বাংলা নিউজ > ময়দান > ‘ওর সেলিব্রেশন একেবারেই পছন্দ হয়নি আমার,’ কার বিরুদ্ধে মুখ খুললেন স্বয়ং সচিন?

‘ওর সেলিব্রেশন একেবারেই পছন্দ হয়নি আমার,’ কার বিরুদ্ধে মুখ খুললেন স্বয়ং সচিন?

সচিন তেন্ডুলকর। ছবি- এএনআই

কেরিয়ারের প্রথম বিশ্বকাপে ম্যাচ খেলতে নেমে ইয়ান বোথামের বলে আউট হয়ে ফিরে যান সচিন তেন্ডুলকর। তারপর সচিনকে লক্ষ্য করে খারাপ অঙ্গ ভঙ্গি করেন। যা মোটেই পছন্দ হয়নি মাস্টার ব্লাস্টারের।

সচিন তেন্ডুলকর। ক্রিকেটের ঈশ্বর বলা হয় তাঁকে। তাঁর উইকেট পেলে যেকোনও বোলারের কাছেই তা অন্যান্য উইকেটের তুলনায় যে বিশেষ হয়ে উঠবে তা বলাই বাহুল্য। তাঁকে আউট করতে পারলে অনেক বোলারা নিজেদেরকে সৌভাগ্যবান বলে মনে করেন। বিশ্ব ক্রিকেটের অনেক বোলারই বিভিন্ন সময় আউট করেছেন মাস্টার ব্লাস্টারকে। তবে কেউ কেউ আবার একটু বেশি সুযোগ পেয়েছেন।

সচিন তেন্ডুলকর ধারাবাহিকভাবেই কয়েকজন নির্দিষ্ট বোলারদের কাছে নিজের উইকেট হারিয়েছেন। তাদের তালিকায় রয়েছেন জেমস অ্যান্ডারসন, ব্রেট লি, গ্লেন ম্যাকগ্রার মতো বোলাররা। সচিনের মতো গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে অনেক বোলারই নিজের উত্তেজনা চেপে রাখতে পারেন না। হুংকার বেরিয়ে আসতো তাদের থেকে। এই বিষয়টিকে কোনদিনই বিশেষভাবে গুরুত্ব দেননি মাস্টার ব্লাস্টার। তবে ১৯৯২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচে আউট হওয়ার পর বোলারের অঙ্গ-ভঙ্গি পছন্দ হয়নি ভারতীয় কিংবদন্তি ক্রিকেটারের।

১৯৯২ সালে ২২ ফেব্রুয়ারি বিশ্বকাপে ডব্লুএসিএ স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ডের মুখোমুখি হয়। সেই ম্যাচটি ছিল তেন্ডুলকরের প্রথম বিশ্বকাপের ম্যাচ। আর সেই ম্যাচে জেতার জন্য ভারতকে মোট ২৩৭ রান করতে হতো। ব্যাটে নেমে সচিন তেন্ডুলকর পাঁচটি বাউন্ডারি মারেন। তাঁর এই বাউন্ডারি ভারতকে ম্যাচে টিকিয়ে রাখে। তবে মাত্র ৩৫ রান করেই আউট হয়ে ফিরে যান তিনি। তখন ভারতের রান এসে দাঁড়ায় দুই উইকেটে ১১৯। শেষ পর্যন্ত ৯ রানে ম্যাচটি হেরে যায় ভারত। তবে নিজের প্রথম বিশ্বকাপের প্রথম ম্যাচকে অন্যভাবে মনে রেখেছেন মাস্টার ব্লাস্টার। ইয়ান বোথামের বলে ক্যাচ আউট হয়ে যান তিনি। বোথামের বলকে লেগ সাইডে মারার চেষ্টা করেন। কিন্তু অ্যালেক্স স্টুয়ার্ট ক্যাচ ধরে নেন। সচিনের উইকেট পাওয়ার পর বোথামের অঙ্গ-ভঙ্গি মোটেই পছন্দ হয়নি কিংবদন্তির। সম্প্রতি এক সাক্ষাৎকারে তেন্ডুলকর জানিয়েছিলেন, 'আমি ইয়ান বোথামের বলে ক্যাচ আউট হই। আউট হওয়ার পর বোথাম আমার প্রতি যে প্রতিক্রিয়া দেখিয়েছিল, তা আমার পছন্দ হয়নি। ও খুবই খারাপ প্রতিক্রিয়া দেখায়।'

তেন্ডুলকর সেই বিশ্বকাপে আটটি ম্যাচে ২৮৩ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ১৪ তম স্থান অধিকার করেন। এর পরের বিশ্বকাপ হয় ১৯৯৬ সালে। সেই বিশ্বকাপে তিনি রান করেন ৫৭১। ২০০৩ সালের বিশ্বকাপে ৬৭৩ রান করেন মাস্টার ব্লাস্টার। ছয়টি বিশ্বকাপ খেলে অবশেষে ২০১১ সালে বিশ্বকাপ জেতেন সচিন রমেশ তেন্ডুলকর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দ্বিপাক্ষিক T20I সিরিজে ৬ মারার অনন্য নজির গড়ল শুভমন গিলের টিম ইন্ডিয়া বিশ্বে নজির মোদীর! পার করলেন ১০০ মিলিয়নের মাইসল্টোন, ধারেকাছে নেই কেউই ট্রাম্পকে হত্যার চেষ্টা নিরাপত্তার গাফিলতি নাকি পুরোটাই সাজানো?নেটপাড়ায় শোরগোল আম্বানির ছেলের রিসেপশনে নেমন্তন্ন পেয়েও যাচ্ছেন না টলিউডের সন্দীপ্তা! কারণ জানুন ১ বলে ১৩ রান, ম্যাচের প্রথম বলেই বিশ্ব রেকর্ড হাঁকালেন যশস্বী, কী ভাবে সম্ভব হল? যুবরাজ-হরভজন-রায়নাদের এ কেমন ডান্স! WCL 2024 চ্যাম্পিয়ন হয়ে অদ্ভুত সেলিব্রেশন বিজেপিতে যোগ হাইকোর্টের প্রাক্তন বিচারপতির, অভিজিতের সঙ্গে একটা বিষয়ে অমিল ‘২০ অগস্টের মধ্যে সব বকেয়া মেটাতে হবে’, DA মামলার আগে ‘আলো’ পেলেন সরকারি কর্মীরা ট্রাম্পের উপর চলবে গুলি, আগেই নাকি দেখিয়েছিল জনপ্রিয় কার্টুন শো দিলীপ দাকে রাজ্য সভাপতি করতে হবে, সুকান্ত মজুমদারের সামনে চিল চিৎকার BJP কর্মীর

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.