বাংলা নিউজ > ময়দান > ‘অস্ট্রেলিয়ার ২৬ ম্যাচ অপরাজিত থাকার বিষয়টা জানতাম না’, দাবি ঝুলন গোস্বামীর
ঝুলন গোস্বামী।
ঝুলন গোস্বামী।

‘অস্ট্রেলিয়ার ২৬ ম্যাচ অপরাজিত থাকার বিষয়টা জানতাম না’, দাবি ঝুলন গোস্বামীর

  • রবিবার ম্যাচের সেরা হয়েছেন ঝুলন। তিনি বল হাতে ৩৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। ব্যাট করার সময়েও তিনি ৮ রানে অপরাজিত থাকেন।

শুভব্রত মুখার্জি : ক্রিজ ছেড়ে দুটো স্টেপ এগিয়ে স্পিনারকে সোজা তাঁর মাথার উপর দিয়ে যখন বাউন্ডারিতে পাঠালেন ঝুলন গোস্বামী, তখন তিনি নিজেও বুঝতে পারেননি শক্তিশালী অস্ট্রেলিয়া মহিলা দলের ওয়ানডেতে টানা ২৬ ম্যাচ ধরে চলা জয় রথকে কী ভাবে আটকাতে সমর্থ হল ভারতীয় মহিলা দল। আর সে কথাই ম্যাচ শেষে অকপটে স্বীকার করে নিলেন ভারতীয় মহিলা ক্রিকেটের কিংবদন্তি পেসার দীর্ঘদেহী ঝুলন গোস্বামী।

রবিবারেই অস্ট্রেলিয়ার ঘরের মাটিতে তাদেরই টানা ২৬ ম্যাচ জয়ের রেকর্ড ভেঙে দিতে সমর্থ হয়েছে মিতালি রাজের নেতৃত্বাধীন ভারত। ঝুলন জানান, তাঁর একমাত্র লক্ষ্য ছিল নিজের একশো শতাংশ দিয়ে ভারতকে ম্যাচটা জেতানো। অন্য কোনও বিষয়ে তাঁর লক্ষ্য ছিল না। উল্লেখ্য রবিবার ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন ঝুলন। তিনি বল হাতে ৩৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। ব্যাট করার সময়েও তিনি ৮ রানে অপরাজিত থাকেন। উল্লেখ্য ২০১৭ সালে অস্ট্রেলিয়া দল শেষ বার ওয়ানডেতে হেরেছিল। তার পর রবিবার তাঁরা ম্যাকাইতে ভারতীয় দলের বিরুদ্ধে হারের মুখ দেখল।

ম্যাচ শেষের পরে পোস্ট ম্যাচ কনফারেন্সে ৩৮ বছর বয়সী ঝুলন গোস্বামী বলেন, ‘সত্যি কথা বলতে আমি অস্ট্রেলিয়ার ২৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডের বিষয়ে অবগত ছিলাম না। আমি নিজের পারফরম্যান্সটা ঠিক করে করতে চেয়েছিলাম। এটা অত্যন্ত খুশির বিষয় যে আমরা ম্যাচটা জিততে সমর্থ হয়েছি। আমরা ওদেরকে হারাতে না পারলে আমাদেরকে ৩-০ ফলে হারতে হত সিরিজটা।’

বন্ধ করুন