বাংলা নিউজ > ময়দান > ‘আমি ভারতের হয়ে খেলার যোগ্য নই!’ কেন এমন বললেন রিয়ান পরাগ?
রিয়ান পরাগ ও সঞ্জু স্যামসন (ছবি-পিটিআই)

‘আমি ভারতের হয়ে খেলার যোগ্য নই!’ কেন এমন বললেন রিয়ান পরাগ?

  • ২০২২ আইপিএল শেষ হওয়ার পরে, রাজস্থান রয়্যালস খেলোয়াড় রিয়ান পরাগ টিম ইন্ডিয়ার হয়ে খেলার বিষয়ে একটি বড় বক্তব্য দিয়েছেন। টিম ইন্ডিয়ার হয়ে খেলা প্রতিটি খেলোয়াড়ের স্বপ্ন। কিন্তু দলে জায়গা করে নিতে অনেক পরিশ্রম করতে হয়।

রাজস্থান রয়্যালসের খেলোয়াড় রিয়ান পরাগ টিম ইন্ডিয়াতে খেলা নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে। যেখানে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে। আগামী ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একটি শক্তিশালী দল প্রস্তুত করার প্রক্রিয়া চালাচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। টিম ইন্ডিয়ারও ব্যাকআপের জন্য এমন কিছু খেলোয়াড়ের প্রয়োজন হবে। যদি সিনিয়র ক্রিকেটাররা চোট পান তাহলে জুনিয়ার খেলোয়াড়রা তাদের জায়গায় খেলতে পারেন। সে কারণেই এই সিরিজের মাধ্যমে তরুণ খেলোয়াড়দের ভালো পারফরম্যান্স করে নিজেদের প্রমাণ করার ভালো সুযোগ রয়েছে। 

২০২২ আইপিএল শেষ হওয়ার পরে, রাজস্থান রয়্যালস খেলোয়াড় রিয়ান পরাগ টিম ইন্ডিয়ার হয়ে খেলার বিষয়ে একটি বড় বক্তব্য দিয়েছেন। টিম ইন্ডিয়ার হয়ে খেলা প্রতিটি খেলোয়াড়ের স্বপ্ন। কিন্তু দলে জায়গা করে নিতে অনেক পরিশ্রম করতে হয়। প্রতি ম্যাচেই সেরাটা দিতে হবে। অন্যদিকে রিয়ান পরাগ এখনও টিম ইন্ডিয়ার জন্য পুরোপুরি প্রস্তুত নন বলেই জানিয়েছেন। তিনি নিজেই বলেছেন যে, ‘আমি যদি আমার দলের হয়ে ৫-৬ ম্যাচ জিততে পারি, তাহলে অনেক ভালো হবে। কিন্তু, এখন যদি সম্ভাব্য তালিকায় আমার নাম আসে, তাহলে আমারও ভালো লাগবে না। তবে আমি এখনও এটার প্রাপ্য নই। আগামী মরশুমে আমার আত্মবিশ্বাস অনেক ভালো হবে, আমি যদি দলকে জয়ের পথে নিয়ে যেতে পারি, সেটাই ভালো হবে।’

রিয়ান পরাগ এখনও টিম ইন্ডিয়ার জন্য পুরোপুরি প্রস্তুত নন এবং তিনি এটি নিয়ে ভাবছেন না। তিনি বিশ্বাস করেন যে তিনি বর্তমানে তার ব্যাটিংয়ে মনোনিবেশ করছেন। আইপিএলে নিজের অবস্থান নিয়ে খুব খুশি তিনি। ৬-৭ নম্বরে ব্যাট করার সময় নিজের ব্যাটিং দেখাতে চান তিনি। কারণ তিনি ইতিমধ্যেই তার এক বিবৃতিতে বলেছেন যে এই নম্বরে তাকে ধোনির মতো ব্যাট করতে হবে। পরাগ ধোনির মতো হতে চান। তিনি একজন ভালো ফিনিশার হিসেবে সারা বিশ্বে পরিচিত হতে চান।

বন্ধ করুন