছিলেন ভিয়েরি।

ভিয়েরি বলেছেন, 'আমার বেড়ে ওঠা অস্ট্রেলিয়ায়, যা অবাক করার মতো। আমি ক্রিকেট খেলার অনেক বড় ভক্ত ছিলাম।' ১৩-১৪ বছর বয়সে পুরোদস্তর ফুটবলের প্রতি মনোযোগী হন ভিয়েরি। কিন্তু তখনও ক্রিকেটের প্রতি টান কমেনি তার।

ভিয়েরি জানান ' যখন ১৩-১৪ বছর বয়স তখনও আমরা সিডনিতে অস্ট্রেলিয়ার টেস্ট এবং ওয়ানডে ম্যাচ দেখতে যেতাম। আমি ক্রিকেট খেলার অনেক বড় ভক্ত।' ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইলের উদাহরণ দিয়ে ভিয়েরি বলেন, 'আমার সবসময় মনে হয় ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের কথা, আমিও বাঁহাতি। আমি যখন খেলতাম, টেস্ট ব্যাটসম্যান ছিলাম না। আমি বল স্টেডিয়ামের বাইরে পাঠাতে চাই। ক্রিকেট খেললে আমি হয়তো ভালো করতাম।

বন্ধ করুন